শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর
বোয়ালমারীতে নবাগত জেলা প্রশাসকের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ। কালের খবর

বোয়ালমারীতে নবাগত জেলা প্রশাসকের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ। কালের খবর

বোয়ালমারী (ফরিদপুর)থেকে এমএম জামান, কালের খবর : ফরিদপুরের নবাগত জেলা প্রশাসক ও বিঞ্জ ম্যাজিস্ট্রেট মো. কামরুল আহসান তালুকদার এর বোয়ালমারীতে আগমন উপলক্ষে বীরমুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও সুধী সমাজের ব্যক্তিবর্গের সঙ্গে এক মতবিনিময় সভাসহ বিভিন্ন কর্মসূচিতে যোগদান করেন।

সমবায় অধিদপ্তর কর্তৃক দুগ্ধ সমবায় সমিতির সদস্যদের মাঝে ঋণের চেক, প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বোরো ধানের উচ্চ ফলনশীল জাতের বীজ ও রাসায়নিক সার এবং শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।
সোমবার (১২ ডিসেম্বর) সকাল ১১ টায় জেলা প্রশাসক (ডিসি)ও বিঞ্জ ম্যাজিস্ট্রেট মো. কামরুল আহসান তালুকদার বোয়ালমারীতে পৌঁছে প্রথমে উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে ইউএনও মোশারেফ হোসাইনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া। শাহ জাফর টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ মো. লিয়াকত হোসেন লিটনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বোয়ালমারী পৌরসভার মেয়র সেলিম রেজা লিপন মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল ওহাব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান মীরদাহ পিকুল, কৃষি কর্মকর্তা প্রীতম কুমার হোড়, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা তাপস শাখারী প্রমুখ।
এসময় জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, এই ফরিদপুর জেলাতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেছিলেন। তার নেতৃত্বেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। তিনি আরো বলেন, আমি ফরিদপুর থাকাকালীন বোয়ালমারীকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলব।
তিনি সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, কোন সরকারি দপ্তরে এসে কেউ যেন হয়রানির শিকার না হয়। কারণ জনগণের ট্যাক্সের টাকায়ই আমাদের বেতন হয়। কেউ হয়রানির শিকার হলে সাথে সাথে আমাকে জানাবেন।
বোয়ালমারী উপজেলায় কোন বাল্য বিবাহ ঘটলে, কেউ ইভটিজিং করলে অথবা স্কুল চলাকালীন সময়ে কোন ছাত্র-ছাত্রী স্কুল ড্রেস ছাড়া বাইরে আড্ডা দিলে তাকে আটক করার জন্য প্রশাসনকে নির্দেশ দেন। আরো বলেন উপজেলা চেয়ারম্যান বলেছে এটা একটি বড় উপজেলা তাই এই উপজেলার জন্য যা যা করার দরকার সান্তি শৃঙ্খলা বজায় রাখতে তাই করবো।
পরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৮৫০ জন দরিদ্র কৃষকের মাঝে ৫ কেজি করে বোরো ধানের বীজ, ১০ কেজি করে ডিএপি ও এমপি সার এবং ৩ হাজার ৫০০ জন কৃষকের মাঝে দুই কেজি করে হাইব্রিড ধানের বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এছাড়া সমবায় অধিদপ্তর কর্তৃক দুগ্ধ সমবায় সমিতির ৮ জনের প্রত্যেককে এক লক্ষ টাকা করে ঋণের চেক বিতরণ করেন। উপজেলা ভূমি অফিসের পক্ষ থেকে ১শ ৪৫ জন শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ কর্মসূচি এবং বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড কর্তৃক আয়বর্ধণমূলক কর্মকান্ডের ঋনের চেক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com