শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পুলিশ চাইলে সব পারে- দুই ঘন্টায় হারানো মোবাইলসহ প্রয়োজনীয় জিনিসপত্র উদ্ধার। কালের খবর সখীপুরে টিনের বেড়া কেটে দোকানের মালামাল লুট। কালের খবর অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে অনুষ্ঠান বর্জন সাংবাদিকদের। কালের খবর সিরাজগঞ্জে চলনবিলে শামুক-ঝিনুক নিধন করছে অসৎ ব‍্যবসায়ীরা। কালের খবর। মানিকগঞ্জের সিংগাইরে ইউপি চেয়ারম্যনের বিরুদ্ধে নারীকে ধর্ষন ও গর্ভপাত ঘটানোর অভিযোগ। কালের খবর বিরামপুরে মহা সড়ক ঢাকা মোড়ে পাথরবাহী ট্রাকের চাঁপায় ডিভাইডার ভেংঙ্গে যাতায়াতের দূর্ভোগ। কালের খবর বাঘারপাড়ায় ইসলামী ব্যাংক বাংলাদেশ এর (এজেন্ট ব্যাংক ) শাখার উদ্বোধন। কালের খবর রসে ভরা টস টসে ভিটামিন সি, যুক্ত পেয়ারার উপকারিতা। কালের খবর দালাল ছাড়া হালাল হয় না কিছুই। কালের খবর সখীপুরে সড়ক দুর্ঘটনায় ২ যুবক নিহত। কালের খবর
যেখানে সেখানে শিল্প কারখানা স্থাপন করে কৃষি জমি নষ্ট করা যাবে না : প্রধানমন্ত্রী। কালের খবর

যেখানে সেখানে শিল্প কারখানা স্থাপন করে কৃষি জমি নষ্ট করা যাবে না : প্রধানমন্ত্রী। কালের খবর

কালের খবর রিপোর্ট :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেখানে সেখানে শিল্প কারখানা স্থাপন করে কৃষি জমি নষ্ট করা যাবে না। আজ রবিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় শিল্প মেলা-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, যেখানে-সেখানে শিল্প প্রতিষ্ঠান নির্মাণ করে কৃষি জমি নষ্ট হোক, তা সরকার চায় না। কিন্তু কৃষি পণ্যের সঠিক ব্যবহারের জন্য শিল্পও দরকার; সেদিকেও গুরুত্ব দিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, শিল্পায়ন ছাড়া কর্মসংস্থান সম্ভব নয়। এজন্য দরকার কৃষিনির্ভর শিল্প। কৃষি ও খাদ্যপণ্য উৎপাদন শিল্পের ওপর সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার তাগিদ দেন তিনি।

শেখ হাসিনা বলেন, একজন মানুষও বেকার থাকবে না। ব্যাংক থেকে ঋণ নিয়ে পরিশোধ না করার প্রবণতা শিল্পের বিকাশকে বাধাগ্রস্ত করে; এ প্রবণতা বন্ধ করতে হবে।

এছাড়া শিল্পের উন্নয়নে সব ধরনের যোগাযোগ ব্যবস্থা উন্নত করা হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, চিলমারি বন্দর চালুর পাশাপাশি ব্রহ্মপুত্র নদে ড্রেজিং করে নাব্যতা ফিরিয়ে এনে জাহাজ চলাচলের উপযোগী করা হবে।

 

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com