রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আগুন পুড়ছে সুন্দরবন, নেভানোর আপ্রাণ চেষ্টা। কালের খবর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক – শিপ্রা রানী দে। কালের খবর জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর কাজ করতে গিয়ে বাড়িতে ফিরলো শ্রমিকের লাশ!। কালের খবর কুষ্টিয়ায় পানি সংকটে খাদ্য উৎপাদনে বিপর্যয়ের শঙ্কা। কালের খবর ডেমরায় ৬৭ নং ওয়ার্ডের মেহনতি মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ করেন জননেতা তৌফিকুর রহমান শাওন। কালের খবর যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর সাতক্ষীরায় মহান মে দিবস উপলক্ষে র‍্যালী। কালের খবর
দেশের যে অফিস ফজরের পর শুরু জোহরে শেষ। কালের খবর

দেশের যে অফিস ফজরের পর শুরু জোহরে শেষ। কালের খবর

 

আবেদ হোসাইন, যশোর প্রতিনিধি, কালের খবর। : 
সাধারণত সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাংলাদেশে প্রচলিত অফিসের সময় । তবে দেশে প্রথমবারের মতো কোনো প্রতিষ্ঠানে অফিস শুরু হয় ফজরের নামাজের পর আর জোহরের নামাজের জামাতের পর অর্থাৎ দুপুর ২টায় শেষ হয়। এমন ব্যতিক্রমী অফিস সময়সূচি মানা হচ্ছে যশোরের খালিদ আইটিতে। এমন ব্যতিক্রমী উদ্যোগ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যাপক সাড়া ফেলেছে।

যশোর শহরের মোল্লাপাড়া আমতলা মোড়ে একটি দ্বিতল ভবনে অবস্থিত । ২০১৮ সালে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু। খালিদ হাসান সাংবাদিকদের বলেন, আমাদের এই খালিদ আইটি প্রতিষ্ঠানে সবাই নিয়মিত জামাতে নামাজ আদায় করে। আর জামাতে নামাজ শেষেই না ঘুমিয়ে কাজ শুরু করি এবং দুপুরে জোহরের নামাজের পরপর কাজ শেষ করে ফেলি।

খালিদ আইটির বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার (বিডিএম) শাহরিয়ার নাফিজ বলেন, ‘আমরা ভোরে ফজরের নামাজের পর অফিসে আসি আর জোহরের নামাজ পর্যন্ত কাজ করি। এই অফিস সময়সূচিতে আমাদের কোনো সমস্যা হয় না। আমরা দিব্যি অফিস করে বিকালে বাসায় ফিরে নিজেদের পড়াশোনা, পরিবারকে সময় দিতে পারি এবং নিজেদের প্রয়োজনীয় কাজটা সেরে নিতে পারি।’

খালিদ আইটির স্বত্তাধিকারী খালিদ বলেন,আমি ছোটবেলা থেকেই ভিন্ন কিছু করার স্বপ্ন দেখেছি। একটা সময় ছিলো ক্লাস ফাইভে পড়ার সময় বৃত্তি গাইড কেনার মতো টাকা আমার হাতে ছিল না। আমি টাকা ধার করে গাইড কিনেছিলাম। এখন কর্মীদের মাসিক বেতন-ভাতা দিয়েও মাস শেষে আমার লাখ-খানেক টাকা থাকে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com