শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর
২২তম প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন

২২তম প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন

কালের খবর : দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ পেলেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে এ পদে নিয়োগ দেয়ার পর শুক্রবার আইন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। আগামীকাল সন্ধ্যায় সাতটায় প্রধান বিচারপতিকে শপথবাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আপিল বিভাগের দ্বিতীয় জেষ্ঠ্য বিচারক। ২০০১ সালে ২২ ফেব্রুয়ারি তিনি হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পান। এর দুই বছর পর তিনি স্থায়ী বিচারপতি হন। হাইকোর্টে ১০ বিচারপতির দায়িত্বপালন শেষে ২০১১ সালে ২৩ ফেব্রুয়ারি তিনি আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ পান।

উল্লেখ্য, গত ১০ নভেম্বর প্রধান বিচারপতির পদ থেকে পদত্যাগ করেন বিচারপতি এস কে সিনহা। ওই পদত্যাগের ৮৫ দিন পর প্রধান বিচারপতি নিয়োগ দেয়া হলো। এই দীর্ঘসময় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে দায়িত্বপালন করেছে আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারক বিচারপতি মো. আবদুল ওয়াহাব মিঞা।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com