বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কোটাবিরোধী আন্দোলন-আবারও রাজনীতির মাঠে ইসমাইল চৌধুরী সম্রাট। কালের খবর চালের দাম আরও বাড়লো, সবজি আলু পেঁয়াজেও অস্বস্তি। কালের খবর খুনি ওসি প্রদীপের হাতে নির্যাতিত সাংবাদিকের আহাজারি। কালের খবর বন্দরে ৬ প্রতারকের বিরুদ্ধে আদালতে চাজশীট দাখিল। কালের খবর মুরাদনগরে মাদক বিরোধী সমাবেশ। কালের খবর সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত। কালের খবর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন। কালের খবর গণপূর্তের নির্বাহী প্রকৌশলী আমান উল্লাহ বিরুদ্ধে কাজ না করেই সরকারি বরাদ্দের কোটি কোটি টাকা আত্মসাৎতের অভিযোগ!। কালের খবর স্ত্রীর যৌতুক মামলায়,ব্যাংক কর্মকর্তা রাশেদের শেষ রক্ষা মিলেনি বাকলিয়া থানা পুলিশের হাতে গ্রেফতার। কালের খবর নবীনগর থানা প্রেস ক্লাবের ত্রি-বার্ষিক সম্মেলনে কমিটি গঠন, সভাপতি মোঃ জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মমিনুল হক রুবেল। কালের খবর
ডিএসসিসি ৬৫ নং ওয়ার্ডে আ’লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান। কালের খবর

ডিএসসিসি ৬৫ নং ওয়ার্ডে আ’লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান। কালের খবর

কালের খবর প্রতিবেদন :

২০৪১ সালের মধ্যেই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সরকারি দলের কেন্দ্র ঘোষিত কর্মসূচী’র অংশ হিসেবে রাজধানী যাত্রাবাড়ি (ডিএসসিসি) থানার ৬৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত বাংলাদেশ আওয়ামী লীগের প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার বিকালে মাতুয়াইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পাশে একটি কমিউনিটি সেন্টারে নতুন সদস্য সংগ্রহ ও পুরোনো সদস্যের নবায়ন কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনু।
মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা লুৎফর রহমান খানের সভাপতি এবং সাধারণ সম্পাদক শান্তনুর খান শান্ত’র পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সহ-সভাপতি মিসবাহুর রহমান ভূঁইয়া রতন ও সরফুদ্দীন আহমেদ সেন্টু, সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবীর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম শরিফ, শিক্ষা ও মানবকল্যান সম্পাদক এস কে বাদল, সদস্য রোকসানা ইসলাম চামেলী, ইলিয়াছুর রহমান বাবুল ও তানজিল মান্নান, ৬৫নং ওয়ার্ড কাউন্সিলর সামসুদ্দিন ভূঁইয়া সেন্টু প্রমূখ।
অনুষ্ঠানে উপস্থিত নগর নেতারা বলেন, আওয়ামী লীগ একটি পুরনো ঐতিহ্যবাহী দল। আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৫নং অনুচ্ছেদে তিন বছর পরপর একেবারে তৃণমূল থেকে শীর্ষ পর্যন্ত পুরনো সদস্যদের সদস্যপদ নবায়ন করার বিষয়ে বলা হয়েছে। ৫ এর (১) ধারায় বলা হয়েছে, আওয়ামী লীগের লক্ষ্য ও উদ্দেশ্য বিশ্বাস করে নির্ধারিত ফরমে প্রদত্ত ঘোষণাপত্রে স্বাক্ষর করে ত্রিবার্ষিক ২০ টাকা চাঁদা প্রদান করে ১৮ বছরের বেশি বয়সী বাংলাদেশি নারী-পুরুষ সদস্য হতে পারবে। তবে উপধারায় কারা সদস্য হতে পারবেন, তা-ও উল্লেখ করা হয়েছে।এতে আরও বলা হয়েছে, বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ববিরোধী, নাগরিকত্ব পরিত্যাগকারী বা বাতিলকৃত ব্যক্তি নয়; অন্য কোনো রাজনৈতিক দলের সদস্য নয়; ধর্ম, বর্ণ, শ্রেণি বা পেশায় বৈষম্যে বিশ্বাস করে না; আওয়ামী লীগের নীতি ও আদর্শের পরিপন্থী কোনো সংগঠনের সদস্য নয়- তারা সদস্য হতে পারবেন। এই ধারায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নির্দেশ পালনে বাধ্য থাকা ও নিয়মিত চাঁদা পরিশোধের কথা বলা হয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com