রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আগুন পুড়ছে সুন্দরবন, নেভানোর আপ্রাণ চেষ্টা। কালের খবর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক – শিপ্রা রানী দে। কালের খবর জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর কাজ করতে গিয়ে বাড়িতে ফিরলো শ্রমিকের লাশ!। কালের খবর কুষ্টিয়ায় পানি সংকটে খাদ্য উৎপাদনে বিপর্যয়ের শঙ্কা। কালের খবর ডেমরায় ৬৭ নং ওয়ার্ডের মেহনতি মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ করেন জননেতা তৌফিকুর রহমান শাওন। কালের খবর যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর সাতক্ষীরায় মহান মে দিবস উপলক্ষে র‍্যালী। কালের খবর
মলদ্বার থেকে প্রায় ১০০টি মাছের কাঁটা বের

মলদ্বার থেকে প্রায় ১০০টি মাছের কাঁটা বের

কালের খবর ডেস্ক : চিনে এক ব্যক্তির মলদ্বার থেকে প্রায় ১০০টি মাছের কাঁটা অস্ত্রোপচার করে বের করল চিকিৎসকরা। খবরে প্রকাশ, গত সপ্তাহে সিচুয়ান প্রদেশের বাসিন্দা এক প্রৌঢ় ব্যক্তি দুটি গোটা মাছ সিদ্ধ করে খেয়েছিলেন। তাঁর ধারণা ছিল, সিদ্ধ হওয়ার ফলে, হয়ত কাঁটাগুলো গলে যাবে।

দিনকয়েক বাদে তাঁর প্রচণ্ড পেট-যন্ত্রণা শুরু হয়। শৌচকর্ম করার সময় অত্যাধিক জ্বলন হতে থাকায় তিনি চিকিৎসকদের দ্বারস্থ হন।

সিটি স্ক্যানে ধরা পড়ে, ওই ব্যক্তির মলদ্বারে একগুচ্ছ মাছের কাঁটা আটকে রয়েছে। প্রায় ২ ঘণ্টা ধরে অস্ত্রোপচার করে ওই ব্যক্তির শরীর থেকে প্রায় ১০০টি সূচের মতো মাছের কাঁটা বের করেন চিকিৎসকরা।

সিচুয়ান বিশ্ববিদ্যালয়ের পশ্চিম চিন হাসপাতালের চিকিৎসক হুয়াং জিহিন বলেন, মলদ্বারে শতাধিক কাঁটা—বিষয়টি আমাদের কাছে প্রথম। এর আগে, ১০টির মতো কাঁটা অস্ত্রোপচার করে বের করা হয়েছে।

তিনি আরো বলেন, অস্ত্রোপচার প্রক্রিয়া অত্যন্ত জটিল ছিল। অতিরিক্ত রক্তক্ষরণের সম্ভাবনা ছিল। কারণ, মলদ্বার ফুলে গিয়েছিল। ফলে, সব কাঁটা বের করা সম্ভব হয়নি। বেশিরভাগটাই বের করা হয়েছে। বাকিগুলো স্বাভাবিক প্রক্রিয়ায় বেরিয়ে যাবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com