রবিবার, ১৮ জুলাই ২০২১, ০৭:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
তাড়াশে টুং টাং শব্দে ব্যস্ত সময় পার করছে কামাররা। কালের খবর দেশে বর্তমানে সূর্যমুখী সাংবাদিকতা চলছে : বিএফইউজে সাংবাদিক নেতৃবৃন্দ। কালের খবর নবীনগরের নোয়াগ্রামে চলাচলের রাস্তার সীমানা নির্ধারনে জটিলতার ভোগান্তিতে পরেছে ১০টি পরিবার। কালের খবর রাস্তা পাকাকরন ও খাল খনন এর দাবিতে দশমিনায় মানববন্ধন। কালের খবর সিলেটের কানাইঘাটে পাথর ভাঙ্গার ক্রাসার মেশিন অপসারন করেছে পুলিশ। কালের খবর পানিবন্দী অভাবী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সাবেক এমপি কায়সার। কালের খবর নবীনগরে পত্রিকায় সংবাদ প্রকাশের পর বিতর্কিত এএসআই হাকিমকে প্রত্যাহার। কালের খবর থানা-ওয়ার্ডের মসজিদে দোয়া-তবারক বিতরনসহ নানা আয়োজনে শেখ হাসিনার কারাবন্দি দিবস পালিত। কালের খবর পাড়া-মহল্লায় নীরব আওয়ামী লীগের দলীয় কার্যালয় : করোনাকালে ‘রাজনীতিকরা’ মাঠে নেই। কালের খবর নবীনগরে বিতর্কিত এএসআই এর পক্ষে সংবাদ সম্মেলন করেছেন বিতর্কিত আওয়ামী লীগের নেতারা। কালের খবর
কাপাসিয়া-শ্রীপুর আঞ্চলিক সড়কের ধস

কাপাসিয়া-শ্রীপুর আঞ্চলিক সড়কের ধস

কালের খবর : গাজীপুরের কাপাসিয়া-শ্রীপুর আঞ্চলিক সড়কের দস্যু নারায়নপুর এলাকায় ধস নেমেছে। প্রায় দুই হাজার বর্গফুট ভূমি সমতল থেকে ১০ ফুট গভীরে দেবে গেছে। কাপাসিয়া ও শ্রীপুরের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।
২০০৩ সালের ফেব্রুয়ারি মাসে একই স্থানে অনুরূপ ভূমি দেবে যাবার ঘটনা ঘটেছিল।
স্থানীয়রা জানায়, সোমবার ভোরে আকস্মিক কাপাসিয়া-শ্রীপুর আঞ্চলিক সড়কের দস্যু নারায়নপুর বাজারের পূর্বপাশে শীতলক্ষ্যা নদীর দক্ষিণ তীরে সড়ক ও সড়কের পাশের কলাবাগানসহ জমি সমতল থেকে প্রায় ১০ ফুট গভীরে দেবে গেছে। ১৬ ফুট প্রস্থের সড়কসহ দেবে যাওয়া জমির দৈর্ঘ্য প্রায় ৬শ’ ফুট এবং প্রস্থ প্রায় ৩শ’ ফুট। দেবে যাওয়া অংশে পাকা সড়ক, কলা বাগান ও অন্যান্য ফলবান ও নদীর তীর বৃক্ষ রয়েছে। দেবে যাওয়া অংশের দক্ষিণ পাশে কয়েকটি বসত বাড়ি রয়েছে। এ ঘটনার পর থেকে কাপাসিয়া ও শ্রীপুরের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।
২০০৩ সালের ফেব্রুয়ারি মাসে একই স্থানে ভূমি দেবে যাবার ঘটনা ঘটেছিল। পরে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ সড়কটি মাটি ভরাট করে মেরামত করে এবং স্থানীয়রা মাটি ফেলে জমি কিছুটা উঁচু করেছিল। প্রায় ১৫ বছর পর একই স্থানে ভূমি দেবে যাওয়ার ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদুল ইসলাম, কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ আবু বকর সিদ্দিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com