শুক্রবার, ১৪ জানুয়ারী ২০২২, ০৪:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নাসিকে জমে উঠেছে নির্বাচনী উৎসব। কালের খবর হাবিবুর রহমান স্বপনের মাতৃবিয়োগ। কালের খবর মাদক,সন্ত্রাস ও ইভটিজিং নির্মূলে খেলাধূলার ভূমিকা অপরিসীম। কালের খবর নবীনগরে আইনশৃঙ্খলার ব্যাপক অবনতি, অগ্নিসংযোগ আতঙ্কে সাধারণ মানুষ। কালের খবর নবীনগরে জাতীয় পার্টির ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। কালের খবর সারা বছরজুড়ে যশোরের যত আলোচিত ঘটনা। কালের খবর হান্ডিয়াল প্রেসক্লাবে দ্বিবার্ষিক কমিটি গঠন। কালের খবর নবীনগরে শপথ গ্রহণের পূর্বেই ইউ/পি সদস্য খুরশেদ আলম জুতাপেটা করলেন এক বৃদ্ধাকে। কালের খবর ডিঙ্গামানিক ইউনিয়ন জুড়েই যেন চশমা প্রতিকে ভোট প্রার্থনা। কালের খবর মেহেরপুরে জোসনা বেকারিকে ভ্রাম্যমান আদালতের জরিমানা। কালের খবর
মাগুরা থেকে কোকোর স্ত্রী শর্মিলা নির্বাচন করবেন !

মাগুরা থেকে কোকোর স্ত্রী শর্মিলা নির্বাচন করবেন !

মাগুরা প্রতিনিধি, কালের খবর :
শর্মিলা রহমান সিঁথী। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পুত্রবধূ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তিনি নির্বাচনে প্রার্থী হচ্ছেন বলে আলোচনা চলছে। খালেদা জিয়ার প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান মাগুরা-১ (মাগুরা সদর) আসনে বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচনে লড়বেন- বিষয়টি প্রায় নিশ্চিত হয়েছে বলে দলের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।

শর্মিলার নির্বাচনে আসার মাধ্যমে জিয়া ও খালেদার বাইরে ঐ পরিবারের তৃতীয় কোনো ব্যক্তি নির্বাচনে লড়তে যাচ্ছেন। এতে করে বিএনপির রাজনীতিতে জিয়া পরিবারের প্রতিনিধিত্ব ও আধিপত্য আরও সুপ্রতিষ্ঠিত হতে যাচ্ছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

শর্মিলার নির্বাচন করার বিষয়টি জোর আলোচনায় এসেছে বলে কালের খবরকে জানিয়েছেন মাগুরা জেলা বিএনপির নেতৃবৃন্দ এবং দলের কেন্দ্রীয় দায়িত্বশীল নেতারা। এবিষয়ে তৃণমূলেও কাজ শুরুর নির্দেশনা দেওয়া হয়েছে।

যদিও এতে করে হতাশ হয়ে পড়েছেন মাগুরা-১ আসনে বিএনপি মনোনয়ন প্রত্যাশী ৪ প্রার্থী।
তবে মাগুরা জেলা বিএনপির কেন্দ্রীয় নেতাদের একজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, শর্মিলা নির্বাচন করলে সবচেয়ে ভালো সিদ্ধান্ত হবে। এতে দলে কোনো গ্রুপিং হবে না।
শর্মিলা ঐ আসন থেকে সহজে নির্বাচিত হয়ে আসতে পারবেন বলেও মনে করেন তিনি।জানতে চাইলে মাগুরা-১ আসনের বিএনপির সম্ভাব্য প্রার্থী দলের কেন্দ্রীয় নেতা, মাগুরা জেলা বিএনপির সাবেক আহ্বায়ক এবং কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী কালের খবরকে বলেন, শর্মিলার নির্বাচন করার বিষয়টি এখন আলোচিত। তবে শর্মিলার সাথে তার এবিষয়ে সরাসরি কথা হয়নি। তিনি বলেন, কোকোর স্ত্রীর নির্বাচনে আসার বিষয়ে ঘটনাক্রমে শর্মিলার মায়ের সাথে তার কথা হয়েছিলো। তিনি এবিযয়ে তেমন কিছু জানাননি।
নিতাই রায় বলেন, বিষয়টি পুরোপুরি নির্ভর করছে খালেদা জিয়া ও শর্মিলার সিদ্ধান্তের উপর। তারা দুই জন এবিষয়ে সিদ্ধান্ত নিলে মাগুরার নেতাদের মধ্যে কারো কোনো দ্বিমত থাকবে না বলে জানান তিনি।
অ্যাডভোকেট নিতাই রায়ের নিজ নির্বাচনী এলাকা মাগুরা-২ (শালিখা-মোহাম্মদপু ও সদরের একাংশ)। এবারও তিনি সেখান থেকে নির্বাচন করবেন বলে জানান।
যদিও ২০০১ সালে নিতাই রায় মাগুরা-১ আসন থেকে নির্বাচন করেছিলেন।
মাগুরা জেলার বিএনপি রাজনীতিতে নিতাই রায়কে অভিভাবক হিসাবে মানেন নেতাকর্মীরা।
শর্মিলা রহমান সিঁথী মাগুরার যে আসনটি থেকে নির্বাচন করতে যাচ্ছেন সেখানে ২০০৮ এ বিএনপির প্রার্থী ছিলেন ইকবাল আফসার খান।
তিনি এবারও মনোনয়ন দাবি করছেন।

এর বাইরে বিএনপি নেতা মনোয়ার হোসেন খান, আহসান হাবিব সহ আরও ৩/৪ জন বিএনপির মনোনয়ন পেতে নিজ নিজ জায়গা থেকে কাজ করে যাচ্ছেন।
উল্লেখ্য, গত ২৯ মার্চ দুই সন্তানসহ দেশে এসেছিলেন শর্মিলা। দেশে মোট ৫ বার খালেদা জিয়ার সাথে কারাগার ও হাসপাতালে দীর্ঘ সময় কথা বলেছেন তিনি। ১৮ দিন দেশে অবস্থানের পর লন্ডন ফিরে গিয়ে খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে দেখা হওয়ার পর তার নির্বাচনে লড়ার বিষয়টি সামনে আসে।
কালের খবর মাগুরা প্রতিনিধি জানান, শর্মিলা রহমান সিঁথী মাগুরা সদর উপজেলার বেলনগর গ্রামে তার মামার বাড়িতে জন্মগ্রহণ করেন। মামা সৈয়দ মোকাদ্দেস আলী চলতি বছরে মার্চে বার্ধক্যজনিত রোগে মারা যান। মৃত্যুর আগ পর্যন্ত তিনি জেলা বিএনপি সিনিয়র যুগ্ম আহ্বায়ক ছিলেন।

দৈনিক কালের খবর /২৭/৪/১৮

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com