শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৩:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ডেমরা-যাত্রাবাড়ী সড়কে গর্ত খানাখন্দে ভরা চরম ভোগান্তিতে এলাকাবাসী। কালের খবর নবীনগরে জিনদপুর আওয়ামীলীগের আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন। কালের খবর বিকল্প বিশ্ব ব্যবস্থা চায় রাশিয়া-পাকিস্তান-ইরান। কালের খবর ঝিনাইদহে পুকুর থেকে বৃদ্ধের বিবস্ত্র লাশ উদ্ধার। কালের খবর ইজিবাইক ও ব্যাটারিচালিত রিকশা বন্ধে কঠোর হওয়ার আহ্বান ওবায়দুল কাদেরের। কালের খবর বৃষ্টির পানিতে নাজেহাল সিরাজগঞ্জের তাড়াশ সহ বিভিন্ন এলাকার বাসিন্দারা। কালের খবর বাঘারপাড়ায় কয়েক দিনের ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে ফসলের মাঠ ও বাড়ি ঘর। কালের খবর দশমিনায় আইনজীবীদের মানববন্ধন। কালের খবর নবীনগরে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে নতুন ঘর হস্তান্তর। কালের খবর নবগঠিত জেলা আওয়ামীলীগের কমিটিকে স্বাগত জানিয়ে ফুলবাড়ীতে মিছিল সমাবেশ। কালের খবর
বুয়েট গ্র্যাজুয়েটদের রাষ্ট্রপতি : রডের বদলে বাঁশ দিয়ে বড় হওয়ার স্বপ্ন দেখবে না। কালের খবর

বুয়েট গ্র্যাজুয়েটদের রাষ্ট্রপতি : রডের বদলে বাঁশ দিয়ে বড় হওয়ার স্বপ্ন দেখবে না। কালের খবর

কালের খবর : রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েট থেকে শিক্ষা সমাপনকারী গ্র্যাজুয়েটদের উদ্দেশে বলেছেন, তারা যেন কর্মক্ষেত্রে গিয়ে কোনো দুর্নীতির আশ্রয় না নেন। সিমেন্টের বদলে বালি আর রডের বদলে বাঁশ যেন না দেন।

মঙ্গলবার বিকালে বুয়েটের ১১তম সমাবর্তনে বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

প্রকৌশলীদের উদ্দেশে রাষ্ট্রপতি আহ্বান জানান, তোমরা সব সময় বড় হওয়ার স্বপ্ন দেখবে, আর সেই স্বপ্ন হবে দেশ, জাতি, সমাজ, পরিবার ও নিজের কল্যাণে। কখনো সত্যের কাছে সত্যের সাথে মিথ্যার আপোষ করবে না, সাদাকে সাদা, আর কালোকে কালো বলার সৎ সাহস রাখবে। সিমেন্টের বদলে বালি আর রডের বদলে বাঁশ দিয়ে বড় হওয়ার স্বপ্ন দেখবে না।

রাষ্ট্রপতি বলেন, ‘তোমরা হবে তরুণ প্রজন্মের আদর্শ। সেই আদর্শে নবীনরা উজ্জীবিত হবে। তোমরা বড় হও, কর্মে আগামী দিনগুলো উজ্জ্বল হোক আমি সেই দোয়া করছি।’

বুয়েট প্রকৌশলীদের তিনি বলেন, সাফল্যের পেছনে না ছুটে, কর্মের পেছনে ছুটতে হবে দেখবে তোমার কর্ম তোমার জন্য সাফল্য এবং সুনাম বয়ে আনবে। মনে রাখবে অন্যায় এবং অসৎ পথের যে কোন অর্জন ক্ষণস্থায়ী, তাতে সম্মান নেই, আছে ঘৃণা আর জীবন ভর অনুশোচনা।

“তোমরা তোমাদের মেধাকে যেন দেশের কাজে লাগাও। দেশে শিক্ষা গ্রহণ করে বিদেশে যেন চলে না যাও।” এসময় দেশের স্বার্থকে ব্যক্তিস্বার্থের ওপর প্রাধান্য দিতে বলেন রাষ্ট্রপতি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com