মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রেলের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানান যাত্রী কল্যাণ সমিতি। কালের খবর দিনাজপুরে বাঁশ ফুলের চাল তৈরি করে বিস্ময় সৃষ্টি করেছেন সাঞ্জু রায়। কালের খবর প্রবীণ সাংবাদিক জিয়াউল হক জিয়া আর নেই। কালের খবর ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি। কালের খবর মুরাদনগরে তীব্র গরমে একই বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী অসুস্থ। কালের খবর ফায়ার ও পরিবেশ ছাড়পত্র জানতে চাওয়াতে ম্যানেজার সাকিল, সাংবাদিকের সাথে অশুভ আচরণ। কালের খবর সাতক্ষীরার আলীপুরে বিএনপির বহিস্কৃত নেতা আব্দুর রউফ বিজয়ী। কালের খবর মুরাদনগরে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত। কালের খবর স্বাধীন সাংবাদিকতা রক্ষায় সাংবাদিকদের নিরাপত্তা জরুরি। কালের খবর সাতক্ষীরায় চার পিচ স্বর্ণের বার সহ আটক এক। কালের খবর
বাস ভাড়া বাড়ার দু’দিন পর তৎপর হলো বিআরটিএ

বাস ভাড়া বাড়ার দু’দিন পর তৎপর হলো বিআরটিএ

এম আই ফারুক, কালের খবর :

সরকার নির্ধারিত নতুন ভাড়ার অতিরিক্ত আদায়ের অভিযোগে বিভিন্ন রুটের বাসে জরিমানা করছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ- বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত। বাস ভাড়া বাড়ার দুদিন পর তৎপর হলো সংস্থাটি।

আজ মঙ্গলবার রাজধানীর মহাখালীসহ বেশ কয়েকটি জায়গায় দুপুরের পর থেকে পরিচালিত হয় বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম। অভিযানের নেতৃত্ব দেন বিআরটিএ’র পরিচালক (এনফোর্সমেন্ট) সারোয়ার আলম। এসময় বিআরটিএ কর্মকর্তারা বাসের যাত্রীদের অভিযোগের বিষয়ে সম্পর্কে অবহিত হন।

যাত্রীরা এ সময় অভিযোগ করেন, সর্বনিম্ন ভাড়া ১০ টাকা হলেও বিভিন্ন ক্ষেত্রে ১৫ থেকে ২০ টাকা আদায় করছে বিভিন্ন পরিবহন। অভিযান চলাকালে বাসের যাত্রীরা আরও অভিযোগ করে বলেন, উইনার ও দেওয়ান পরিবহনে যে কোন জায়গা থেকেই ওঠা হোক না কেন ১০ টাকার পরিবর্তে ২০ টাকা নেওয়া হচ্ছে। সর্বনিম্ন ভাড়া ১০ টাকা হওয়ার পরও স্বল্প দূরত্বের যাত্রীদের কাছ থেকেও তারা বাড়তি ভাড়া আদায় করছেন। চালক ও তার সহকারীসহ পরিবহন সংশ্লিষ্টরা তাদের মনমতো ভাড়া নির্ধারণ করে যাত্রীদের পকেট কাটছেন বলেও অভিযোগ করেন যাত্রীরা। অতিরিক্ত ভাড়া না দেওয়া হলে বাস থেকে নামিয়ে দেওয়া হচ্ছে, নয়তো বাসে উঠতেই বাধা দেওয়া হচ্ছে।

বিআরটিএর পরিচালক (এনফোর্সমেন্ট) সরোয়ার আলম বলেন, যাত্রীদের কাছ থেকে যে পরিমাণ অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে তা ফিরিয়ে দেওয়া হচ্ছে। বাড়তি আদায়ের বিষয়ে প্রয়োজনে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বিভিন্ন অভিযোগের ভিত্তিতে ৫ থেকে ১০ হাজার টাকা জরিমানা করা হচ্ছে। নির্ধারিত ‘ওয়ে বিলের’ নামে অতিরিক্ত ভাড়া আদায় চলবে না। অভিযান চলমান রয়েছে পরবর্তীতে মামলা কিংবা জরিমানার সবশেষ বিষয়টি জানানো সম্ভব হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com