বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ০৮:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ট্রাফিক পুলিশের হাতের ইশারায় গাড়ির চাকা থামে ঘোরে। কালের খবর সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে আলটিমেটাম। কালের খবর বাড়ছে উৎপাদন চায়ের বাজারে নতুন ‘সাদা সোনা’ ইউপি নির্বাচনে ইমানুজ্জামান পল্লবকে ‘নৌকা প্রতীক দিতে সলিমগঞ্জবাসীর উঠান বৈঠক। কালের খবর পাটুরিয়াঘাটে পরিবহণ ভাড়া নিয়ে নৈরাজ্য। কালের খবর ডেমরা ব্যাটারিচালিত নিষিদ্ধ অটোরিকশা ও ইজিবাইকের দৌড়াত্ম্য স্কুল মাঠ দখল করে ইউপি মেম্বারের বালু ব্যবসা। কালের খবর ইউএনও-র নির্দেশ উপেক্ষা আ’লীগ নেতার ফসলি জমিতে পুকুর খনন ও মাটি বিক্রি চলছে। কালের খবর প্রেমের টানে কুড়িগ্রামে এসে লাশ হয়ে ফিরলো বাড়ী। কালের খবর শহীদদের স্মরণ করেছে ডেমরা থানা আওয়ামী লীগ। কালের খবর
আপনার সুখের রহস্য কী?

আপনার সুখের রহস্য কী?

ফাইল ছবি

সুখ আসলে কি? টাকা-পয়সা, বাড়ি-গাড়ি থাকা মানেই কি সুখ? মোটেও না। যদি তেমনটা ভেবে থাকেন তবে বড্ড ভুল করছেন। টাকাই সব সুখ এনে দিতে পারে – এমন ভাবনার দিন শেষ।

সুখের জন্য আসলে যা যা দরকার তা সব সময় টাকা দিয়ে কেনা সম্ভব নয়। সাম্প্রতিক এক গবেষণায় দেখা গেছে, সুখের জন্য যে পাঁচটি বিষয় গুরুত্বপূর্ণ তা আসলে টাকা দিয়ে অর্জন করা সম্ভব না।

অক্সফোর্ডের ইকোনমিকস এবং ইংল্যান্ডের ন্যাশনাল সেন্টার ফর সোস্যাল রিসার্চ সাম্প্রতিক একটি জরিপের আয়োজন করে। সেখানে তারা ৮ হাজার ২৫০ জনকে একটি লিখিত প্রশ্ন দেয়। জানতে চাওয়া হয়েছে তাদের কাছে ভালো থাকা মানে কী?

সেখানে আর্থিক অবস্থা, কাজের নিরাপত্তা, দৈনিক ঘুমের সময়, ঘনিষ্ঠ বন্ধু এবং পরিবারের সঙ্গে তাদের সম্পর্ক নিয়ে ৬০টি প্রশ্ন করা হয়।

এদের মধ্যে বেশিরভাগের উত্তরই ছিল ঘুম এবং যৌন সম্পর্কের বিষয়গুলোকেই তারা ভালো থাকার মূল উপকরণ হিসেবে উল্লেখ করেছেন।

এরপরেই এসেছে কাজের নিরাপত্তা, স্বাস্থ্য এবং সবচেয়ে কাছের কেউ বা প্রতিবেশীর সঙ্গে গল্প বা আলাপ করে সময় কাটানো।

অবাক হলেও সত্যিই যে কেউ আয় বা অর্থ উপার্জনকে ভালো থাকার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ হিসেবে উল্লেখ করেননি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com