সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৫:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাংলাদেশের শিক্ষাখাত : বিষণ্ণ বেদনায় আক্রান্ত এক দীর্ঘশ্বাসের নাম। কালের খবর সখীপুরে কুকুরের দুধ খেয়ে বড় হচ্ছে বিড়াল ছানা ! কালের খবর জীবননগর-কালীগঞ্জের দেড় কিলোমিটার সড়কের বেহাল দশা চরম দুর্ভোগের এলাকাবাসী। কালের বেতাগী শহর রক্ষা বাঁধে ধস বিষখালী তীরে আতঙ্ক। কালের খবর সোনারগাঁওয়ে জরাজীর্ণ সেতুতে মৃত্যুঝুঁকি নিয়ে চলাচল। কালের খ ১১ সন্তানের জনক সেজে উপবৃত্তির টাকা আত্মসাৎ করেছেন প্রধান শিক্ষক। কালের খবর জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য হেলেনার ঘনিষ্ঠজনরা আতঙ্কে। কালের খবর কোটালীপাড়ায় অবৈধভাবে চলছে বালু উত্তোলনের মহোৎসব। কালের খবর ৪১তম বিসিএস প্রিলির ফল প্রকাশ। কালের খবর সখীপুরে ভাঙ্গা কালভার্টের ভোগান্তিতে কয়েক উপজেলার মানুষ। কালের খবর
জোয়ার সাহারায় বিআরটিসি ডিপোতে দুদকের অভিযান। কালের খবর

জোয়ার সাহারায় বিআরটিসি ডিপোতে দুদকের অভিযান। কালের খবর

 

এম আই ফারুক, কালের খবর  : রাজধানীর জোয়ার সাহারায় অবস্থিত বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (বিআরটিসি) ডিপোতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক।
যানবাহন মেরামত ব্যয়, গাড়িতে অতিরিক্ত জ্বালানি তেল ব্যবহারসহ বিভিন্ন দুর্নীতি ও অব্যবস্থাপনা সংক্রান্ত বিষয়ে অভিযোগের প্রেক্ষিতে কমিশনের একটি এনফোর্সমেন্ট দল আজ দুপুর ১২টা থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত ডিপোটিতে আকস্মিক অভিযান চালায়।

দুদক পরিচালক মো. ফরিদুর রহমানের নেতৃত্বে পুলিশসহ ১০ সদস্যের টিম অভিযান চালিয়ে বিআরটিসির ওই ডিপোর যানবাহন মেরামত ব্যয়সংক্রান্ত বিভিন্ন বিল-ভাউচার, রেজিস্টার ও স্টোর রুম পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে।
টিমের সদস্যরা বিআরটিসির বাসে নির্ধারিত মাইলেজ অনুসারে জ্বালানি তেল ব্যবহার হচ্ছে কি-না তাও পরীক্ষা করেন। তারা স্টক রেজিস্টার অনুসারে যন্ত্রপাতি ক্রয় করা হয়েছে কি-না, তাও পরীক্ষা করেন।
এ সময় ডিপোর ম্যানেজার (অপারেশন) ইঞ্জিনিয়ার মো. মনিরুজ্জামান দুদক টিমকে সহযোগিতা প্রদান করেন এবং জানান, ভবিষ্যতে তারা এই দফতরকে অনিয়ম ও দুর্নীতিমুক্ত করার সর্বাত্মক প্রয়াস চালাবেন।
এ প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, বিআরটিসি জনসেবামূলক প্রতিষ্ঠান, দুদকের এ অভিযান এ প্রতিষ্ঠানের সুশাসন বৃদ্ধিতে শক্তিশালী ভূমিকা রাখবে। তবে দুর্নীতি ও অনিয়মের প্রকৃত ঘটনা উদ্ঘাটনে দুদক প্রয়োজনে পূর্ণাঙ্গ অনুসন্ধান চালাবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com