বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
জাপান, অস্ট্রেলিয়া ও স্লোভাক প্রধানমন্ত্রীদের অভিনন্দন শেখ হাসিনাকে। কালের খবর

জাপান, অস্ট্রেলিয়া ও স্লোভাক প্রধানমন্ত্রীদের অভিনন্দন শেখ হাসিনাকে। কালের খবর

কূটনৈতিক রিপোর্টার, কালের খবর৷ :

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিশন প্রধানমন্ত্রী হিসেবে পুনঃনির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাসস এ খবর দিয়েছে। খবরে বলা হয়- শিনজো আবে তার অভিনন্দন বার্তায় বলেন, জাপানের সরকার ও জনগণের পক্ষে চতুর্থবারের জন্য প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় আপনাকে (শেখ হাসিনা) ঊষ্ণ অভিবাদন জানাই। আবে বলেন, তিনি বিশ্বাস করেন যে শেখ হাসিনা গণতন্ত্র ও অর্থনৈতিক উন্নয়নে তার নেতৃত্ব অব্যাহত রাখবেন এবং জাপান তার সরকারকে অব্যাহতভাবে সমর্থন দিয়ে যাবে। জাপানের প্রধানমন্ত্রী বলেন, আমাদের সার্বিক অংশিদারিত্বের ভিত্তিতে দ্বিপক্ষীয় সম্পর্কের চমকপ্রদ উন্নয়নে আমি খুবই আনন্দিত। আমি শেখ হাসিনার সঙ্গে সক্রিয়ভাবে কাজ করতে সামনের দিনগুলোর দিকে তাকিয়ে আছি। এদিকে, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী তার অভিনন্দন বার্তায় ভারত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে অকৃত্রিম অংশীদার হিসেবে অভিহিত করেন। তিনি বলেন, প্রবৃদ্ধি ও স্থিতিশীলতা এবং অভিন্ন স্বার্থে আমরা বাংলাদেশের সঙ্গে কাজ করে যাব।

এ সঙ্গে আমরা ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি, উগ্রবাদ প্রতিরোধ, মানবাধিকারের উন্নয়ন ও রোহিঙ্গা সংকট সমাধানের প্রয়াস অব্যাহত রাখব। বসনিয়া ও হারজেগোভিনার মন্ত্রী পরিষদের চেয়ারম্যান ড. ডেনিস ভিজডিকও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজ অভিনন্দন জানান। তিনি বলেন, আমার দৃঢ় বিশ্বাস- বসনিয়া ও হারজেগোভিনা এবং বাংলাদেশের জনগণের মধ্যে বিদ্যমান চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দু’দেশের জনগণ ও নাগরিকদের স্বার্থে ভবিষ্যতে আরো জোরদার ও গভীর হবে। এদিকে, রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে প্রচারিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- স্লোভাক রিপাবলিকের প্রধানমন্ত্রী পিটার পেল্লিগ্রিনি এক বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। তিনি আশা প্রকাশ করেছেন উভয়ের স্বার্থে বাংলাদেশের সঙ্গে সর্বক্ষেত্রে বিদ্যমান সম্পর্ক আগামী দিনেও চলমান থাকবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com