বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর রিয়াদে জমকালো আয়োজনে মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। কালের খবর কুষ্টিয়ায় পানি শুন্য গড়াই , নলকূপ উঠছে না পানি। কালের খবর
বেরোবিতে সাংবাদিক সমিতির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। কালের খবর

বেরোবিতে সাংবাদিক সমিতির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। কালের খবর

সৌম্য সরকার, বেরোবি প্রতিনিধি, কালের খবর :

বিভিন্ন সমস্যা আর সম্ভাবনার মধ্য দিয়ে চতুর্থ বছর অতিক্রম করে পঞ্চম বছরে পদার্পণ করল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ( বেরোবিসাস)। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা বের করে সাংবাদিক সমিতির উপদেষ্টা সদস্য, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও বেরোবিসাসের সদস্যবৃন্দ।

শুক্রবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির উপদেষ্টা সদস্য গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ড. নজরুল ইসলামের নেতৃত্বে বাংলা বিভাগের অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ ও সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদের উপস্থিতিতে একটি শোভাযাত্রার আয়োজন করে। শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের কবি হেয়াত মামুদ ভবনের বাংলা বিভাগের গ্যালারী রুমে এসে কেক কেটে মোবাইল ফোনের মাধ্যমে কথা বলে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।
উদ্বোধনী বক্তৃতায় উপাচার্য বলেন, ‘একটি বিশ্ববিদ্যালয়কে উপস্থাপন করার ক্ষেত্রে সবচেয়ে বেশী ভূমিকা পালন করে সাংবাদিকরা। আমাদের বিশ্ববিদ্যালয়ের তরুণ সাংবাদিকরা নিজের মেধা ও যোগ্যতা দিয়ে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তিকে রক্ষা করে যাচ্ছে। আমি মনে করি যথাযথ তথ্যের মাধ্যমে সংবাদ পরিবেশনে বেরোবিসাস অগ্রণী ভূমিকা রাখবে। ’ এছাড়াও তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উত্তরোত্তর মঙ্গল ও সফলতা কামনা করেন।
বেরোবিসাসের সাধারণ সম্পাদক মোবাশ্বের আহমেদ এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন প্রতিষ্ঠাকালীন সভাপতি শাকিবুর রহমান শাহীন, ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান ড. নুর আলম সিদ্দীক, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সাব্বীর আহমেদ চৌধুরী, গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান, দৈনিক সংবাদের রংপুর প্রধান লিয়াকত আলী বাদল ও বাংলা বিভাগের অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ।
বেরোবিসাস সভাপতি নূর ইসলাম সংগ্রামের সভাপতিত্বে সমাপনী বক্তব্য দেন সাংবাদিক সমিতির উপদেষ্টা সদস্য ড. নজরুল ইসলাম।
এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা আরিফুল ইসলাম, সাবেক সভাপতি তপন কুমার রায় ও এইচ এম নুর আলম, সমিতির সহ-সভাপতি ফারুক আহম্মেদ, যুগ্ম সম্পাদক সৌম্য সরকার, দপ্তর সম্পাদক ইসমাঈল রিফাত, অর্থ সম্পাদক আল-আমিন হোসেন, প্রচার সম্পাদক ইভান চৌধুরী, কার্যকরী সদস্য সাইফুল ইসলাম, রাব্বি হাসান সবুজসহ সমিতির অন্যান্য সাধারণ সদস্য এবং সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

এসময় সাবেক তিন সভাপতিকে ফুল দিয়ে বরণ করে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
উল্লেখ্য, ২০১৪ সালের ২৬ শে অক্টোবর আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করেছিল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। প্রতিষ্ঠাকালীন আহবায়ক ছিলেন শাকিবুর রহমান শাহিন, যুগ্ম আহবায়ক ছিলেন তপন কুমার রায় ও সদস্য ছিলেন সাইফুল ইসলাম।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com