বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ আব্দুল মান্নান, সম্পাদক জাহাঙ্গীর আলম। কালের খবর হজযাত্রা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কালের খবর সাতক্ষীরায় কাঙ্খিত বৃষ্টিপাত দেখা দিয়েছে জনমনে স্বস্তি। কালের খবর টেকনাফে পণ্য পাচার নিয়ে প্রতিবেদন করায় সাংবাদিককে অপহরণের চেষ্টা, থানায় জিডি। কালের খবর এনএমআই-এর স্পেশাল ব্যাচ-২০২৩ এর শিক্ষা সমাপনী কুচকাওয়াজে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। কালের খবর আগুন পুড়ছে সুন্দরবন, নেভানোর আপ্রাণ চেষ্টা। কালের খবর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক – শিপ্রা রানী দে। কালের খবর জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর
সাংবাদিক হত্যা: কুখ্যাত সন্ত্রাসী ছোটা রাজনের যাবজ্জীবন

সাংবাদিক হত্যা: কুখ্যাত সন্ত্রাসী ছোটা রাজনের যাবজ্জীবন

 

কালের খবর  :

ভারতে এক সিনিয়র সাংবাদিককে হত্যার দায়ে কুখ্যাত সন্ত্রাসী (গ্যাংস্টার) ছোটা রাজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। ওই সাংবাদিকের নাম জ্যোতির্ময় দে।

বুধবার মুম্বাইয়ের এক আদালত এ রায় দেন। এ ছাড়া ওই সাংবাদিকে হত্যার দায়ে আরো আটজনকে দোষী সাব্যস্ত করেছে আদালত।
জানা গেছে, ‘মিডডে ইভনিংগার’ নামের স্থানীয় একটি পত্রিকায় কাজ করতেন সাংবাদিক জ্যোতির্ময় দে। ২০ জন গ্যাংস্টারকে নিয়ে একটি বই লেখার পরিকল্পনা করছিলেন তিনি। এ কারণে ২০১১ সালের জুন মাসে দিনের বেলা প্রকাশ্যে গুলি করে তাঁকে হত্যা করা হয়।

পুলিশ বলছে, ছোটা রাজনের প্রকৃত নাম রাজেন্দ্র এস নিখালজে। জ্যোতির্ময় দে-কে হত্যার নির্দেশ দিয়েছিলেন তিনি। জ্যোতির্ময় তাঁর লেখা বইয়ে ছোটা রাজনকে একজন ছোট অপরাধী হিসেবে অভিহিত করেছিলেন বলে মনে করা হচ্ছে। এ জন্য জ্যোতির্ময়কে হত্যা করা হয়।

অনুসন্ধানী সাংবাদিক হিসেবে বেশ সুনাম ছিল জ্যোতির্ময় দের।
পুলিশ জানিয়েছে, মুম্বাইয়ে বাড়ি ফেরার পথে স্থানীয় একটি বাজারে জ্যোতির্ময় দে-কে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনার সিসিটিভি ফুটেজও পাওয়া গেছে। আদালতে দোষী সাব্যস্ত সতীশ কালিয়া সাংবাদিক জ্যোতির্ময়কে লক্ষ্য করে মোট পাঁচটি গুলি করেন।

………. দৈনিক কালের খবর  :

সূত্র: টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com