শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
রাষ্ট্রপতি পদে মো. আবদুল হামিদের প্রার্থিতায় আনুষ্ঠানিক প্রস্তাবক হচ্ছেন এরশাদ

রাষ্ট্রপতি পদে মো. আবদুল হামিদের প্রার্থিতায় আনুষ্ঠানিক প্রস্তাবক হচ্ছেন এরশাদ

কালের খবর : বাংলাদেশের রাষ্ট্রপতি পদে মো. আবদুল হামিদের প্রার্থিতায় আনুষ্ঠানিক প্রস্তাবক হচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।
সোমবার সকালে বনানী কার্যালয়ে অনুষ্ঠিত জাতীয় পার্টির প্রেসিডিয়াম সভায় এরশাদ নিজেই এ সিদ্ধান্ত জানান।
হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, ‘জাতীয় সংসদের সংসদ সদস্য হিসেবে আমি রাষ্ট্রপতি প্রার্থী মো. আবদুল হামিদের প্রস্তাবক হচ্ছি।’ প্রেসিডিয়াম সদস্যরা এরশাদের এই সিদ্ধান্ত অনুমোদন করে তাকে ধন্যবাদ জানান।
দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, ‘আমাদের পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সংসদ সদস্য হিসেবে রাষ্ট্রপতি পদের প্রার্থী মো. আবদুল হামিদের নাম প্রস্তাব করবেন। আজকের প্রেসিডিয়াম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’
বৈঠক সূত্র জানায়, আবদুল হামিদকে আবারো রাষ্ট্রপতি হিসেবে বিরোধী দল জাতীয় পার্টি রাজনৈতিকভাবে সমর্থন দিয়েছে। দলের সর্বোচ্চ এই নীতি নির্ধারণী সভায় তাকে সমর্থনের কথা জানানো হয়।
দলের প্রেসিডিয়াম সদস্য ও এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায় এ তথ্য নিশ্চিত করেন।
সুনীল শুভরায় বলেন, আওয়ামী লীগের রাষ্ট্রপতি পদের প্রার্থী বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে রাজনৈতিকভাবেও জাতীয় পার্টি সমর্থন জানিয়েছে। দলের প্রেসিডিয়াম সভায় সমর্থনের কথা জানানো হয়েছে।
খালেদার মামলার রায় পরিস্থিতি পর্যবেক্ষণ করবে জাপা : জাতীয় পার্টির এই প্রেসিডিয়াম সভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় ও রায় পরবর্তী পরিস্থিতির ওপর পর্যবেক্ষণের সিদ্ধান্ত নেওয়া হয়। রায়ের আগ পর্যন্ত কোনো প্রকার মন্তব্য করবে না দলটি। আদালতের বিচারাধীন বিষয়ে মন্তব্য করা থেকে বিরত থাকার জন্যও সবাইকে বলা হয়েছে। তবে খালেদা জিয়ার রায় পরবর্তী যে পরিস্থিতি তৈরি হবে সে অনুযায়ী প্রয়োজনীয় সিদ্ধান্ত নেবেন এরশাদ।
সভায় দলের সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ ও কো-চেয়ারম্যান জিএম কাদের উপস্থিত ছিলেন না।
এরশাদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, এমএ সাত্তার, অধ্যাপক দেলোয়ার হোসেন, মো. মশিউর রহমান রাঙ্গা, প্রাক্তন মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, চট্টগ্রামের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, আবুল কাসেম, সাহিদুর রহমান টেপা, সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, অধ্যাপক মাসুদা এম রশীদ চৌধুরী, নুর-ই-হাসনা লিলি চৌধুরী, সালমা ইসলাম, সৈয়দ মোহাম্মদ আবদুল মান্নান, একেএম মাঈদুল ইসলাম এমপি, মাসুদ পারভেজ (সোহেল রানা), মীর আব্দুস সবুর আসুদ, সোলায়মান আলম শেঠ, নাসরিন জাহান রত্না এমপি, আব্দুর রশিদ সরকার, আজম খান, এ. টি. ইউ. তাজ রহমান, মেজর (অব.) খালেদ আখতার, মুজিবর রহমান সেন্টু, ব্যারিস্টার দিলারা খন্দকার, সফিকুল ইসলাম সেন্টু প্রমুখ।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী দেশের ২১তম রাষ্ট্রপতি নির্বাচনের জন্য ইসির কাছে ৫ ফেব্রুয়ারির মধ্যে মনোনয়নপত্র দাখিল করতে হবে। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে মনোনয়নপত্র জমা নেওয়া হবে। মনোনয়নপত্র পরীক্ষা-নিরীক্ষা ৭ ফেব্রুয়ারি ও প্রত্যাহারের শেষ দিন ১০ ফেব্রুয়ারি।
১৮ ফেব্রুয়ারি সংসদ ভবনের অধিবেশন কক্ষে বিকেল ২টা থেকে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে । তবে অন্য কোনো প্রার্থী না থাকলে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে না।
বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদ ২০১৩ সালের ২৪ এপ্রিল দায়িত্ব গ্রহণ করেন। তাঁর পাঁচ বছরের মেয়াদ শেষ হবে এ বছরের ২৩ এপ্রিল। সংবিধানের ১২৩ অনুচ্ছেদ অনুযায়ী, মেয়াদ অবসানের কারণে রাষ্ট্রপতি পদ শূন্য হওয়ার ক্ষেত্রে মেয়াদপূর্তির তারিখের আগের নব্বই থেকে ষাট দিনের মধ্যে নির্বাচন করতে হয়। ফলে ২৪ জানুয়ারি থেকে ২৩ ফেব্রুয়ারির মধ্যে এ নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে নির্বাচন কমিশনের।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com