বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে ব‍্যস্ত সময় পার করেছে তাড়াশ উপজেলার কামাররা। কালের খবর রাজনগরে চাঁদা না দেওয়ায় প্রবাসীর পিতা গৃহবন্দি। কালের খবর ছাই হওয়া স্বপ্ন গড়লেন লাগালেন এমপি ইউসুফ আবদুল্লাহ হারুন’। কালের খবর বাঘারপাড়ায়-পদ্মা সেতু উদ্বোধনের আনন্দে এলাকাবাসী কে মিষ্টি খাওয়ালো (চায়ের দোকানদার) মারজোন মোল্লা। কালের খবর কানাইঘাটে বিএমএসএফ ও রেড ক্রিসেন্টের যৌথ উদ্যোগে বন্যার্তদের ফ্রি চিকিৎসাসহ ঔষধ বিতরণ। কালের খবর সরকার সারা দেশে যোগাযোগব্যবস্থার উন্নয়ন করছে : প্রধানমন্ত্রী। কালের খবর শাহজাদপুরে বাধা দেয়ার পরও সহবাস করায় ব্লেড দিয়ে স্বামীর লিঙ্গ কর্তন করলো স্ত্রী!। কালের খবর পদ্মাসহ সকল সেতুতে সাংবাদিকদের টোল ফ্রি করা উচিৎ: বিএমএসএফ। কালের খবর বৃহত্তর ডেমরার যাত্রাবাড়ি বর্ণমালা স্কুলের অধ্যক্ষ ও সভাপতির দুর্নীতি তদন্তে কমিটি গঠন। কালের খবর স্বপ্নের পদ্মা সেতু দেখা হলো না শিশু নাসিমের। কালের খবর
ইউপি নির্বাচন : যশোরের অভয়নগর প্রেমবাগ ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোট যুদ্ধে জামাই-শাশুড়ি। কালের খবর

ইউপি নির্বাচন : যশোরের অভয়নগর প্রেমবাগ ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোট যুদ্ধে জামাই-শাশুড়ি। কালের খবর

সাঈদ ইবনে হানিফ অভয়নগর প্রতিনিধি, কালের খবর :
যশোরের অভয়নগর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ ডিসেম্বর। চতুর্থ ধাপের এই নির্বাচনকে সামনে রেখে উপজেলার ১ নং প্রেমবাগ ইউনিয়নে একজন নারী প্রার্থী সহ চেয়ারম্যান পদে প্রতিদন্দিতা করছেন মোট পাঁচ জন। নির্বাচন উপলক্ষে অন্যান্যে প্রার্থীদের পাশ কাটিয়ে পাড়া মহল্লায় চায়ের দোকানে সাধারণ ভোটারদের মাঝে আলোচনার ঝড় তুলছ জামাই-শাশুড়ির ভোট যুদ্ধের প্রচার-প্রচারণা। ফলে সাধারণ ভোটারদের মধ্যে কৌতুহল দিন দিন বেড়েই চলেছে।

ইউনিয়ন বাসী সুত্রে জানায়, আসন্ন প্রেমবাগ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘মোটরসাইকেল’ প্রতীক নিয়ে লড়ছেন মোছাঃ সুরোভী ইসলাম, অপর দিকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে ( ঘোড়া) প্রতীক নিয়ে চেয়ারম্যান ‘পদে লড়ছেন( সাবেক ইউপি চেয়ারম্যান) এস এম সিরাজুল ইসলাম মান্নু। স্বতন্ত্র এই দুই প্রার্থী পরিচয়ে একে অপরের জামাই – শাশুড়ী , এজন্য তাদের নিয়ে সাধারণ ভোটারদের কৌতুহল একটু বেশি।

একই পরিবারের এই দুইজন প্রার্থীকে নিয়ে ইউনিয়নব্যাপী চলছে আলোচনা-সমালোচনার ঝড়। এ বিষয়ে প্রেমবাগ ইউনিয়নের মাগুরা গ্রামের বায়েজিদ হোসেন, পাকেরগাতী গ্রামের আকরাম হোসেন, প্রেমবাগ গেটের রিয়াজুল সহ বেশ কয়েকজন সাংবাদিকদের বলেন, আমরা ইউনিয়নের সাধারন ভোটার। তাদের দাবি চেয়ারম্যান পদে (স্বতন্ত্র প্রার্থী) সুরোভী ইসলাম ও তাঁর জামাই এস এম সিরাজুল ইসলাম মান্নু দুজন একই দলের । তবুও তাদের কর্মী সমর্থক কিন্তু কম নয়। স্বতন্ত্র প্রার্থী হিসাবে ১নং প্রেমবাগ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এস এম সিরাজুল ইসলাম মান্নু সাংবাদিকদের বলেন,

জনগণের দাবিতে পুনরায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে ‘ঘোড়া’ প্রতীক নিয়ে নির্বাচনে দাঁড়িয়েছি। নির্বাচন সুষ্ঠু হলে এবং ভোটাররা ভোট দেওয়ার সুযোগ পেলে অবশ্যই আমি নির্বাচিত হওয়ার আশা রাখি। তিনি আরও বলেন, সুরোভী ইসলাম আমার চাচী শাশুড়ি হলেও নির্বাচনের মাঠে কোন আত্মীয়ের সম্পর্ক থাকে না।

এ ব্যাপারে চেয়ারম্যান পদপ্রার্থী ‘মোটরসাইকেল’ প্রতীকের সুরোভী ইসলাম জানান, আমি স্থানীয় বিএনপি সমর্থীত মৌন মনোনীত প্রার্থী। বিএনপির নেতা-কর্মীরা আমার জন্য কাজ করছেন।

আমার জামাই একই পদে নির্বাচন করলেও আমার জন্য কোন সমস্যা হচ্ছে না। আমি জয়ী হলে নারী-পুরুষের সমতায়ন ও নারী অধিকার প্রতিষ্ঠা করব।

তিনি আরও বলেন, এই ইউনিয়নে আমি প্রথম নারী চেয়ারম্যান (প্রার্থী) হিসেবে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। এবিষয়ে

উপজেলা নির্বাচন কর্মকর্তা এস এম হাবিবুর রহমান জানান, উপজেলার ৮টি ইউনিয়নে নির্বাচন উপলক্ষে প্রার্থীদের প্রচার-প্রচারণা অব্যাহত রয়েছে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। উল্লেখ্য উপজেলার ১নং প্রেমবাগ ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন নারীসহ মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com