বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর রিয়াদে জমকালো আয়োজনে মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। কালের খবর কুষ্টিয়ায় পানি শুন্য গড়াই , নলকূপ উঠছে না পানি। কালের খবর প্রচন্ড তাপদাহে ফসলের মাঠে মেঘনার কৃষাণীরা! কালের খবর প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ, অনেকটাই ফাঁকা ঢাকার রাজপথ
ধর্ষণের পর খুন করাই যেন তার নেশা

ধর্ষণের পর খুন করাই যেন তার নেশা

কালের খবর ডেস্ক : সিরিয়াল ধর্ষক ও খুনি। ধর্ষণের পর খুন করাই যেন তার নেশা। এম জয়শঙ্কর। ভারতের নাগরিক। দেশটির তামিলনাড়ু এবং কর্ণাটকে ৩০টিরও বেশি ধর্ষণ ও ১৫ ধর্ষিতাকে খুনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
গত মঙ্গলবার গভীর রাতে তামিলনাড়ুর উপকণ্ঠে পারাপ্পান্না আগরাহারা কারাগারে আত্মহত্যা করেছে এ সিরিয়াল ধর্ষক ও খুনি।

এক প্রতিবেদনে বলছে, ২০১৭ সালে সিরিয়াল ধর্ষক জয়শঙ্করকে নিয়ে ‘সাইকো শঙ্কর’ নামে সিনেমা তৈরি হয় দেশটিতে। মঙ্গলবার কারাগারে সেভিং ব্লেইড দিয়ে গলা কেটে আত্মহত্যা করেছে এ ধর্ষক।

টাইমস অব ইন্ডিয়া বলছে, ওইদিন রাত সোয়া দুইটার সময় জেলখানার অন্য কয়েদিরা শঙ্করকে মেঝেতে রক্তের ওপর পড়ে থাকতে দেখেন। দায়িত্বরত চিকিৎসক জয়শঙ্করকে পরীক্ষা করে দেখার পর দ্রুত সরকারি হাসপাতালে নেয়ার পরামর্শ দেন।

কারা কর্তৃপক্ষ, সিরিয়াল এ ধর্ষককে বেঙ্গালুরুর ভিক্টরিয়া হাসপাতালে ভর্তি করেন। সেখানে স্থানীয় সময় ভোর ৫টার দিকে চিকিৎসক জয়শঙ্করকে মৃত ঘোষণা করেন।

কারাগারের কঠোর নিরাপত্তা ব্যবস্থা ফাঁক গলে প্রাচীর টপকে পালিয়েছিলেন জয়শঙ্কর। পরে ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর বেঙ্গালুরুর কুদলিগেইট এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে আবারো কারাগারে পাঠায়।

সিরিয়াল এ ধর্ষকের আত্মহত্যার ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছে কারা কর্তৃপক্ষ। কারা কর্মকর্তারা পুলিশকে বলেছেন, জয়শঙ্কর কারা সেলুন থেকে একটি সেভিং ব্লেইড চুরি করার পর শার্টের ভেতর লুকিয়ে রেখেছিল। তবে গলা কাটার সময় কোনো বন্দিই তাকে দেখেনি বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বেঙ্গালুরুর সালেম জেলায় বাড়ি জয়শঙ্করের (৪১)। ডিগ্রি পর্যন্ত পড়াশোনা করার পর ট্রাক চালনাকে পেশা হিসেবে বেছে নেন তিনি। ক্লিনার কাম ড্রাইভার জয়শঙ্কর দক্ষ ছিলেন তামিল, কান্নাদা ও হিন্দি ভাষায়।

২০০৯ সালের ২৩ আগস্ট কানগেয়াম অল-উইমেন পুলিশ স্টেশনে কর্মরত নারী পুলিশ কনস্টেবল এম জয়মনিকে (৩৯) ধর্ষণের পর হত্যা করে জয়শঙ্কর। পুলিশ কনস্টেবলকে ধর্ষণ ও হত্যার এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট জ্যেষ্ঠ এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘জয়শঙ্কর পুলিশের ওই নারী কনস্টেবলকে অপহরণের পর ধর্ষণ ও হত্যা করে।

১৯ সেপ্টেম্বর সালেম জেলার সনকরির কাছে পুলিশ কনস্টেবল জয়মনির মরদেহ পাওয়া যায়। ওই বছরের ১৯ অক্টোবর পুলিশ জয়শঙ্করের খোঁজ শুরু করে। পরে ১৯ অক্টোবর তাকে গ্রেফতার করা হয়।

তদন্তে নেমে তিরুপুর পুলিশ জানতে পারে, জয়শঙ্করের ধর্ষণ ও খুনের অভিযোগে ২০০৮ সালেও গ্রেফতার হয়েছিল। পরে তদন্তে বেরিয়ে আসে ভয়ঙ্কর সব তথ্য। পুলিশের কাছে দেয়া স্বীকারোক্তিতে সে জানায় আরো ১৩ জনকে ধর্ষণের পর হত্যার তথ্য। এর মধ্যে তিরুপুর, সালেম ও ধর্মপুরিতেই সাত নারীকে ধর্ষণের পর হত্যা করে সে। ২০০৮ থেকে ২০০৯ সালে এসব ঘটনা ঘটে।

একটি খুনের ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে দায়েরকৃত মামলায় ২০১১ সালের ১৭ মার্চ তাকে ধর্মপুরি দ্রুত বিচার আদালতে হাজির করা হয়। পরের দিন সকাল সাড়ে নয়টার দিকে সশস্ত্র পুলিশি পাহাড়ায় তাকে কোয়েমবাটোরে নেয়া হয়। এ সময় সালেম বাস স্ট্যান্ডে পৌঁছার পর পুলিশকে ফাঁকি দিয়ে পালিয়ে যায় জয়শঙ্কর।

আসামি পালিয়ে যাওয়ায় পুলিশ সদস্য চিন্নাস্বামী লজ্জায় ও ক্ষোভে ১৯ মার্চ নিজেকে গুলি করেন।

পুলিশের হাত ফঁসকে পালিয়ে যাওয়ার পরও থেমে থাকেনি সিরিয়াল এ ধর্ষকের অপকর্ম। পুলিশের চোখে পলাতক জয়শঙ্কর গ্রেফতার হওয়ার আগে আবারো ছয় নারীকে ধর্ষণ ও হত্যা করে। তবে এবারে তার খুনের তালিকায় যোগ হয় ধর্মপুরির এক পুরুষ ও অপর এক শিশু।

অবশেষে ২০১১ সালের ৪ মে জয়শঙ্করকে বিজাপুর থেকে গ্রেফতার করে কর্ণাটক পুলিশ। তদন্তে পুলিশ কর্মকর্তারা জানতে পারেন, চলতি পথের সিঙ্গেল নারীরাই তার টার্গেটে পরিণত হতেন। এ নারীদের অপহরণের পর ধর্ষণ ও হত্যা করতো সে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com