মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জাতিসংঘে এবারও বাংলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। কালের খবর প্রথম ধাপের ১৬১ ইউপি নির্বাচনের প্রচারণা শেষ। কালের খবর যশোরে গ্রাম ডাক্তার কল্যান সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত। কালের খবর শিক্ষামন্ত্রীর অনুষ্ঠানে হট্টগোল : মন্ত্রী চলে যাওয়ার পর রাগ উগড়ে দিলেন এমপি মনু। কালের খবর বীর মুক্তিযোদ্ধা ছাত্রনেতা শাহাজুল আলমের ৪৬তম মৃত্যার্ষিকী। কালের খবর মানিকগঞ্জে ব্যবসায়ীকে মারধর, দোকানপাট বন্ধ রেখে ব্যবসায়ীদের প্রতিবাদ। কালের খবর পুলিশ চাইলে সব পারে- দুই ঘন্টায় হারানো মোবাইলসহ প্রয়োজনীয় জিনিসপত্র উদ্ধার। কালের খবর সখীপুরে টিনের বেড়া কেটে দোকানের মালামাল লুট। কালের খবর অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে অনুষ্ঠান বর্জন সাংবাদিকদের। কালের খবর সিরাজগঞ্জে চলনবিলে শামুক-ঝিনুক নিধন করছে অসৎ ব‍্যবসায়ীরা। কালের খবর।
শুধু পাঠ্যবই পড়লেই হবে না দেশ ও বঙ্গবন্ধুকে জানতে হবে শিক্ষার্থীদেরকে আইজিপি জাবেদ পাটোয়ারী । কালের খবর

শুধু পাঠ্যবই পড়লেই হবে না দেশ ও বঙ্গবন্ধুকে জানতে হবে শিক্ষার্থীদেরকে আইজিপি জাবেদ পাটোয়ারী । কালের খবর

এম আই ফারুক আহমেদ, কালের খবর : আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী তার বক্তব্যের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান।

আইজিপি বলেন, শুধু পাঠ্যবই পড়লেই হবে না। দেশকে জানতে হবে। দেশের মানুষকে জানতে হবে। দেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে।

আইজিপি  আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে মানবিক মূল্যবোধ ও নৈতিক চরিত্র গঠনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

শুক্রবার বিকেলে রাজধানীর মিরপুরে শহীদ পুলিশ স্মৃতি কলেজে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। কলেজের ডাইরেক্টর সৈয়দ মনিরুল ইসলাম অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহমুদুল হাসান এবং কৃতি শিক্ষার্থীদের পক্ষে ২০১৮ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রী জেবা তাসনিয়া ইসলাম বক্তব্য রাখেন। কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে পুলিশ প্রধান বলেন, আমরা জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধ করেছি। এখন মাদকের বিরুদ্ধে যুদ্ধ করছি। মাদক এবং জঙ্গিবাদ থেকে নিজেকে এবং সমাজকে মুক্ত রাখার শপথ নিতে হবে। কারণ মাদক দেশ ও সমাজকে ধ্বংস করে দিচ্ছে।
অভিভাবকদের উদ্দেশ্যে আইজিপি বলেন, আপনাদের সন্তানদের দিকে খেয়াল রাখবেন। তাদেরকে সময় দিবেন। তাদের ভালমন্দের সাথে নিজেকে সম্পৃক্ত রাখবেন।
আইজিপি বলেন, শহীদ পুলিশ স্মৃতি কলেজ একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান। ভাল ফলাফলের পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিতর্ক প্রতিযোগিতা ইত্যাদি সহপাঠক্রমিক কার্যক্রমেও এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কৃতিত্ব রয়েছে। তিনি প্রতিষ্ঠানটির মর্যাদা ও সুনাম অক্ষুন্ন রাখার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। পরে প্রধান অতিথি কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
অনুষ্ঠানে প্রতিষ্ঠানটি থেকে ২০১৮ সালে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা (পিইসি), জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় (জেএসসি) বৃত্তি এবং এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়। উল্লেখ্য, ২০১৮ সালে শহীদ পুলিশ স্মৃতি কলেজ থেকে পিইসি পরীক্ষায় ৭৫ জন ও জেএসসি পরীক্ষায় ৬৫ জন বৃত্তি এবং এসএসসি পরীক্ষায় ২৫৭ জন জিপিএ-৫ পেয়েছে।

     দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন । 

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com