বুধবার, ২৩ নভেম্বর ২০২২, ০৮:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মাঝে আনন্দ-উচ্ছাস আর প্রাণচাঞ্চল্য। কালের খবর খনি শিল্পে কর ন্যায্যতার দাবীতে মানববন্ধন ও সমাবেশ। কালের খবর টেকনাফের ইয়াবা ব্যবসায়ী ক্রিকেটার রাজু গ্রেফতার। কালের খবর মায়ের কিডনি নিয়ে বাঁচতে চায় ইসলামিক বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র। কালের খবর সীতাকুণ্ডে বন্ধুর হাতে বন্ধু খুন। কালের খবর চনপাড়ার ‘মাদক সম্রাট’ বজলু ৬ দিনের রিমান্ডে। কালের খবর শত কোটি টাকা ও সম্পদের মালিক সওজ এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী তাপসী বিশ্বাস। কালের খবর জলবায়ু পরিবর্তন : গরিব দেশকে ক্ষতিপূরণ দিতে ঐতিহাসিক সমঝোতা। কালের খবর সাংবাদিক ও পুলিশ ভাই ভাই : ওসি মশিউর। কালের খবর নয়াপল্টনে বিএনপির প্রস্তুতি সভায় গিয়াসউদ্দিন দলের স্বার্থে যার যার কর্ম অনুযায়ী আমি যথাযথভাবে মূল্যায়ন করবো। কালের খবর
বুয়েট গ্র্যাজুয়েটদের রাষ্ট্রপতি : রডের বদলে বাঁশ দিয়ে বড় হওয়ার স্বপ্ন দেখবে না। কালের খবর

বুয়েট গ্র্যাজুয়েটদের রাষ্ট্রপতি : রডের বদলে বাঁশ দিয়ে বড় হওয়ার স্বপ্ন দেখবে না। কালের খবর

কালের খবর : রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েট থেকে শিক্ষা সমাপনকারী গ্র্যাজুয়েটদের উদ্দেশে বলেছেন, তারা যেন কর্মক্ষেত্রে গিয়ে কোনো দুর্নীতির আশ্রয় না নেন। সিমেন্টের বদলে বালি আর রডের বদলে বাঁশ যেন না দেন।

মঙ্গলবার বিকালে বুয়েটের ১১তম সমাবর্তনে বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

প্রকৌশলীদের উদ্দেশে রাষ্ট্রপতি আহ্বান জানান, তোমরা সব সময় বড় হওয়ার স্বপ্ন দেখবে, আর সেই স্বপ্ন হবে দেশ, জাতি, সমাজ, পরিবার ও নিজের কল্যাণে। কখনো সত্যের কাছে সত্যের সাথে মিথ্যার আপোষ করবে না, সাদাকে সাদা, আর কালোকে কালো বলার সৎ সাহস রাখবে। সিমেন্টের বদলে বালি আর রডের বদলে বাঁশ দিয়ে বড় হওয়ার স্বপ্ন দেখবে না।

রাষ্ট্রপতি বলেন, ‘তোমরা হবে তরুণ প্রজন্মের আদর্শ। সেই আদর্শে নবীনরা উজ্জীবিত হবে। তোমরা বড় হও, কর্মে আগামী দিনগুলো উজ্জ্বল হোক আমি সেই দোয়া করছি।’

বুয়েট প্রকৌশলীদের তিনি বলেন, সাফল্যের পেছনে না ছুটে, কর্মের পেছনে ছুটতে হবে দেখবে তোমার কর্ম তোমার জন্য সাফল্য এবং সুনাম বয়ে আনবে। মনে রাখবে অন্যায় এবং অসৎ পথের যে কোন অর্জন ক্ষণস্থায়ী, তাতে সম্মান নেই, আছে ঘৃণা আর জীবন ভর অনুশোচনা।

“তোমরা তোমাদের মেধাকে যেন দেশের কাজে লাগাও। দেশে শিক্ষা গ্রহণ করে বিদেশে যেন চলে না যাও।” এসময় দেশের স্বার্থকে ব্যক্তিস্বার্থের ওপর প্রাধান্য দিতে বলেন রাষ্ট্রপতি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com