রবিবার, ১২ সেপ্টেম্বর ২০২১, ১২:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১২ ফুটের শিকলে এক যুগ ধরে বন্দি সহিদুল। কালের খবর ৯ বছরেও শেষ হয়নি বিআরটি প্রকল্প জনদুর্ভোগ চরমে। কালের খবর টিকাদান কেন্দ্রে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে সিলেট মহানগর ছাত্রলীগ। কালের খবর নবীনগরে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ৩টি ড্রেজারসহ আটক ১৮ জন। কালের খবর বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীরা চিকিৎসা সেবা পাচ্ছে না বলে অভিযোগ। কালের খবর শ্রীমঙ্গলে আট ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় ব্যবসা সমিতির প্রতিবাদ সভা। কালের খবর সীতাকুণ্ডে সোহেল হত্যা মামলার আসামী জসিম র‌্যাবের হাতে আটক। কালের খবর : ছবি তুলতে বাঁধা দেওয়ায় ছাত্রলীগ ও চা শ্রমিকদের সংঘর্ষ আহত ১৫ নবীনগরে অবৈধভাবে মেঘনা নদী থেকে বালু উত্তলনের ফলে নদীর তীরবর্তী গ্রামগুলোতে শুরু হয়েছে ভয়াবহ ভাঙ্গণ। কালের খবর বাঘারপাড়ায় সন্ত্রাস দুর্নীতি ও সাম্প্রদায়িক হামলা বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত। কালের খবর
তাড়াইলে তাফসীরুল কোরআন অনুষ্টিত। কালের খবর

তাড়াইলে তাফসীরুল কোরআন অনুষ্টিত। কালের খবর

ওয়াসিম উদ্দিন সোহাগ তাড়াইল (কিশোরগঞ্জ) থেকে, কালের খবর ঃ কিশোগন্জের তাড়াইল উপজেলায় দামিহা গ্রামে মাদ্রাসাতুল আতাহার এতিমখানা ক্বওমী মহিলা মাদ্রাসা ও তাড়াইলের উদ্যোগে বাৎসরিক খতমে বোখারী ও দস্তারবন্দী উপলক্ষে তাফসিরুল কোরআন অনুষ্টিত।

জানা যায়, গতকাল ৪ মার্চ ২০২০ ইং বুধবার উক্ত মাহফিল অনুষ্টিত হয়। তাড়াইল উপজেলার ইসলামী সমাবেশের মধ্য সীকৃত বড় তাফসিরুল কোরআন মাহফিল দামিহা গ্রামের এই সমাবেশ। এই সমাবেশকে উদ্দেশ্য করে বরাবরের মত এবারও এলাকায় আত্নীয় স্বজনদের ব্যাপক সমাগম ঘটেছে। সারা এলাকা ঘুরে দেখা গেছে প্রতিটি বাড়ীতে যেন ঈদের আনন্দ। আবাল,বৃদ্ধ,বনিতা সকলের মধ্যে ইসলামী চেতনায় উৎসব মূখর পরিবেশ লক্ষ্য করা গেছে। উক্ত সভায় সভাপতিত্ব করেন কিশোরগন্জের জামিয়া ইমদাদিয়ার প্রখ্যাত মুহাদ্দিস শামসুল ইসলাম সাহেব (দাঃ) সহ সভাপতি হিসাবে ছিলেন মাওলানা ফয়েজ উদ্দিন সাজেব দা,বা,ও আলহাজ্ব হাফেজ শাব্বির আহমাদ সাহেব দা,বা । মাদ্রাসার মোহতামিম মাওলানা জোবায়ের আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলার শাহজালাল নামে খ্যাত শাইখুল হাদিস ইবনে শাইখুল হাদিস আল্লামা মামুনুল হক সাহেব। হাজার হাজার মানুষের উপস্থিতিতে প্রধান অতিথি তার বক্তব্য বলেন সারা বিশ্বে আজ সাম্প্রদায়িক গোষ্ঠী মুসলমানদের রক্ত নিয়ে হুলি খেলছে।
মুসলিম নারীরা তাদের ইজ্জত হারাচ্ছো ও হারানোর ভয়ে সর্বক্ষন তটস্থ।ওরা ভেবেছে ইউরোপ, মধ্যপ্রাচ্য, কাশ্মীর, দিল্লি মুসলমানদের হত্যা করলেই ইসলাম ধ্বংস হয়ে যাবে। ওরা জানেনা মুসলমানদের রক্তে ইসলাম আরো জিন্দা হয়ে ওঠে। উপস্থিত জনতার উদ্দেশ্য বলেন ভয়ের কিছু নেই হাদিসের ইঙ্গিতেই বুজা যাচ্ছে এই শতাব্দীতেই ওয়াশিংটন ডিসি সহ সারাবিশ্বে ইসলামের পতাকা উড়বে উড়বেই ইনশাআল্লাহ । প্রধান বক্তা ছিলেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ভারপ্রাপ্ত খতিব আলহাজ্ব হাফেজ মুফতি মিজানুর রহমান সাহেব দা,বা। অনুষ্টানে উক্ত মাদ্রাসার খতমে বোখারী ও দস্তারবন্দী উপলক্ষে হাফেজ ছাত্রদেরকে পাগড়ী ও ছাত্রীদেরকে বোরকা প্রদান করেন। অনুষ্টানে অন্যন্যদের মধ্য উপস্থিত ছিলেন-হযরত মাওলানা আনজার শাহ দা,বা,হযরত মাওলানা মুফতি আতিকুল্লাহ দা,বা, হযরত মাওলানা ইলিয়াস মাহমুদ যুক্তিবাী দা,বা, হযরত মাওলানা হাফেজ মা’রিফুল ইসলাম বি-বাড়িয়া, হযরত মাওলানা সাদেকুর রহমান সাহেব দা,বা, হযরত মাওলানা বোরহান উদ্দিন সাহেব দা,বা। হযরত মাওলানা হাফেজ সাইফুদ্দিন হেকিম। মাহফিলে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব,জহিরুল ইসলাম শাহীন, চেয়ারম্যান তাড়াইল উপজেলা, জনাব আজিজুল হক ভূইয়া মোতাহার, সভাপতি তাড়াইল উপজেলা আওয়ামী লীগ। গিয়াস উদ্দিন লাকি, সাধারন সম্পাদক তাড়াইল উপজেলা আওয়ামী লীগ। মনিরুল হক আজহার চেয়ারম্যান ৫নং দামিহা ইউনিয়ন পরিষদ। তিনি এতিমখানায় নগদ অর্থ দান করেন। আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি লীগের যুগ্ন সাধারন সম্পাদক মোঃ শহীদুল্লাহ, তাজুল ইসলাম ভুঁইয়া কাজল সভাপতি দামিহা ইউনিয়ন আওয়ামী লীগ। আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম হান্নান প্রমূখ। এছাড়াও অত্র উপজেলার বহু আলেম ওলামা, গুনিজন ও গুনগ্রাহী উপস্থিত ছিলেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com