সোমবার, ১৭ মে ২০২১, ১২:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় নারীকে ছুরিকাঘাতে হত্যা। কালের খবর দুই সেকেন্ডে আলজাজিরার কার্যালয় গুড়িয়ে দিল ইসরাইল (ভিডিও) ধীরে ধীরে উন্নতি হচ্ছে খালেদা জিয়ার শারীরিক অবস্থা : মির্জা ফখরুল ইসলাম। কালের খবর মুন্সীগঞ্জ লৌহজং ফেরিতে হুড়োহুড়িতে প্রাণ গেল ৬ জনের। কালের খবর মুন্সীগঞ্জ লৌহজং মাওয়া শিমুলিয়া ঘাটে ঘর মুখো মানুষের জনসমুদ্র। কালের খবর আসসালামু আলাইকুম, আমি শেখ হাসিনা, দেশবাসীকে শুভেচ্ছা। কালের খবর শাহজাদপুরে লাখো মানুষের পাশে এমপি হাসিবুর রহমান স্বপন। কালের খবর বেনাপোল সীমান্তে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি উদ্ধার। কালের খবর বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনার নেতৃত্বকে বিশ্বের বিভিন্ন দেশ অনুসরণ-অনুকরণ করছে : ক্যাপ্টেন তাজ। কালের খবর বোয়ালমারীতে লিল্লাহ বোডিং ও এতিমখানার ভবন নির্মাণ কাজের উদ্বোধন। কালের খবর
সৌদি আরব যাওয়া যাবে ভ্রমণ ভিসায়। কালের খবর

সৌদি আরব যাওয়া যাবে ভ্রমণ ভিসায়। কালের খবর

কালের খবর ডেস্ক :
রক্ষণশীল মুসলিম দেশ সৌদি আরবে সীমিতভাবে বাসাবাড়িতে কাজের লোকের ভিসা, ব্যবসায়িক ভ্রমণের ভিসা এবং মুসলিম তীর্থযাত্রীদের বিশেষ ভিসা দেওয়া হতো যারা শুধু দেশটির পবিত্র এলাকা ঘুরতে পারত।

এখন থেকে দেশটিতে বিদেশি পর্যটকদের দেশে অনুষ্ঠিত খেলা, কনসার্ট ও অন্যান্য আয়োজনে অংশগ্রহণের সুযোগ তৈরি করে দিতে ইলেকট্রনিক ভিসা চালুর অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার মন্ত্রিসভার এক বৈঠকে নুতন এই ভিসা পদ্ধতির অনুমোদন দেয়া হয়।

এর আগে দেশটিতে গত ৪০ বছর ধরে নিষিদ্ধ থাকা সিনেমা ও সংগীতানুষ্ঠান আয়োজেনের অনুমোদন দেয়া হয়েছে। তাছাড়া পশ্চিমা পপ তারকাদের দেশটিতে পারফর্ম করা ও আন্তর্জাতিক ক্রীড়া অনুষ্ঠান আয়োজনের অনুমোদনও দিয়েছেন তিনি।

দেশটির সংবাদ মাধ্যম জানায়, বিশ্বের শীর্ষ তেল রফতানিকারক দেশ সৌদি তাদের অর্থনীতিকে বহুমুখী করাসহ বিধিনিষেধের পরিবর্তন এনে সমাজকে উন্মুক্ত করার প্রচেষ্টার অংশ হিসেবে এই উদ্যোগ নিয়েছে। আগে পর্যটকদের ব্যাপার রক্ষণশীল ছিল সৌদি আরব।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানায়, দূতাবাস ও কনসল্যুটের অনুরোধ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ভিসা পাবেন আবেদনকারী। তবে কবে থেকে এই ভিসা সুবিধা দেয়া শুরু হবে সে বিষয়ে নির্দিষ্ট করে এখনও কিছু জানানো হয়নি।

তবে সালমানের সমালোচনা কিংবা বিরোধিতা করায় অনেকেই আটক হয়েছেন। সাংবাদিক জামাল খাশোগি হত্যা এবং ইয়েমেনের যুদ্ধে অগ্রণী ভূমিকা থাকার অভিযোগে আন্তর্জাতিকভাবে সমালোচনার মুখোমুখি হতে হয়েছে তাকে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com