বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৯:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মুন্সীগঞ্জ লৌহজং ফেরিতে হুড়োহুড়িতে প্রাণ গেল ৬ জনের। কালের খবর মুন্সীগঞ্জ লৌহজং মাওয়া শিমুলিয়া ঘাটে ঘর মুখো মানুষের জনসমুদ্র। কালের খবর আসসালামু আলাইকুম, আমি শেখ হাসিনা, দেশবাসীকে শুভেচ্ছা। কালের খবর শাহজাদপুরে লাখো মানুষের পাশে এমপি হাসিবুর রহমান স্বপন। কালের খবর বেনাপোল সীমান্তে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি উদ্ধার। কালের খবর বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনার নেতৃত্বকে বিশ্বের বিভিন্ন দেশ অনুসরণ-অনুকরণ করছে : ক্যাপ্টেন তাজ। কালের খবর বোয়ালমারীতে লিল্লাহ বোডিং ও এতিমখানার ভবন নির্মাণ কাজের উদ্বোধন। কালের খবর ঢাকা জেলা প্রশাসক ৩০০শত পরিবারকে দিলেন প্রধানমন্ত্রীর উপহার। কালের খবর নবীনগরের শিকানিকা গ্রামে ইমাম হুসাইন (রাঃ) মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী বিতরন। কালের খবর প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. এম. আলিমউল্যা মিয়ানের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালন ।
গেম অব থ্রোনসের নতুন সিজন

গেম অব থ্রোনসের নতুন সিজন

ফাইল ছবি

টেলিভিশনের সিরিজ বা সিরিয়াল নিয়ে আমাদের পক্ষে-বিপক্ষে অনেক যুক্তি-তর্ক রয়েছে। ভারতীয় সিরিয়ালের ক্ষেত্রে নারীরা আগ্রহী হলেও পুরুষের মধ্যে লক্ষ্য করা যায় বিরূপ প্রতিক্রিয়া। তবে আজ স্টার ওয়ার্ল্ডের একটি ব্যতিক্রম সিরিজের কথা শুনবেন। সিরিজটির নতুন সিজনের খবর জানাচ্ছেন রেজুয়ার রহমান

‘গেম অব থ্রোনস’ বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় টেলিভিশন সিরিজ। ৬টি সিজন শেষ করে গত জুলাই মাসে শুরু হয়েছে এই সিরিজের ৭ম সিজনের প্রচার। গেম অব থ্রোনসের অর্থ দাঁড়ায় ‘সিংহাসনের খেলা’। এই সিরিজের প্রতিটি পর্ব বানাতে প্রায় ১ কোটি ডলার করে খরচ হয়।

 

লম্বা সময় ধরে চলতে থাকা ইংরেজি সিরিজের সংখ্যা কম নয়। অনেক সিরিজ আছে যা ৫-১০ বছর ধরে প্রচারিত হতে থাকে। তবে অন্য সব টেলিভিশন সিরিজ থেকে এটির অবস্থান একটু উপরে। কারণ প্রত্যেকটি সিজনেই সমানতালে জনপ্রিয়তা ধরে রাখা সিরিজের সংখ্যা হাতেগোনা। তার মধ্যে অন্যতম হচ্ছে ‘গেম অব থ্রোনস’।

৭ম সিজন প্রচার শুরু হওয়ার পরও www.imdb.com এ টেলিভিশন সিরিজটির রেটিং ৯.৫/১০। যা বর্তমান সময়ে সর্বোচ্চ। ২০১১ সালে এই সিরিজের প্রথম সিজন প্রচার শুরু হয়।

 

সিরিয়ালের কাহিনি এগিয়েছে ৯টি রাজপরিবারের ক্ষমতা দখল ও টিকে থাকা নিয়ে। জনপ্রিয়তার প্রধান কারণ বলতে গেলে পারিবারিক বন্ধন, প্রণয়, অবৈধ সম্পর্ক, রাজনীতি, খুন, অপরাধ, যুদ্ধ, অতিপ্রাকৃত ঘটনা ও সৃষ্টির চমৎকার মিশ্রণ রয়েছে সিরিয়ালটিতে। হাজার বছর, শত বছর ও কয়েক দশকের পুরনো ইতিহাস- এভাবে তিনটি ভাগে ভাগ করে এই সিরিয়ালে তুলে ধরা হয়েছে, পৃথিবীর পশ্চিম সীমানায় অবস্থিত কাল্পনিক রাজ্য ওয়েস্টেরসের গল্প।

সিরিয়ালটি নির্মাণ করা হয়েছে বর্তমান সময়ের জনপ্রিয় ঔপন্যাসিক জর্জ রেমন্ড রিচার্ড মার্টিনের ‘এ সং অব আইস অ্যান্ড ফায়ার’ উপন্যাসের ওপর নির্ভর করে। এর নির্মাতা হচ্ছেন ডেভিড বেনিওফ এবং ডি বি ওয়াইস। এতে অভিনয় করেছেন পিটার ডিংকলেজ, লিনা হিডি, এমিলিয়া ক্লার্ক, কিট হেরিংটন, সোফি টার্নারের মতো জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী।

 

বর্তমানে শুধু টেলিভিশনের পর্দায় দেখার মধ্যেই সিরিয়ালটি সীমাবদ্ধ নয়, রীতিমত একটি ভাইরাল ইস্যুতে পরিণত হয়েছে ‘গেম অব থ্রোনস’। সামাজিক যোগাযোগমাধ্যম ও আড্ডার আলোচনার মুখ্য বিষয়বস্তু হিসেবে গ্রহণযোগ্যতা পাচ্ছে তরুণদের কাছে। শুধু নির্দিষ্ট কোন দেশ বা উপমহাদেশে নয়, সারা পৃথিবীতেই সমানভাবে জনপ্রিয়তা পেয়েছে সিরিয়ালটি।

 

কাহিনির বিস্তারিত প্রদর্শন ও জীবন্ত গ্রাফিক্যাল অ্যানিমেশনের জন্য এর জনপ্রিয়তা এতো তুঙ্গে উঠেছে। ২০১৮ সালের শেষের দিকে সিরিজটির শেষ সিজন প্রচার শুরু হবে বলে ঘোষণা দিয়েছে সিরিজটির নির্মাতাগণ।

টেলিভিশন চ্যানেল স্টার ওয়ার্ল্ডে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় প্রচারিত হয় এই সিরিয়ালটি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com