মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইপিজেড থানা পুলিশের অভিযানে অসামাজিক কাজে লিপ্ত থাকায় নারী ও পুরুষ মিলে (১২) জন গ্রেফতার। কালের খবর মুরাদনগরে আনারসে ভোট চেয়ে গণসংযোগ করলেন ব্যারিস্টার অনন। কালের খবর যশোরের কেশবপুরে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (পিএফজি, র) সভা অনুষ্ঠিত। কালের খবর রায়পুরার ছাত্রলীগ নেতা মামুনকে জড়িয়ে মিথ্যা ও হয়রানি মূলক ধর্ষণ মামলাসহ একাধিক মামলা করায় সর্বমহলে নিন্দা। কালের খবর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৫৬ ধারার প্রয়োগ’ শীর্ষক সেমিনারে.প্রধান অতিথি সিএমপি কমিশনার। কালের খবর সহিংসতা নয়-শান্তির জন্য আমরা-এই শ্লোগান কে সামনে রেখে বাঘারপাড়ায় অনুষ্ঠিত হলো (পিএফজির) সম্মিলিত কার্যক্রম ও পরিকল্পনা প্রণয়ন সভা। কালের খবর ঢাকা জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলাম সাময়িক বরখাস্ত। কালের খবর বাঘারপাড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক। কালের খবর যুবদের নেতৃত্বে সঠিক কর্মপরিকল্পনা গ্রহনের ফলে , সমাজে সহিংসতা নিরসন ও শান্তি স্থাপন হতে পারে। কালের খবর কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর
গেম অব থ্রোনসের নতুন সিজন

গেম অব থ্রোনসের নতুন সিজন

ফাইল ছবি

টেলিভিশনের সিরিজ বা সিরিয়াল নিয়ে আমাদের পক্ষে-বিপক্ষে অনেক যুক্তি-তর্ক রয়েছে। ভারতীয় সিরিয়ালের ক্ষেত্রে নারীরা আগ্রহী হলেও পুরুষের মধ্যে লক্ষ্য করা যায় বিরূপ প্রতিক্রিয়া। তবে আজ স্টার ওয়ার্ল্ডের একটি ব্যতিক্রম সিরিজের কথা শুনবেন। সিরিজটির নতুন সিজনের খবর জানাচ্ছেন রেজুয়ার রহমান

‘গেম অব থ্রোনস’ বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় টেলিভিশন সিরিজ। ৬টি সিজন শেষ করে গত জুলাই মাসে শুরু হয়েছে এই সিরিজের ৭ম সিজনের প্রচার। গেম অব থ্রোনসের অর্থ দাঁড়ায় ‘সিংহাসনের খেলা’। এই সিরিজের প্রতিটি পর্ব বানাতে প্রায় ১ কোটি ডলার করে খরচ হয়।

 

লম্বা সময় ধরে চলতে থাকা ইংরেজি সিরিজের সংখ্যা কম নয়। অনেক সিরিজ আছে যা ৫-১০ বছর ধরে প্রচারিত হতে থাকে। তবে অন্য সব টেলিভিশন সিরিজ থেকে এটির অবস্থান একটু উপরে। কারণ প্রত্যেকটি সিজনেই সমানতালে জনপ্রিয়তা ধরে রাখা সিরিজের সংখ্যা হাতেগোনা। তার মধ্যে অন্যতম হচ্ছে ‘গেম অব থ্রোনস’।

৭ম সিজন প্রচার শুরু হওয়ার পরও www.imdb.com এ টেলিভিশন সিরিজটির রেটিং ৯.৫/১০। যা বর্তমান সময়ে সর্বোচ্চ। ২০১১ সালে এই সিরিজের প্রথম সিজন প্রচার শুরু হয়।

 

সিরিয়ালের কাহিনি এগিয়েছে ৯টি রাজপরিবারের ক্ষমতা দখল ও টিকে থাকা নিয়ে। জনপ্রিয়তার প্রধান কারণ বলতে গেলে পারিবারিক বন্ধন, প্রণয়, অবৈধ সম্পর্ক, রাজনীতি, খুন, অপরাধ, যুদ্ধ, অতিপ্রাকৃত ঘটনা ও সৃষ্টির চমৎকার মিশ্রণ রয়েছে সিরিয়ালটিতে। হাজার বছর, শত বছর ও কয়েক দশকের পুরনো ইতিহাস- এভাবে তিনটি ভাগে ভাগ করে এই সিরিয়ালে তুলে ধরা হয়েছে, পৃথিবীর পশ্চিম সীমানায় অবস্থিত কাল্পনিক রাজ্য ওয়েস্টেরসের গল্প।

সিরিয়ালটি নির্মাণ করা হয়েছে বর্তমান সময়ের জনপ্রিয় ঔপন্যাসিক জর্জ রেমন্ড রিচার্ড মার্টিনের ‘এ সং অব আইস অ্যান্ড ফায়ার’ উপন্যাসের ওপর নির্ভর করে। এর নির্মাতা হচ্ছেন ডেভিড বেনিওফ এবং ডি বি ওয়াইস। এতে অভিনয় করেছেন পিটার ডিংকলেজ, লিনা হিডি, এমিলিয়া ক্লার্ক, কিট হেরিংটন, সোফি টার্নারের মতো জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী।

 

বর্তমানে শুধু টেলিভিশনের পর্দায় দেখার মধ্যেই সিরিয়ালটি সীমাবদ্ধ নয়, রীতিমত একটি ভাইরাল ইস্যুতে পরিণত হয়েছে ‘গেম অব থ্রোনস’। সামাজিক যোগাযোগমাধ্যম ও আড্ডার আলোচনার মুখ্য বিষয়বস্তু হিসেবে গ্রহণযোগ্যতা পাচ্ছে তরুণদের কাছে। শুধু নির্দিষ্ট কোন দেশ বা উপমহাদেশে নয়, সারা পৃথিবীতেই সমানভাবে জনপ্রিয়তা পেয়েছে সিরিয়ালটি।

 

কাহিনির বিস্তারিত প্রদর্শন ও জীবন্ত গ্রাফিক্যাল অ্যানিমেশনের জন্য এর জনপ্রিয়তা এতো তুঙ্গে উঠেছে। ২০১৮ সালের শেষের দিকে সিরিজটির শেষ সিজন প্রচার শুরু হবে বলে ঘোষণা দিয়েছে সিরিজটির নির্মাতাগণ।

টেলিভিশন চ্যানেল স্টার ওয়ার্ল্ডে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় প্রচারিত হয় এই সিরিয়ালটি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com