শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর কাজ করতে গিয়ে বাড়িতে ফিরলো শ্রমিকের লাশ!। কালের খবর কুষ্টিয়ায় পানি সংকটে খাদ্য উৎপাদনে বিপর্যয়ের শঙ্কা। কালের খবর ডেমরায় ৬৭ নং ওয়ার্ডের মেহনতি মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ করেন জননেতা তৌফিকুর রহমান শাওন। কালের খবর যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর সাতক্ষীরায় মহান মে দিবস উপলক্ষে র‍্যালী। কালের খবর সাতক্ষীরার আলীপুরে বিএনপির বহিস্কৃত নেতা আব্দুর রউফ বিজয়ী। কালের খবর উপজেলা নির্বাচনে রায়পুরা উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী দুলুর প্রার্থীতা ঘোষণা। কালের খবর
সাশ্রয়ী মূল্যে ফোরজি হ্যান্ডসেট দেশের মানুষের হাতে পৌঁছে দেওয়ার আহ্বান

সাশ্রয়ী মূল্যে ফোরজি হ্যান্ডসেট দেশের মানুষের হাতে পৌঁছে দেওয়ার আহ্বান

কালের খবর প্রতিবেদক: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার মোবাইল ফোন ব্যবসায়ীদের সাশ্রয়ী মূল্যে ফোরজি সমর্থিত হ্যান্ডসেট দেশের মানুষের হাতে পৌঁছে দেওয়ার আহ্বান জানিয়েছেন।
বাংলাদেশ মোবাইল ফোন ইম্পোর্টার্স অ্যাসোসিয়েশন (বিএমপিআইএ)-এর নেতৃবৃন্দ সম্প্রতি মোস্তাফা জব্বার -এর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।
মন্ত্রী জানান, প্রধানমন্ত্রী বাংলাদেশকে আমদানিকারক থেকে উৎপাদনকারীতে রূপান্তর করতে বদ্ধপরিকর। ইতিমধ্যে সরকার প্রণোদনাও ঘোষণা করেছে।
তিনি সরকারি এসব সুবিধা গ্রহণ করে বিশ্বের নামকরা ব্র্যান্ডের হ্যান্ডসেট বাংলাদেশে তৈরি ও রপ্তানি করার পরামর্শ দেন। বিএমপিআইএ নেতৃবৃন্দ মন্ত্রীকে জানান, ২০১৮ সালের জুন মাসের মধ্যে বাংলাদেশে বিভিন্ন ব্র্যান্ডের হ্যান্ডসেট উৎপাদন করা সম্ভব হবে।
মন্ত্রী আরও বলেন, সরকার আইএমইআই নিবন্ধনের কাজ শুরু করেছে, যার ফলে দেশে অবৈধ হ্যান্ডসেট আমদানি বন্ধ হবে। বিএমপিআইএ নেতৃবৃন্দ মন্ত্রীকে জানান, বিএমপিআইএ এরই মধ্যে নিজস্ব ব্যয়ে বিটিআরসির সঙ্গে এনওসি অটোমেশন ও আইএমইআই ডাটাবেজ প্রকল্পের কাজ শুরু করেছে।
বিএমপিআইএ’র সভাপতি রুহুল আলম আল মাহবুব ও সাধারণ সম্পাদক জাকারিয়া শহীদ ডিজিটাল বাংলাদেশ দ্রুত বাস্তবায়নের জন্য সরকারকে মোবাইল ইন্ডাস্ট্রির পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com