শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিশু তুবা মায়ের বিয়ের খবর দেখে টেলিভিশনে। কালের খবর জুট কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড। কালের খবর ট্রাফিক পুলিশের হাতের ইশারায় গাড়ির চাকা থামে ঘোরে। কালের খবর সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে আলটিমেটাম। কালের খবর বাড়ছে উৎপাদন চায়ের বাজারে নতুন ‘সাদা সোনা’ ইউপি নির্বাচনে ইমানুজ্জামান পল্লবকে ‘নৌকা প্রতীক দিতে সলিমগঞ্জবাসীর উঠান বৈঠক। কালের খবর পাটুরিয়াঘাটে পরিবহণ ভাড়া নিয়ে নৈরাজ্য। কালের খবর ডেমরা ব্যাটারিচালিত নিষিদ্ধ অটোরিকশা ও ইজিবাইকের দৌড়াত্ম্য স্কুল মাঠ দখল করে ইউপি মেম্বারের বালু ব্যবসা। কালের খবর ইউএনও-র নির্দেশ উপেক্ষা আ’লীগ নেতার ফসলি জমিতে পুকুর খনন ও মাটি বিক্রি চলছে। কালের খবর
সন্দেহভাজন শীর্ষ দুর্নীতিবাজদের তালিকা করবে দুদক

সন্দেহভাজন শীর্ষ দুর্নীতিবাজদের তালিকা করবে দুদক

কালের খবর প্রতিবেদক   :  দুর্নীতি দমন কমিশন (দুদক) শীর্ষ সন্দেহভাজন দুর্নীতিবাজদের একটি তালিকা তৈরির পরিকল্পনা গ্রহণ করেছে। কমিশনের গোয়েন্দা ইউনিট এই তালিকা তৈরি করবে, যার মাধ্যমে বছর শেষে বিভিন্ন সেক্টরের দুর্নীতিবাজদের বিরুদ্ধে তাদের দুর্নীতি কার্যকরভাবে প্রমাণ করা যাবে।

দুদকের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, দুর্নীতি দমন কার্যক্রমকে জোরদার করা এবং শীর্ষ সন্দেহভাজন অসাধু ব্যক্তিদের মোকাবেলা করার জন্য এর সক্ষমতা শক্তিশালী করার লক্ষ্যে কমিশন এক বছরব্যাপী কৌশলগত কর্মপরিকল্পনা গ্রহণ করেছে।

২০১৮ সালের কৌশলগত কর্মপরিকল্পনার আওতায় কমিশন বিভিন্ন সরকারি বিভাগ, সংস্থা ও অন্যান্য প্রতিষ্ঠানে কর্মরত সবচেয়ে দুর্নীতিবাজদের চিহ্নিত করে শীর্ষ সন্দেহভাজন অসাধু ব্যক্তিদের তালিকা প্রস্তুত করবে।

দুর্নীতি পর্যবেক্ষণ শাখা ইতোমধ্যে ২৫টি প্রাতিষ্ঠানিক টিম গঠন করেছে, যারা বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান বিভাগ ও সংস্থার সন্দেহভাজন অসাধু ব্যক্তিদের দুর্নীতি প্রমাণে তদন্ত করেছে। বর্তমানে ২৫টি বৃহৎ সরকারি প্রতিষ্ঠানে ২৫টি টিম ওইসব প্রতিষ্ঠানকে দুর্নীতিমুক্ত করার জন্য কাজ করে যাচ্ছে।

সরকারি সূত্র জানায়, এসব টিম ওইসব প্রতিষ্ঠানের সন্দেহভাজন বড় দুর্নীতিবাজদের নাম তালিকাভুক্ত করবে এবং যাচাই-বাছাই করে শীর্ষ অসাধু ব্যক্তিদের চূড়ান্ত তালিকা প্রস্তুত করবে।

দুদকের মহাপরিচালক (প্রশাসন) মুনির চৌধুরী বলেন, দুর্নীতির বিরুদ্ধে কার্যকরভাবে লড়াইয়ের জন্য কমিশন ইতোমধ্যে কমিশনের পরিচালক মীর জয়নাল আবেদিন শিবলীকে প্রধান করে একটি গোয়েন্দা ইউনিট গঠন করা হয়েছে।

………দৈনিক কালের খবর

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com