রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় নিহত দুই। কালের খবর তারুণ্যের অহংকার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবিদ হাসান রুবেল নির্বাচনী প্রচারণায় ব্যস্ত। কালের খবর এক দফার আন্দোলনকে ব্যর্থ করতে বর্তমান যুবদল সরকারের সাথে আঁতাত করেছিল : অভিযোগ সাবেক নেতাদের। কালের খবর রোববার ৫ নির্দেশনায় খুলছে স্কুল-কলেজ, , বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক। কালের খবর সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর
আপোষহীন নেতা চট্টলবন্ধু এস এম জামালউদ্দিনের ১৩তম মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা। কালের খবর

আপোষহীন নেতা চট্টলবন্ধু এস এম জামালউদ্দিনের ১৩তম মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা। কালের খবর

মোঃ শহিদুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার, কালের খবর : চট্টগ্রামের উন্নয়নে আপোষহীন নেতা ছিলেন চট্টলবন্ধু এস এম জামাল উদ্দিন চট্টগ্রামের উন্নয়ন আন্দোলনের অগ্রসেনানী ও আপোষহীন নেতা ছিলেন চট্টলবন্ধু এস এম জামাল উদ্দিন। তার নেতৃত্বে গড়ে উঠা বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির আন্দোলন সংগ্রামের ফসল আজকের দৃশ্যমান চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম ভেটেরিনারী এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডসহ বহু স্থাপনা ও প্রতিষ্ঠান। বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিতপ্রাণ ও চট্টগ্রাম উন্নয়নে আপোষহীন এস এম জামাল উদ্দিন আজীবন চট্টগ্রামের মানুষের মাঝে চিরস্মরণীয় ও বরণীয় হয়ে থাকবেন। মরহুম জননেতা এস এম জামাল উদ্দিনের ১৩তম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।

জাতীয় স্বেচ্ছাসেবী সংগঠন ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের উদ্যোগে বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত সৈনিক, তৎকালীন চট্টগ্রামের বাকশালের অন্যতম সদস্য ও চট্টল উন্নয়ন সংগঠক চট্টলবন্ধু এস এম জামাল উদ্দিনের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা গতকাল ১৮ জুলাই সোমবার বিকাল ৫টায় নগরীর মোমিন রোডস্থ কার্যালয়ে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এস্টেট অফিসার মো. জসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের প্রাক্তন মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কিরণ লাল আচার্য। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম লোকসংগীত শিল্পী গোষ্ঠীর সভাপতি শেখ নজরুল ইসলাম মাহমুদ, ৪১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. মাইনুল ইসলাম, চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহন লীগের সাধারণ সম্পাদক মো. কালিম শেখ, বঙ্গবন্ধু প্রজন্মলীগ চট্টগ্রাম মহানগরের সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ এমরান, বিশিষ্ট সাংবাদিক ও সংগঠক ইমরান সোহেল, বিশিষ্ট নৃত্যশিল্পী ও নৃত্যপরিচালক শিউলি মজুমদার।
সভায় বক্তারা আরো বলেন, ’৭৫ পরবর্তী আওয়ামী লীগের দুঃসময়ে এস এম জামাল উদ্দিন ছিলেন আওয়ামী লীগের সাহসী সৈনিকের ভূমিকায়। তৎকালীন ক্ষমতাসীনদের রক্তচক্ষুকে উপেক্ষা করে তার মোমিন রোডস্থ স্থাপনার নামকরণ করেন বঙ্গবন্ধু ভবন। এটি তখনকার সময়ে আওয়ামীপ্রেমীদের মধ্যে এবং বঙ্গবন্ধুহত্যার প্রতিবাদে বীরত্বপূর্ণ নিদর্শন।
সংগঠনের সাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমানের স্বাগত বক্তব্য ও সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন সংগঠনের সমাজকল্যাণ সম্পাদক মো. হাসান মুরাদ,নৃত্য বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন মধু, ক্রীড়া বিষয়ক সম্পাদক বায়েজিদ ফরায়েজী, সংগঠনের সদস্য শিল্পী শিউলি আকতার, সমীরন পাল প্রমুখ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com