মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর রিয়াদে জমকালো আয়োজনে মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। কালের খবর কুষ্টিয়ায় পানি শুন্য গড়াই , নলকূপ উঠছে না পানি। কালের খবর প্রচন্ড তাপদাহে ফসলের মাঠে মেঘনার কৃষাণীরা! কালের খবর প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ, অনেকটাই ফাঁকা ঢাকার রাজপথ আঙ্গুল ফুলে কলাগাছ : একান্ত সহযোগী রুবেল, অল্প দিনে কোটিপতি ! পর্ব-১। কালের খবর যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর
এই ছয় পানীয় আপনাকে ওজন কমাতে সাহায্য করবে

এই ছয় পানীয় আপনাকে ওজন কমাতে সাহায্য করবে

ফাইল ছবি

অফিসের ডেস্কে দীর্ঘসময় বসে থেকে কাজ করার জন্য মুটিয়ে গেছেন? বার্গার, পিজার মত ফাস্টফুড প্রিয় হওয়ার কারণে শরীরে মেদ জমেছে! একটু হাটলেই হাপিয়ে ‍ওঠেন। ব্যায়াম করার সময়ও নেই। কিন্তু শরীরকে ফিট রাখার ইচ্ছার কমতি নেই। আপনার জন্যই কার্যকরী হতে পারে এই ছয় পানীয় –

পানি: ওজন কমানোর জন্য পানি বেশ উপকারি। দিনে যত বেশি পরিমাণে পানি পান করবেন আপনার ওজন ততই কমবে। পানিতে লেবুর রস মিশিয়ে খেতে পারেন। এতে অতি দ্রুত ওজন কমবে। যে কোন ব্যায়ামের শুরুতেও পানি পান করতে পারেন। এটি আপনার মেদ ঝরাতে সাহায্য করবে।

ভেজিটেবল স্যুপ: ভেজিটেবল জুসে রয়েছে অনেক পুষ্টিগুণ। এটি বিপাক প্রক্রিয়া বৃদ্ধি করে। রাতে ঘুমানোর আগে স্যুপ খেলে শরীরে ক্যালোরি জমা হয়।

গ্রিন টি: ওজন কমাতে চাইলে প্রতিদিন কমপক্ষে দুই কাপ গ্রিন টি পান করুন। ওজন কমানো ছাড়াও গ্রিন টি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।

ভেজিটেবল জুস: নানা রংয়ের শাকসবজির জুস শরীরের জন্য দারুণ উপকারি। ওজন কমাতে ভারি খাবারের পরিবর্তে শাকসবজির জুস খেতে পারেন।

ব্ল্যাক কফি: ব্ল্যাক কফি খুব তাড়াতাড়ি ওজন কমাতে সাহায্য করে এবং শরীরের শক্তি বাড়ায়। ব্ল্যাক কফির ক্যাফেইন বিশ্রামে থাকলেও শরীরকে প্রশান্তি দেয়।

পাস্তুরিত দুধ: পাস্তুরিত দুধে চর্বিহীন প্রোটিন, ভিটামিন ডি এবং ক্যালসিয়াম রয়েছে। এটি ক্যালোরি ছাড়া ভিটামিন পেতে এবং হাড় শক্ত করতে সাহায্য করে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com