সোমবার, ১৪ জুন ২০২১, ০৪:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাঘারপাড়ার যে চেয়ারম্যন নিজের জমি বন্ধক রেখে জনগণের কল্যাণে কাজ করেন। কালের খবর কর্মের মূল্যায়ণ করে লাউর ফতেহপুর ইউপি নিবার্চনে দল আমাকে নৌকা প্রতিক দিবে এটা আমার বিশ্বাস :—-হাজি শহিদুল ইসলাম মালু। কালের খবর বঞ্চিতদের মূল্যায়ন ও পরিবারতন্ত্র থেকে বেরিয়ে আসছে আওয়ামী লীগ। কালের খবর কারাবন্দি সাংবাদিকদের মুক্তি দাবি বিএফইউজে ও ডিইউজে’র। কালের খবর ঠাকুরগাঁওয়ের পাউবো ভবনগুলো পরিত্যক্ত অবস্থায় দেখার কেউ নেই। কালের খবর নবীনগরে জননেতা মাহবুবুল আলমের ১৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত শিখরের টানে সীতাকুণ্ড নিজ গ্রামে বৃটেনে নিযুক্ত বাংলাদেশী হাইকমিশনার সাঈদা। কালের খবর সামগ্রিক প্রেক্ষাপটে অনিশ্চয়তা তৈরি হয়েছে এবারের এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে। কালের খবর স্বাস্থ্যবিধি মেনে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত। কালের খবর দশমিনায় আর্থিক সহায়তার ও  ঐচ্ছিক তহবিল থেকে প্রাপ্ত চেক বিতরন । কালের খবর
নবীনগরে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর জনসভা অনুষ্ঠিত। কালের খবর

নবীনগরে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর জনসভা অনুষ্ঠিত। কালের খবর

 

নবীনগর থেকে,মোঃ কবির হোসেন, কালের খবর : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায়
জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও তথ্য মন্ত্রী হাসানুল হক (ইনু) এমপি বলেছেন, এই নবীনগর গণকবরই স্বাক্ষী দিচ্ছে ৭১ গোলাম আজম নিজামীরা এ দেশে কি অন্যায় ভাবে মানুষ খুন করেছে।

খাড়ঘরে একসাথে ৪৩জন মানুষকে পাকিস্থানী দোসরা একদিনে গুলি করে মেরেছিল। এদের হাতে জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়া ৩০ লক্ষ শহীদের রক্তে অর্জিত জাতীয় পতাকা তুলে দিয়েছিলেন,যারা গণকবর মানে না তারা পাকিস্থানের দালাল, রাজাকার ও জঙ্গি মানুষরুপি দানব, সেই দানবদের পৃষ্টপোষক হলেন জামাত ও বিএনপির খালেদা জিয়া,তারা বাংলাদেশের রাজনীতিকে কলংক করেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, স্বাধীনতার পরবর্তী সময়ে আমার আগে কোন মন্ত্রী এ গণকবরে এসেছে কিনা জানিনা তবে আমি একজন মুক্তিযোদ্ধা হিসাবে শহীদদের সম্মান জানানো কর্তব্য মনে করেছি তাই এসেছি। বৃহসপিতবার (২৬/০৭)নবীনগর উপজেলার বড়াইল ইউনিয়নে খাড়ঘড় গ্রামে খাড়ঘর বধ্যভূমি পরিদর্শন করে স্মৃতিসৌধে শ্রদ্ধার্ঘ নিবেদন শেষে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী নবীনগর থানায় রক্ষিত ৭১-এর বধ্যভূমি থেকে উদ্ধাকৃত শহীদদের কংকাল পরিদর্শন করে বিকেলে উপজেলা জাসদ আয়োজিত নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এক বিশাল জনসভায় প্রধান অতিথি হিসাবে যোগদান করেন। জনসভায় তিনি বলেন, সংবিধান অনুযায়ী যথাসময়ে বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। কোন দল নির্বাচনে অংশ গ্রহন করবে কি করবে না সেটা সেই দলের সিদ্ধান্ত। তিনি বলেন, এদেশে কোন রাজাকার আলবদরদের স্থান হবে না, এদের বিচার হচ্ছে হবে এটা চলমান প্রক্রিয়া। ১৪দলের ঐক্য আছে থাকবে, কোন অপশক্তি এই ঐক্যে ফাটল ধরাতে পারবে না। দেশের উন্নয়নে শেখ হাসিনার সরকারের বিকল্প নেই। দেশের উন্নয়ন অব্যহত রাখতে মহাজোটে পতাকাতলে ঐক্যবদ্ধ হউন। জাতীয় সংসদ নির্বাচনে জোট থেকে যাকেই মনোনয়ন দেয়া হয় তার পক্ষেই আমার দল কাজ করবে। জনসভায় নবীনগর উপজেলা জাসদের সভাপতি মোঃ শফিকুল ইসলাম সভাপতিত্ব করেন। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য ১৪দলীয় জোটের মনোনয়ন প্রত্যাশী সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শাহ্ জিকরুল আহমেদ খোকন। নবীনগর উপজেলা জাতীয় যুবজোট সভাপতি এম কে জসিম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাসদের যুগ্ন সাধারণ সম্পাদক অভিনেতা নাদের চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু,সাংগঠনিক সম্পাদক মির্জা আনোয়ারুল হক, জসিম উদ্দিন মোল্লা, মোখলেছুর রহমান ,কুমিল্লা জেলা জাসদের সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান, শ্রমিক জোট নেতা সাইফুদ্দিন বাদশা,জেলা জাসদ সভাপতি আক্তার হোসেন সাঈদ, উপজেলা জাসদ সেক্রেটারী সামছুল হক দুলাল, ডাঃ আহম্মদ হোসেন ফুল মিয়া,অ্যাডভোকেট খোরশেদ আলম, প্রেসক্লাব সভাপতি মাহাবুব আলম লিটন, কেন্দ্রীয় ছাত্রলীগ (জাসদ) সভাপতি আহসান হাবীব, কেন্দ্রীয় ছাত্রলীগের (জাসদ) সম্পাদক রাশেদুল হক রনি, নবীনগর থেকে প্রকাশিত সাপ্তাহিক মলয়ার প্রকাশক ও সম্পাদক মোহাম্মদ হোসেন শান্তি, স্বাগত বক্তব্য রাখেন কৃষক জোটের সহ-সভাপতি নূরুল আমীন কাউছার, বাংলাদেশ ছাত্রলীগ(জাসদ) সভাপতি আকছিরুল আজীম প্রমূখ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com