শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা কমিটির অনুমোদন । আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ। কালের খবর সাতক্ষীরায় ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় চার বাংলাদেশী আটক। কালের শেখ হাসিনার গাড়িবহরে মামলার সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। কালের খবর পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর
নিয়মনীতির তোয়াক্কা না করে নাটোরের সিংড়া বাজারে জেলা পরিষদের জায়গায় চলছে স্থায়ী স্থাপনা নির্মাণের প্রতিযোগিতা। কালের খবর

নিয়মনীতির তোয়াক্কা না করে নাটোরের সিংড়া বাজারে জেলা পরিষদের জায়গায় চলছে স্থায়ী স্থাপনা নির্মাণের প্রতিযোগিতা। কালের খবর

কালের খবর, নাটোর   :  নিয়মনীতির তোয়াক্কা না করে নাটোরের সিংড়া বাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পার্শ্বে থানা মোড়, তুলাপট্টি, কেজি রাস্তা স্কুল সংলগ্ন এলাকায় জেলা পরিষদের জায়গায় স্থায়ী দোকান ঘর নির্মাণের প্রতিযোগিতা চলছে।

এছাড়াও দোকানঘর বরাদ্দের নামে সাব লিজ দিয়ে চলছে বানিজ্য। এদিকে জনগুরুত্বপূর্ণ এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করে। এতে প্রতিনিয়তই সৃষ্টি হয় যানজটের। জনগুরুত্বপূর্ণ এই রাস্তাটি পৌরসভা কর্তৃক ড্রেণ সহ প্রশস্তকরণ করার উদ্যোগ নেয়া হলেও অনেকের ছাড় দেওয়ার মানসিকতা নেই।

জানা গেছে, জেলা পরিষদ থেকে লিজ নেয়া বেশিরভাগ লিজের মালিক নিজে ব্যবসা না করে স্থায়ী স্থাপনা করে সাব লিজ দিয়ে ১-২ লাখ টাকা জামানতের মাধ্যমে দোকানঘর বরাদ্দ দিচ্ছে। বর্তমানে দমদমা সরকারি বালিকা বিদ্যালয় থেকে থানার মোড় হয়ে কেজি স্কুল পর্যন্ত প্রায় ৪৫টি দোকান স্থাপন করে ব্যবসা পরিচালনা করে আসছে স্থানীয় ব্যবসায়িরা। এদের মধ্যে বেশির ভাগ ব্যবসায়ি সাব লিজ নিয়েছেন।

আশিক টেইলার্সের পরিচালক হামিদুল্লাহ জানান, জায়গাটি জেলা পরিষদের। এক লাখ টাকা জামানতের মাধ্যমে জায়গাটি ভাড়া নিয়ে ব্যবসা করছি। প্রতি বছর বর্গফুট আকারে জেলা পরিষদকে টাকা দিতে হয়।

জেলা পরিষদ সদস্য সাজ্জাদ হোসেন জানান, পাকা ছাদ ব্যতিত দোকানঘর স্থায়ী নির্মাণ করা যাবে তবে সাব লিজ দেওয়ার সুযোগ নাই। আগামীতে যেন ব্যবসায়িরা নতুন ভাবে জায়গার নবায়ন না করতে পারে এ বিষয়ে পদক্ষেপ নেয়া হবে। তাছাড়া জায়গাটি জেলা পরিষদ কর্তৃক স্থায়ী মার্কেট নির্মাণের পরিকল্পনা আছে।

সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুল ফেরদৌস জানান, জানামতে জেলা পরিষদের জনগণের কল্যাণে ব্যবহার করা যায়। জনগুরুত্বপূর্ণ এই রাস্তাটিতে প্রতিদিনই যানজট লেগে থাকে। তাই পৌরসভা কর্তৃক ড্রেণ সহ এই রাস্তাটি প্রশস্তকরণের উদ্যোগ নেয়া হয়েছে। একাজে জেলা পরিষদের জায়গা ব্যবহার করতে হচ্ছে। কিন্তু দখলকার জায়গা ছেড়ে দিতে আপত্তির কারনে রাস্তাটি প্রশস্তকরণে বিলম্ব হচ্ছে।

এ বিষয়ে দোকানঘর নির্মানে সরকারী নিয়ম মানার জন্য সংশ্লিষ্টদের দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে সচেতন মহল।

       দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন । 

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com