শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর
ইউপি নির্বাচন : যশোরের অভয়নগর প্রেমবাগ ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোট যুদ্ধে জামাই-শাশুড়ি। কালের খবর

ইউপি নির্বাচন : যশোরের অভয়নগর প্রেমবাগ ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোট যুদ্ধে জামাই-শাশুড়ি। কালের খবর

সাঈদ ইবনে হানিফ অভয়নগর প্রতিনিধি, কালের খবর :
যশোরের অভয়নগর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ ডিসেম্বর। চতুর্থ ধাপের এই নির্বাচনকে সামনে রেখে উপজেলার ১ নং প্রেমবাগ ইউনিয়নে একজন নারী প্রার্থী সহ চেয়ারম্যান পদে প্রতিদন্দিতা করছেন মোট পাঁচ জন। নির্বাচন উপলক্ষে অন্যান্যে প্রার্থীদের পাশ কাটিয়ে পাড়া মহল্লায় চায়ের দোকানে সাধারণ ভোটারদের মাঝে আলোচনার ঝড় তুলছ জামাই-শাশুড়ির ভোট যুদ্ধের প্রচার-প্রচারণা। ফলে সাধারণ ভোটারদের মধ্যে কৌতুহল দিন দিন বেড়েই চলেছে।

ইউনিয়ন বাসী সুত্রে জানায়, আসন্ন প্রেমবাগ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘মোটরসাইকেল’ প্রতীক নিয়ে লড়ছেন মোছাঃ সুরোভী ইসলাম, অপর দিকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে ( ঘোড়া) প্রতীক নিয়ে চেয়ারম্যান ‘পদে লড়ছেন( সাবেক ইউপি চেয়ারম্যান) এস এম সিরাজুল ইসলাম মান্নু। স্বতন্ত্র এই দুই প্রার্থী পরিচয়ে একে অপরের জামাই – শাশুড়ী , এজন্য তাদের নিয়ে সাধারণ ভোটারদের কৌতুহল একটু বেশি।

একই পরিবারের এই দুইজন প্রার্থীকে নিয়ে ইউনিয়নব্যাপী চলছে আলোচনা-সমালোচনার ঝড়। এ বিষয়ে প্রেমবাগ ইউনিয়নের মাগুরা গ্রামের বায়েজিদ হোসেন, পাকেরগাতী গ্রামের আকরাম হোসেন, প্রেমবাগ গেটের রিয়াজুল সহ বেশ কয়েকজন সাংবাদিকদের বলেন, আমরা ইউনিয়নের সাধারন ভোটার। তাদের দাবি চেয়ারম্যান পদে (স্বতন্ত্র প্রার্থী) সুরোভী ইসলাম ও তাঁর জামাই এস এম সিরাজুল ইসলাম মান্নু দুজন একই দলের । তবুও তাদের কর্মী সমর্থক কিন্তু কম নয়। স্বতন্ত্র প্রার্থী হিসাবে ১নং প্রেমবাগ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এস এম সিরাজুল ইসলাম মান্নু সাংবাদিকদের বলেন,

জনগণের দাবিতে পুনরায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে ‘ঘোড়া’ প্রতীক নিয়ে নির্বাচনে দাঁড়িয়েছি। নির্বাচন সুষ্ঠু হলে এবং ভোটাররা ভোট দেওয়ার সুযোগ পেলে অবশ্যই আমি নির্বাচিত হওয়ার আশা রাখি। তিনি আরও বলেন, সুরোভী ইসলাম আমার চাচী শাশুড়ি হলেও নির্বাচনের মাঠে কোন আত্মীয়ের সম্পর্ক থাকে না।

এ ব্যাপারে চেয়ারম্যান পদপ্রার্থী ‘মোটরসাইকেল’ প্রতীকের সুরোভী ইসলাম জানান, আমি স্থানীয় বিএনপি সমর্থীত মৌন মনোনীত প্রার্থী। বিএনপির নেতা-কর্মীরা আমার জন্য কাজ করছেন।

আমার জামাই একই পদে নির্বাচন করলেও আমার জন্য কোন সমস্যা হচ্ছে না। আমি জয়ী হলে নারী-পুরুষের সমতায়ন ও নারী অধিকার প্রতিষ্ঠা করব।

তিনি আরও বলেন, এই ইউনিয়নে আমি প্রথম নারী চেয়ারম্যান (প্রার্থী) হিসেবে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। এবিষয়ে

উপজেলা নির্বাচন কর্মকর্তা এস এম হাবিবুর রহমান জানান, উপজেলার ৮টি ইউনিয়নে নির্বাচন উপলক্ষে প্রার্থীদের প্রচার-প্রচারণা অব্যাহত রয়েছে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। উল্লেখ্য উপজেলার ১নং প্রেমবাগ ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন নারীসহ মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com