শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যশোরের কেশবপুরে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (পিএফজি, র) সভা অনুষ্ঠিত। কালের খবর রায়পুরার ছাত্রলীগ নেতা মামুনকে জড়িয়ে মিথ্যা ও হয়রানি মূলক ধর্ষণ মামলাসহ একাধিক মামলা করায় সর্বমহলে নিন্দা। কালের খবর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৫৬ ধারার প্রয়োগ’ শীর্ষক সেমিনারে.প্রধান অতিথি সিএমপি কমিশনার। কালের খবর সহিংসতা নয়-শান্তির জন্য আমরা-এই শ্লোগান কে সামনে রেখে বাঘারপাড়ায় অনুষ্ঠিত হলো (পিএফজির) সম্মিলিত কার্যক্রম ও পরিকল্পনা প্রণয়ন সভা। কালের খবর ঢাকা জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলাম সাময়িক বরখাস্ত। কালের খবর বাঘারপাড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক। কালের খবর যুবদের নেতৃত্বে সঠিক কর্মপরিকল্পনা গ্রহনের ফলে , সমাজে সহিংসতা নিরসন ও শান্তি স্থাপন হতে পারে। কালের খবর কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর চট্টগ্রামের ইপিজেডে ছুরিকাঘাতে যুবক খুন, ঘটনায় জড়িত মূল হোতাসহ ২জন গ্রেপ্তার। কালের খবর রাজধানী ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না : সড়ক পরিবহনমন্ত্রী। কালের খবর
মেঘনায় যাত্রীবাহী নৌকায় বজ্রপাতে নিহত ৩, আহত ১২ । কালের খবর

মেঘনায় যাত্রীবাহী নৌকায় বজ্রপাতে নিহত ৩, আহত ১২ । কালের খবর

মো : কবির হোসেন প্রতিনিধি, কালের খবর  : নরসিংদীর মেঘনা নদীতে যাত্রীবাহী একটি নৌকায় বজ্রপাতে দুই নারীসহ তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১২ যাত্রী।

মঙ্গলবার বিকাল ৩টার দিকে নরসিংদীর চরাঞ্চল করিমপুরের মেঘনা নদীর মোহনায় এই বজ্রপাতের ঘটনা ঘটে।

গুরুতর আহতদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে দুজনকে মুমূর্ষু অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

নিহতরা হলেন- আলোকবালী গ্রামের ফরিদা ইয়াসমিন (৫০), একই গ্রামের রেহেনা বেগম (৪০) ও সেলিম মিয়া।
আহতদের মধ্যে রয়েছেন- ছানাউল্লা মিয়া, রুবেল মিয়া, আলী হোসেন, ফরহাদ মিয়া, জাবেদ ও ভুট্টু মিয়া।
পুলিশ ও এলাকাবাসী জানিয়েছেন, দুপুর আড়াইটার দিকে নরসিংদীর বিপিন সাহার ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে ইঞ্জিন চালিত নৌকা (ট্রলার) সদর উপজেলার চরাঞ্চল আলোকবালী যাচ্ছিল।

নৌকাটি চরাঞ্চলের করিমপুরের কাছাকাছি পৌঁছলে মুষলধারে বৃষ্টির পাশাপাশি বজ্রপাত শুরু হয়। এরই মধ্যে নৌকাটি মেঘনা নদীর করিমপুর মোহনায় পৌঁছলে বজ্রপাতের শিকার হয়।

এসময় নৌকার ছাদে বসা সেলিম নামে একজন দগ্ধ হয়ে মারা যান। আহত হন আরও ১২ জন। পরে নৌকার অন্য যাত্রীরা তাদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে আনার পর আরও দুইজন মারা যায়।

ঘটনার প্রত্যক্ষদর্শী মনু মিয়া বলেন, প্রচণ্ড বৃষ্টি হচ্ছিল। বিকট শব্দে বজ্রপাত। এরই মধ্যে যেন আগুনের একটি গোলা পড়ল। এসময় ছাদে থাকা একজন সঙ্গে সঙ্গে পুড়ে যান। অন্যরা দগ্ধ হন।
অপর প্রত্যক্ষদর্শী হাসিব বলেন, বজ্রপাতের সাথে সাথে নৌকার ছাদে আগুন লেগে যায়। এসময় হুড়োহুড় করে নৌকার বেশ কিছু যাত্রী পানিতে ঝাঁপ দেন। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক কর্মকর্তা (আরএমও) শামীম আহমেদ হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

      দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন । 

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com