রবিবার, ১৫ মে ২০২২, ০৪:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নবীনগরের সলিমগঞ্জ বাজারের সভাপতি এস এম বাদলের বাড়ি থেকে চোরাই মোটরসাইকেল সহ ৪ চোরাকারবারি আটক। কালের খবর ভুয়া ট্রাভেলস এজেন্সির নতুন প্রতারণা। কালের খবর মাদারীপুরের টেকেরহাটে সড়ক দূর্ঘটনায় দাদা নাতি নিহত ২, গুরুতর আহত ১। কালের খবর ল’ রিপোর্টার্স ফোরামের নেতৃত্বে আশুতোষ-দিদার-সরোয়ার। কালের খবর বাস যাত্রীদের প্রাণ বাঁচানো সেই ট্রাফিক পুলিশদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার। কালের খবর ড.ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত। কালের খবর ‘কবিগুরু রবীন্দ্রনাথ সাধারন মানুষের জন্য ছিলেন নিবেদিত প্রাণ’: নৌপরিবহন প্রতিমন্ত্রী। কালের খবর নবীনগরে রাষ্ট্রীয় মর্যাদায় সাবেক এমপির জানাজা অনুষ্ঠিত হবিগঞ্জের মাধবপুরে তরুণীর স্তন ও হাত কেটে দিয়েছে বখাটেরা। কালের খবর নবীনগরে তিন বছর পর কবর থেকে মুক্তিযোদ্ধার লাশ উত্তোলন। কালের খবর
স্বামীর লাশ দাফনে বাদা দেনমোহর বুঝে পেয়ে স্ত্রীর অনুমতি

স্বামীর লাশ দাফনে বাদা দেনমোহর বুঝে পেয়ে স্ত্রীর অনুমতি

কুড়িগ্রাম প্রতিনিধি, কালের খবর :

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ভাঙ্গামোর ইউনিয়নের নেওয়াশী গ্রামে দেনমোহর বুঝে পেয়ে স্বামীর লাশ দাফনের অনুমতি দিলেন স্ত্রী। এ ঘটনায় ওই এলাকায় চাঞ্চলের সৃষ্টি হয়।

জানা গেছে, শুক্রবার দুপুরে বছির উদ্দিন (৮৫) নামের এক ব্যক্তি বার্ধক্যজনিত রোগে মারা যান। নিহত বছির উদ্দিনের আত্মীয়-স্বজন তার দাফন কাপনের ব্যবস্থা করে এবং শত শত মুসল্লি বছির উদ্দিনের জানাজায় অংশ নেয়।

এ সময় নিহত বছির উদ্দিনের দ্বিতীয় স্ত্রী শাকরা বেগম (৪৫) জানাজায় শত শত মানুষের উপস্থিতে স্বামীর আত্মীয়-স্বজনদের কাছে দেনমোহরের দাবি করে বলেন, দেনমোহর না দেয়া পর্যন্ত আমার স্বামীর লাশ দাফন করা যাবে না।

এ সময় তিনি আরো জানান, আমার কোনো সন্তান নেই, আমার ভবিষ্যৎ কি হবে। আমার স্বামীর প্রথম স্ত্রীর দুই মেয়ে সন্তান আছে। এখন আমার স্বামী নেই। কে আমাকে দেখাশুনা করবে। আমার কোনো ব্যবস্থা না করা পর্যন্ত লাশ দাফন করবেন না।

এ ঘটনা নিহত বছির উদ্দিনের দুই স্ত্রীর স্বজনদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এমন কি দুইপক্ষের মধ্যে ঝগড়ায় জড়িয়ে যান। এলাকাবাসী নিহতের জানাজা শেষে লাশ দাফন না করে সবাই চলে যায়। দিনভর দফায় দফায় বৈঠক হলেও কোনো সিদ্ধান্ত হয়নি।
পরে বিষয়টি এলাকাবাসী ফুলবাড়ী থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসী ও নিহতের দুই স্ত্রীর আত্মীয়-স্বজনদের সঙ্গে বৈঠক করলে বিষয়টি মীমাংসা হয়। পরে দ্বিতীয় স্ত্রী শাকরা বেগমকে ৬০ হাজার টাকা ও নিহত স্বামীর সম্প্রতি দুই আনা সম্পত্তির অংশ দেওয়ার কথা দিয়ে অবশেষে রাত দেড়টায় স্বামীর লাশ দাফনের অনুমতি দেয়। পরে স্থানীয় এলাকাবাসী পুলিশের উপস্থিতিতে নিহত বছির উদ্দিনের লাশ দাফন করে।

কালের খবর/১৮/২/১৮

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com