বুধবার, ১৫ মে ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শাহজাহান আবদালীর সংক্ষিপ্ত পরিচিতি। কালের খবর নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয়। কালের খবর মাটিরাঙ্গার অপরাধ আখড়া রাজধানীর অভিজাত এলাকায় ( QD’S ) সিসা লাউঞ্জের নামে চলছে ব্ল্যাকমেইলসহ মাদক বাণিজ্য। কালের খবর গ্যাস সরকারি, বিল যাচ্ছে দালালের পকেটে মুরাদনগরে বজ্রপাতে শিক্ষার্থীর মৃত্যু। কালের খবর কুতুবপুর ইউপি প্যানেল চেয়ারম্যানের প্রয়াত বাবার দোয়া মাহফিল অনুষ্ঠিত। কালের খবর রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী: শাহজাদপুর কাছারি বাড়িতে চলছে ৩ দিনের জন্মোৎসব। কালের খবর সাতক্ষীরা জেলায় এবার ২৫০ কোটি টাকার আম বিক্রির আশা। কালের খবর ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ আব্দুল মান্নান, সম্পাদক জাহাঙ্গীর আলম। কালের খবর
সাংবাদিক রুমির মুক্তির দাবি জানিয়েছে বিএমএসএফ। কালের খবর

সাংবাদিক রুমির মুক্তির দাবি জানিয়েছে বিএমএসএফ। কালের খবর

কালের খবর ডেস্ক :

সরকারের বানোয়াট ও হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারসহ সাংবাদিক তালুকদার রুমির নিঃশর্ত মুক্তি দাবি করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সভাপতি এম আব্দুল্লাহ।
১৭ আগষ্ট বৃহস্পতিবার দুপুর ১২ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন-বিএমএসএফ এর আয়োজনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে ও এস এম তাজুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সভাপতি এম আব্দুল্লাহ।
এম আব্দুল্লাহ বলেন, ২৭ জুলাই রাতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র কার্যনির্বাহী সদস্য ও দৈনিক পাঞ্জেরী পত্রিকার নির্বাহী সম্পাদক সাংবাদিক রুমিকে মিথ্যা মামলায় বাসা থেকে পুলিশ প্রথমে তুলে নিয়ে যায় কোন ওয়ারেন্ট ছাড়াই। একজন সাংবাদিক একটি পত্রিকার নির্বাহী সম্পাদককে কোন পরোয়না ছাড়াই বাসা থেকে তুলে নিয়ে যায়, সেই সমাজটা কোন পর্যায়ে, সেই সমাজের সভ্যতা ভদ্রতা কোন পর্যায়ে গেছে এই গ্রেফতার থেকে অনুমান করা যায়।একজন সাংবাদিককে রাজনৈতিক মামলায় গ্রেফতার দেখানো হয়েছে এটা বাংলাদেশে নতুন কালচার, গত ১৫ বছরে আমরা দেখেছি যে প্রথমে পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হবে, তারপর কয়েকদিন গুম করে বানোয়াট ও হয়রানিমূলক মিথ্যা মামলায় জেলে পাঠানো হয়। বাংলাদেশে যদি আইনের শাসন থাকতো তাহলে প্রথমে তালুকদার রুমির বিরুদ্ধে মামলা হতো, ওয়ারেন্ট জারি হতো, তা’না করে আগে গ্রেফতার ও পরের দিন বানোয়াট মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। অবিলম্বে এই বানোয়াট মিথ্যা মামলা প্রত্যাহার ও রুমির মুক্তি দাবি করছি।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র মহাসচিব নুরুল আমিন রোকন বলেন, সরকার গত ১৫ বছরে অনেক সাংবাদিক হত্যার সাথে জড়িত। সাংবাদিক সাগর-রুনি হত্যার বিচার আজ পর্যন্ত করতে পারে নাই। ক্ষমতা কুক্ষিগত করে রাখতে ও সাংবাদিকদের কন্ঠ স্তব্ধ করতে চাচ্ছে, এটা আর সম্ভব না, সাহসী সাংবাদিক তালুকদার রুমির অবিলম্বে মুক্তি দাবি করছি।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন-বিএমএসএফ’র সভাপতি জাকির হোসেন বলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র কার্যনির্বাহী সদস্য কারারুদ্ধ, অথচ ইউনিয়ন কোন ভূমিকা নিচ্ছে না।ইউনিয়নের নেতাদের উদেশ্যে আহবান জানিয়ে তিনি বলেন, তালুকদার রুমির মত সাহসী সাংবাদিকের কন্ঠ স্তব্ধ করার প্রতিবাদে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে এবং রুমির মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন-বিএমএসএফ এর আয়োজনে বিক্ষোভ সমাবেশে আরোও বক্তব্য রাখেন, শিক্ষক কর্মচারী ঐক্য জোটের মহাসচিব জাকির হোসেন, বিএফইউজে’র সাবেক কোষাধ্যক্ষ আসাদুজ্জামান আসাদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি সাথাওয়াত হোসেন, ডিইউজে’র সাবেক নির্বাহী সদস্য এইচ এম আল আমিন, বিএমএসএফ‘র কোষাধ্যক্ষ প্রদীপ কুমার পাল, হুমায়ুন কবির, খুরশেদ আলম, তালুকদার বেলাল, জিয়াউর রহমান, এফবিজেও এর ভাইস চেয়ারম্যান লুৎফূন নাহার রিক্তা, জেসমিন জুঁই, বাবুল দাস লাল, এস এ আলমগীর প্রমুখ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com