মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইপিজেড থানা পুলিশের অভিযানে অসামাজিক কাজে লিপ্ত থাকায় নারী ও পুরুষ মিলে (১২) জন গ্রেফতার। কালের খবর মুরাদনগরে আনারসে ভোট চেয়ে গণসংযোগ করলেন ব্যারিস্টার অনন। কালের খবর যশোরের কেশবপুরে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (পিএফজি, র) সভা অনুষ্ঠিত। কালের খবর রায়পুরার ছাত্রলীগ নেতা মামুনকে জড়িয়ে মিথ্যা ও হয়রানি মূলক ধর্ষণ মামলাসহ একাধিক মামলা করায় সর্বমহলে নিন্দা। কালের খবর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৫৬ ধারার প্রয়োগ’ শীর্ষক সেমিনারে.প্রধান অতিথি সিএমপি কমিশনার। কালের খবর সহিংসতা নয়-শান্তির জন্য আমরা-এই শ্লোগান কে সামনে রেখে বাঘারপাড়ায় অনুষ্ঠিত হলো (পিএফজির) সম্মিলিত কার্যক্রম ও পরিকল্পনা প্রণয়ন সভা। কালের খবর ঢাকা জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলাম সাময়িক বরখাস্ত। কালের খবর বাঘারপাড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক। কালের খবর যুবদের নেতৃত্বে সঠিক কর্মপরিকল্পনা গ্রহনের ফলে , সমাজে সহিংসতা নিরসন ও শান্তি স্থাপন হতে পারে। কালের খবর কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর
৮ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ১৯তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন। কালের খবর

৮ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ১৯তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন। কালের খবর

কালের খবর ডেস্ক: আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা(ইক্বরা)’র আয়োজনে ৮ ফেব্রুয়ারি বাংলাদেশে শুরু হচ্ছে ১৯তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন- আগামী ৮ ফেব্রুয়ারি, শুক্রবার সকাল ১০টায় ‘আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা(ইক্বরা)’র আয়োজনে এবং পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় ১৯তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন বাংলাদেশ-২০১৯ অনুষ্ঠিত হবে জাতীয় মাসজিদ বায়তুল মোকাররম চত্বরে।

এই বছর বাংলাদেশ, ইরান, তুরস্ক, ব্রুনাই, মালয়েশিয়া এবং মিসরের প্রখ্যাত ও বিশ্ববিখ্যাত ক্বারীগণ উপস্থিত থাকবেন। উক্ত সম্মেলনে আরো উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন রাষ্ট্রের মান্যবর রাষ্ট্রদূতগণ, শীর্ষস্থানীয় ওলামাগণ সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

১৯৬৬ সাল থেকে শুরু হওয়া এই ঐতিহ্যবাহী সম্মেলনের মাধ্যমে বিশুদ্ধ কুরআন তিলাওয়াতের প্রচলন উপমহাদেশে শুরু হয়েছিল শাইখুল কুররা মাওলানা ক্বারি মুহাম্মাদ ইউসুফ রহ. সহ তৎকালীন বিশ্বের সর্বশ্রেষ্ঠ ক্বারীদের হাত ধরে। শাইখুল কুররা মাওলানা ক্বারি মুহাম্মাদ ইউসুফ রহ. আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা(ইক্বরা)’ এর প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশের সাবেক প্রধান ক্বারী।

এবছর সম্মেলন আরম্ভ হবে সকাল ১০টায়। সকাল ১০টা থেকে আসরের আগ পর্যন্ত তিলাওয়াত করবেন আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) এর সদস্য দেশের শীর্ষস্থানীয় ক্বারীগণ এবং মা’হাদুল ক্বিরাত বাংলাদেশ এর দেশি এবং বিদেশি ছাত্রবৃন্দ। ‘ইক্বরা’ কর্তৃপক্ষের সূত্র অনুযায়ী রাজধানী ঢাকায় ৮ ফেব্রুয়ারি সম্মেলন শুরু হবে যা পরবর্তীতে দেশের বিভিন্ন জেলায় অনুষ্ঠিত হবে এবং ২৩ তারিখ সম্মেলন শেষ হবে। শাইখুল কুররা মাওলানা ক্বারি মুহাম্মাদ ইউসুফ রহ. গতবছর ১৮ এপ্রিল ইন্তেকালের পর এই বছর সম্মেলনে সভাপতিত্ব করবেন তার বড় সাহেবযাদা ইক্বরা’র বর্তমান সভাপতি, বর্তমান বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com