রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আগুন পুড়ছে সুন্দরবন, নেভানোর আপ্রাণ চেষ্টা। কালের খবর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক – শিপ্রা রানী দে। কালের খবর জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর কাজ করতে গিয়ে বাড়িতে ফিরলো শ্রমিকের লাশ!। কালের খবর কুষ্টিয়ায় পানি সংকটে খাদ্য উৎপাদনে বিপর্যয়ের শঙ্কা। কালের খবর ডেমরায় ৬৭ নং ওয়ার্ডের মেহনতি মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ করেন জননেতা তৌফিকুর রহমান শাওন। কালের খবর যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর সাতক্ষীরায় মহান মে দিবস উপলক্ষে র‍্যালী। কালের খবর
শাহজালালে ভায়াগ্রা-সিগারেট আটক

শাহজালালে ভায়াগ্রা-সিগারেট আটক

কালের খবর প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ৭৫ প্যাক ভায়াগ্রা স্প্রে ভিগা ও ১৪০ কার্টুন সিগারেট আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। শুল্ককরসহ আটক পণ্যের মূল্য প্রায় ১১ লাখ টাকা।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাত ২টার দিকে বিমানবন্দরের ৪ নং বেল্ট থেকে ২টি পরিত্যক্ত লাগেজ থেকে এসব উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান গণমাধ্যমকে জানান, কুয়েত থেকে কেডব্লিও-২৮৩ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গত রাতে সোয়া ১টায় অবতরণ করে গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। ৪ নং বেল্ট থেকে ২টি লাগেজ পরিতক্ত অবস্থায় জব্দ করা হয়। পরবর্তীতে কাস্টমস হলে রাত ২টায় বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ২টি লাগেজ খুলে ৭৫ প্যাক ভায়াগ্রা স্প্রে ভিগা এবং ১৪০ কার্টুন ৩০৩ ও ব্যানসন ব্র্যান্ডের আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট আটক করা হয়।

ড. মইনুল খান জানান, আমদানি নীতি আদেশ অনুযায়ী ভায়াগ্রা আমদানির সপক্ষে অনুমতি নিতে হয়। অন্যদিকে সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না।

সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। শুল্ককরসহ আটক পণ্যের মূল্য প্রায় ১১ লাখ টাকা।

আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com