মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নবীনগরের জিনদপুরে যুবদল নেতার বিরুদ্ধে মসজিদের জায়গা দখলের অভিযোগ ! কালের খবর বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় নারীকে ছুরিকাঘাতে হত্যা। কালের খবর দুই সেকেন্ডে আলজাজিরার কার্যালয় গুড়িয়ে দিল ইসরাইল (ভিডিও) ধীরে ধীরে উন্নতি হচ্ছে খালেদা জিয়ার শারীরিক অবস্থা : মির্জা ফখরুল ইসলাম। কালের খবর মুন্সীগঞ্জ লৌহজং ফেরিতে হুড়োহুড়িতে প্রাণ গেল ৬ জনের। কালের খবর মুন্সীগঞ্জ লৌহজং মাওয়া শিমুলিয়া ঘাটে ঘর মুখো মানুষের জনসমুদ্র। কালের খবর আসসালামু আলাইকুম, আমি শেখ হাসিনা, দেশবাসীকে শুভেচ্ছা। কালের খবর শাহজাদপুরে লাখো মানুষের পাশে এমপি হাসিবুর রহমান স্বপন। কালের খবর বেনাপোল সীমান্তে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি উদ্ধার। কালের খবর বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনার নেতৃত্বকে বিশ্বের বিভিন্ন দেশ অনুসরণ-অনুকরণ করছে : ক্যাপ্টেন তাজ। কালের খবর
জাপান, অস্ট্রেলিয়া ও স্লোভাক প্রধানমন্ত্রীদের অভিনন্দন শেখ হাসিনাকে। কালের খবর

জাপান, অস্ট্রেলিয়া ও স্লোভাক প্রধানমন্ত্রীদের অভিনন্দন শেখ হাসিনাকে। কালের খবর

কূটনৈতিক রিপোর্টার, কালের খবর৷ :

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিশন প্রধানমন্ত্রী হিসেবে পুনঃনির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাসস এ খবর দিয়েছে। খবরে বলা হয়- শিনজো আবে তার অভিনন্দন বার্তায় বলেন, জাপানের সরকার ও জনগণের পক্ষে চতুর্থবারের জন্য প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় আপনাকে (শেখ হাসিনা) ঊষ্ণ অভিবাদন জানাই। আবে বলেন, তিনি বিশ্বাস করেন যে শেখ হাসিনা গণতন্ত্র ও অর্থনৈতিক উন্নয়নে তার নেতৃত্ব অব্যাহত রাখবেন এবং জাপান তার সরকারকে অব্যাহতভাবে সমর্থন দিয়ে যাবে। জাপানের প্রধানমন্ত্রী বলেন, আমাদের সার্বিক অংশিদারিত্বের ভিত্তিতে দ্বিপক্ষীয় সম্পর্কের চমকপ্রদ উন্নয়নে আমি খুবই আনন্দিত। আমি শেখ হাসিনার সঙ্গে সক্রিয়ভাবে কাজ করতে সামনের দিনগুলোর দিকে তাকিয়ে আছি। এদিকে, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী তার অভিনন্দন বার্তায় ভারত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে অকৃত্রিম অংশীদার হিসেবে অভিহিত করেন। তিনি বলেন, প্রবৃদ্ধি ও স্থিতিশীলতা এবং অভিন্ন স্বার্থে আমরা বাংলাদেশের সঙ্গে কাজ করে যাব।

এ সঙ্গে আমরা ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি, উগ্রবাদ প্রতিরোধ, মানবাধিকারের উন্নয়ন ও রোহিঙ্গা সংকট সমাধানের প্রয়াস অব্যাহত রাখব। বসনিয়া ও হারজেগোভিনার মন্ত্রী পরিষদের চেয়ারম্যান ড. ডেনিস ভিজডিকও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজ অভিনন্দন জানান। তিনি বলেন, আমার দৃঢ় বিশ্বাস- বসনিয়া ও হারজেগোভিনা এবং বাংলাদেশের জনগণের মধ্যে বিদ্যমান চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দু’দেশের জনগণ ও নাগরিকদের স্বার্থে ভবিষ্যতে আরো জোরদার ও গভীর হবে। এদিকে, রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে প্রচারিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- স্লোভাক রিপাবলিকের প্রধানমন্ত্রী পিটার পেল্লিগ্রিনি এক বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। তিনি আশা প্রকাশ করেছেন উভয়ের স্বার্থে বাংলাদেশের সঙ্গে সর্বক্ষেত্রে বিদ্যমান সম্পর্ক আগামী দিনেও চলমান থাকবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com