বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা কমিটির অনুমোদন । আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ। কালের খবর সাতক্ষীরায় ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় চার বাংলাদেশী আটক। কালের শেখ হাসিনার গাড়িবহরে মামলার সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। কালের খবর পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর
অস্ত্রসহ আসামি আটক করে থানা থেকে ছেড়ে দেওয়ার অভিযোগে বেগমগঞ্জ থানার ওসি প্রত্যাহার। কালের খবর

অস্ত্রসহ আসামি আটক করে থানা থেকে ছেড়ে দেওয়ার অভিযোগে বেগমগঞ্জ থানার ওসি প্রত্যাহার। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী, কালের খবর : নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় দেশীয় অস্ত্রসহ দুইজনকে আটক করে থানা থেকে ছেড়ে দেওয়ার অভিযোগে জেলার বেগমগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) শেখ মাহবুব মোরশেদ আলমকে জেলা পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে। শুক্রবার রাতে জেলা পুলিশ সুপার মো. ইলিয়াস শরীফের নির্দেশে তাঁকে থানা থেকে প্রত্যাহার করা হয়।

এ ঘটনায় তদন্তের জন্য নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে জেলা পুলিশের পক্ষ থেকে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সৈকত শাহিনকে এ কমিটির প্রধান করা হয়েছে।

থানা-পুলিশ সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে বেগমগঞ্জের জিরতলী বাজার এলাকায় একটি জায়গার দখল নিয়ে দুইপক্ষে উত্তেজনা চলাকালে খবর পেয়ে থানার উপপরিদর্শক (এসআই) আবদুল কালামের নেতৃত্বে একদল পুলিশ সেখানে যায়।

এ সময় ওই এলাকার একটি ভবনের ছাদের থাকা একদল সন্ত্রাসী পুলিশ দেখে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে পুলিশ ধাওয়া দিয়ে মো. রাশেদ ও ফজলে রাব্বী নামে দুই যুবককে দেশীয় অস্ত্রসহ আটক করে। অন্যরা পালিয়ে যেতে সমর্থ হয়। ধৃত দুইজনকে রাতেই তাঁদের থানায় নিয়ে আসা হয় এবং শুক্রবার সকালে থানা থেকে তাঁদের ছেড়ে দেওয়া হয়। এ সময় থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) দায়িত্বে ছিলেন পরিদর্শক (তদন্ত) শেখ মাহবুব মোরশেদ আলম। তিনি তাঁদের ছেড়ে দেন।

বর্তমানে ওসির দায়িত্বে থাকা উপ-পরিদর্শক মধু সুদন সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন ওসি সাহেব ছুটিতে থাকায় এবং ওসি তদন্তকে প্রত্যাহার করায় তিনি রুটিন দায়িত্ব পালন করছেন মাত্র। তবে বৃহস্পতিবার রাতে দুজনকে ধরে এনে সকালে ছেড়ে দেয়া হয়েছে কিভাবে তা তিনি জানেন না বলে জানান।

বেগমগঞ্জ সার্কেলের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান শেখ জানান ধরে আনার পর এভাবে ছেড়ে দেবার বিধান নেই, কাউকে ছেড়ে দিতে হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাদের নির্দেশ পেলে যা করার তা করতে হয়। তার এভাবে ছেড়ে দেওয়া ঠিক হয়নি।

এ ঘটনায় ঘটিত তদন্ত কমিটির আহবায়ক নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সৈকত শাহিন কালের খবরকে  জানান এ ঘটনায় তিনি এবং কোর্ট পরিদর্শককে নিয়ে দুই সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে, আমরা বিষয়টি তদন্ত করে তিন কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দেব।

জানতে চাইলে নোয়াখালীর পুলিশ সুপার মো. ইলিয়াস শরীফ জানান, দেশীয় অস্ত্রসহ আটক দুই আসামিকে থানা থেকে ছেড়ে দেওয়ার অভিযোগে বেগমগঞ্জ থানার পরিদর্শক শেখ মাহবুব মোরশেদকে প্রত্যাহার কারা হয়েছে। প্রাথমিকভাবে তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা পাওয়া যাওয়ায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি তদন্তে দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

     দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন। 

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com