বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
ছাত্রলীগের সাবেক নেতাদের আনন্দ-উচ্ছ্বাস। কালের খবর

ছাত্রলীগের সাবেক নেতাদের আনন্দ-উচ্ছ্বাস। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, কালের খবর :

দীর্ঘদিন পর ডেমরা-যাত্রাবাড়ি এলাকায় বসবাসরত সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ছাত্রনেতা ও স্থানীয় আওয়ামী লীগের নেতাদের আগমনে এক পর্যায়ে আনন্দ-উচ্ছ্বাস পরিনত হয় মিলন মেলায়। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর যাত্রাবাড়ি থানাধীন ধলপুর কমিউনিটি সেন্টারে ৪৮ ও ৪৯নং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসনের প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লার জেষ্ঠ্যপুত্র সাবেক ডেমরা থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল। দীর্ঘদিন পর রাজপথের সতীর্থদের দেখা পেয়ে আবেগে উৎফুল্ল হয়ে পড়েন ঢাকা-৫ নির্বাচনী এলাকায় বসবাসরত সাবেক ও বর্তমান এই নেতারা। সাবেক নেতারা একজন আরেকজনকে বুকে জড়িয়ে স্মৃতিচারণ করেন সোনালী দিনগুলোর নানান স্মৃতি।
মুক্ত আলোচনায় অনুভূতি প্রকাশ করে ছাত্রলীগের সাবেক নেতারা বলেন, স্বাধীনতা যুদ্ধসহ দেশের সব আন্দোলন সংগ্রামে ছাত্রলীগের অনন্য অবদান রয়েছে। ছাত্রলীগের বহু নেতা প্রাণ দিয়েছেন, রক্ত দিয়েছেন দেশ গঠনের সব আন্দোলনে। তাই এসব অবদান ইতিহাসে লেখা রয়েছে। আওয়ামী লীগের দুঃসময়ে সাবেক ছাত্রলীগ নেতাদের অবদান অবিস্মরণীয়। কিন্তু সাবেক হয়ে গেলে অনেক নেতা নানাভাবে অবহেলিত হন। সাবেক ছাত্রলীগ নেতাদের মূল্যায়ন করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে। এক্ষেত্রে সবার ঐক্যবদ্ধ থাকা দরকার। আওয়ামী লীগ ও বর্তমান সরকারের সকল উন্নয়ন মূলক কর্মকাণ্ড প্রচার এবং সকল ষড়যন্ত্র রুখতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন সাবেক এই ছাত্রনেতারা। এতে উপস্থিত ছিলেন ধলপুরে বসবাসরত ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কৌশিক আহমেদ জসিম, সাবেক সহ-সভাপতি জাহিদ হোসেন জুয়েল, ৬৫নং ওয়ার্ড আওয়ামী লীগ ও সাবেক ছাত্রনেতা এনামুল ইসলাম, সাবেক ছাত্রনেতা ও ঢাকা মহানগর দক্ষিন কৃষকলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হাসান মাহমুদ অপু, ঢাকা মহানগর দক্ষিন মহিলা লীগের সহ-সভাপতি জাহানারা বেগম ও সালমা জাহাঙ্গীর, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক হারুন-অর রশিদ শান্ত, আর কে চৌধুরী বিশ্ববিদ্যালয় (শাখা) ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম চৌধুরী,৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি কে এম ফজলুল হক ও সাবেক সাধারণ সম্পাদক মো: শরিফ উদ্দিন, ৪৮নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি ইসমাইল হোসেন উজ্জল, ৪৯নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি মো. নজরুল ইসলাম নিপু ও সাধারন সম্পাদক নজরুল ইসলাম বাবুসহ প্রায় সাড়ে ৬শতাধীক নেতা ও নেত্রী। এরআগে মৎসজীবিলীগের নব-নির্বাচিত সহ-সভাপতি মো: ইব্রাহীম খলিল, যাত্রাবাড়ি থানা মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা জাহিদ ও সাধারন সম্পাদক মাহফুজা মনি এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নব-নির্বাচিত যুগ্ম সাধারন সম্পাদক মো: হামিদ উল্লাহ মঙ্গলকে এক সংবধর্ণা দেওয়া হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ৪৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ও সঞ্চালনা করেন ৪৮নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক জাহিদুল কবির রাজু।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com