শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর
ম্যানেজার জিয়ার দাবিকৃত ঘুষের টাকা না দেওয়ায় বিআরটিসি বাস বন্ধ ! কালের খবর

ম্যানেজার জিয়ার দাবিকৃত ঘুষের টাকা না দেওয়ায় বিআরটিসি বাস বন্ধ ! কালের খবর

গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) জিয়াউর রহমানের দাবিকৃত প্রতিদিন ১০ হাজার টাকা করে ঘুষ না দেওয়ায় নারায়ণগঞ্জের রূপগঞ্জের গাউছিয়া-ঢাকা কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলকারী বিআরটিসি (ননএসি) বাস সার্ভিস বন্ধ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।  

শুক্রবার (০২ এপ্রিল) ভোর থেকেই ম্যানেজারের নির্দেশে ওই রোডের বাস সার্ভিস বন্ধ করে দেওয়া হয়। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা। এ অবস্থায় ‘কুড়িল বিশ্বরোড ও গাউছিয়া সড়কটি দুর্নীতিবাজদের হাত থেকে রক্ষা করুন, জনদুর্ভোগ লাঘব করুন’ স্লোগানে রূপগঞ্জে বিআরটিসি বাস সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন করেছেন যাত্রী সাধারণ ও ইজারাদারের লোকজন।

শুক্রবার (০২ এপ্রিল) বেলা ১১টার দিকে উপজেলার ভুলতা গাউছিয়া বাসস্ট্যান্ড এলাকায় এ মানববন্ধন করেন তারা। বিআরটিসির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করে দুর্নীতিবাজ ম্যানেজারকে অপসারণের দাবি জানান বিক্ষুব্ধরা।

গাউছিয়া-কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি বাস সার্ভিসের ইজারাদার হারুন মিয়া বলেন, ২০২০ সালের ২৪ আগস্ট থেকে গাউছিয়া-কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি বাস সার্ভিসের দায়িত্ব পাই। এরপর থেকে সরকারি রাজস্ব নিয়মিত পরিশোধ করে বাস সার্ভিস পরিচালনা করে আসছি। গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার জিয়াউর রহমান প্রতিদিন ১০ হাজার টাকা করে ঘুষ দাবি করে আসছিলেন। চাপের মুখে তাকে দিনে পাঁচ হাজার টাকা করে দিয়েছি। ১০ হাজার টাকা করে ঘুষ দিতে রাজি না হওয়ায় কয়েকদিন ধরেই জিয়াউর রহমান গাউছিয়া-কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি বাস সার্ভিস বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে আসছিলেন। এ নিয়ে তার বিরুদ্ধে অভিযোগ দিয়েছি। এরই মধ্যে জিয়াউর রহমানের নির্দেশে শুক্রবার ভোর থেকে বাস সার্ভিস বন্ধ হয়ে যায়। এতে শত শত যাত্রী চরম ভোগান্তিতে পড়েন।

যাত্রীদের অভিযোগ, রাজধানী ঢাকায় প্রবেশের সহজ পথ হিসেবে গাউছিয়া-কুড়িল বিশ্বরোড সড়কটি ব্যবহার করেন যাত্রীরা। বিআরটিসি বাস সার্ভিস চালু থাকায় যাত্রীরা সহজে গন্তব্যে যেতে পারেন। বিআরটিসি বাস সার্ভিস বন্ধ থাকায় সময়মতো গন্তব্যে যেতে পারছেন না তারা।

এ বিষয়ে জানতে চাইলে গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) জিয়াউর রহমান কালের খবরকে  বলেন, ঘুষের টাকা দাবির বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। তবে পুনরায় বাস সার্ভিস চালু করে দেওয়া হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com