শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর
এমপিওভুক্ত করা হবে নতুন শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে। কালের খবর

এমপিওভুক্ত করা হবে নতুন শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে। কালের খবর

এম আই ফারুক আহমেদ, কালের খবর, ঢাকা :
বাজেটে উল্লেখ না থাকলেও নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে বলে এমপিওর দাবিতে আন্দোলরত শিক্ষকদের আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি শিক্ষকদের বাড়িতে ফিরে যাবার অনুরোধও জানিয়েছে। আজ সোমবার প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে এফসিসিআইয়ের দুটি মাইক্রোবাসের চাবি হস্তান্তর অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীকে অবগত করেই স্কুল এমপিওভুক্ত করার বিষয়ে আগেই অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। বাজেটে কোন টাকা কোন খাতে বরাদ্দ দেয়া, এমন অনেক বিষয়ই উল্লেখ থাকেনা। বাজেটে উল্লেখ না থাকলেও এটা কোনো বাধা না। তাই আমরা আমাদের পূর্ব আলোচনা অনুযায়ী এমপিওভুক্ত করার প্রস্তুতি নিচ্ছি। এই আলোচনা সাপেক্ষে বিষদ সিদ্ধান্ত জানানো হবে বলে জানান তিনি।
শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, এটা নিয়ে আন্দোলন করার কোনো প্রয়োজন নেই। মিছিমিছি রোজার মাসে কষ্ট না করার জন্য অনুরোধ জানাচ্ছি। আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

     দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন । 

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com