শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
বুয়েট গ্র্যাজুয়েটদের রাষ্ট্রপতি : রডের বদলে বাঁশ দিয়ে বড় হওয়ার স্বপ্ন দেখবে না। কালের খবর

বুয়েট গ্র্যাজুয়েটদের রাষ্ট্রপতি : রডের বদলে বাঁশ দিয়ে বড় হওয়ার স্বপ্ন দেখবে না। কালের খবর

কালের খবর : রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েট থেকে শিক্ষা সমাপনকারী গ্র্যাজুয়েটদের উদ্দেশে বলেছেন, তারা যেন কর্মক্ষেত্রে গিয়ে কোনো দুর্নীতির আশ্রয় না নেন। সিমেন্টের বদলে বালি আর রডের বদলে বাঁশ যেন না দেন।

মঙ্গলবার বিকালে বুয়েটের ১১তম সমাবর্তনে বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

প্রকৌশলীদের উদ্দেশে রাষ্ট্রপতি আহ্বান জানান, তোমরা সব সময় বড় হওয়ার স্বপ্ন দেখবে, আর সেই স্বপ্ন হবে দেশ, জাতি, সমাজ, পরিবার ও নিজের কল্যাণে। কখনো সত্যের কাছে সত্যের সাথে মিথ্যার আপোষ করবে না, সাদাকে সাদা, আর কালোকে কালো বলার সৎ সাহস রাখবে। সিমেন্টের বদলে বালি আর রডের বদলে বাঁশ দিয়ে বড় হওয়ার স্বপ্ন দেখবে না।

রাষ্ট্রপতি বলেন, ‘তোমরা হবে তরুণ প্রজন্মের আদর্শ। সেই আদর্শে নবীনরা উজ্জীবিত হবে। তোমরা বড় হও, কর্মে আগামী দিনগুলো উজ্জ্বল হোক আমি সেই দোয়া করছি।’

বুয়েট প্রকৌশলীদের তিনি বলেন, সাফল্যের পেছনে না ছুটে, কর্মের পেছনে ছুটতে হবে দেখবে তোমার কর্ম তোমার জন্য সাফল্য এবং সুনাম বয়ে আনবে। মনে রাখবে অন্যায় এবং অসৎ পথের যে কোন অর্জন ক্ষণস্থায়ী, তাতে সম্মান নেই, আছে ঘৃণা আর জীবন ভর অনুশোচনা।

“তোমরা তোমাদের মেধাকে যেন দেশের কাজে লাগাও। দেশে শিক্ষা গ্রহণ করে বিদেশে যেন চলে না যাও।” এসময় দেশের স্বার্থকে ব্যক্তিস্বার্থের ওপর প্রাধান্য দিতে বলেন রাষ্ট্রপতি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com