বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
দায়িত্বরত সাংবাদিকদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে ডিএমপির সামনে মানববন্ধন

দায়িত্বরত সাংবাদিকদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে ডিএমপির সামনে মানববন্ধন

এম আই ফারুক আহমেদ  : দায়িত্বরত সাংবাদিকদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ের সামনে মানববন্ধন করেছেন কর্মরত সাংবাদিকরা।
মঙ্গলবার ডিএমপি কার্যালয়ের সামনে দুপুর ১২টার দিকে শুরু হওয়া মানববন্ধন পুলিশের অনুরোধে ১২টা ১৫ মিনিটে শেষ হয়।
গতকাল সোমবার দুপুরের দিকে নয়াপল্টন এলাকায় বিক্ষোভ করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভের সংবাদ সংগ্রহ করতে গেলে বেসরকারি টেলিভিশন বাংলা টিভির সাংবাদিক আরমান কায়সার ও ক্যামেরাপারসন মানিকের ওপর চড়াও হন মতিঝিল জোনের ডিসি আনোয়ার হোসেন।

সংবাদ সংগ্রহের সময় পুলিশের এমন আচরণের প্রতিবাদে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন গণমাধ্যমের শতাধিক সংবাদিক অংশ নেন।
মানববন্ধন শুরুর একপর্যায়ে ডিএমপির উপকমিশনার (ডিসি-মিডিয়া) মাসুদুর রহমানের অনুরোধে সাংবাদিকদের কর্মসূচি সংক্ষিপ্ত করা হয়। এরপর সাংবাদিকদের তরফ থেকে একটি স্মারকলিপি ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বরাবর পাঠানো হয়।

চার দফা দাবিতে ডিএমপি কমিশনারকে স্মারকলিপি

ডিএমপি কমিশনারকে দেওয়া স্মারকলিপিতে উল্লেখ রয়েছে, গতকাল সোমবার নয়াপল্টন এলাকায় বিএনপির মিছিলের সংবাদ সংগ্রহের সময় বাংলা টিভির রিপোর্টার আরমান ও ক্যামেরাপারসন মানিক নির্যাতনের শিকার হন। এতে নেতৃত্ব দেন পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার আনোয়ার হোসেন ও তার বাহিনী।
স্মারকলিপিতে বলা হয়েছে, ‘দায়িত্বরত অবস্থায় একজন সংবাদকর্মীকে যেভাবে প্রকাশ্যে নির্যাতন করা হয়েছে, তা একটা পেশাদার বাহিনীর জন্য লজ্জার। গত তিন বছরে ঢাকায় পুলিশের হাতে আরো কয়েকটি সাংবাদিক নির্যাতনের ঘটনা ঘটেছে। নামমাত্র তদন্ত কমিটি গঠন এবং ক্লোজ করার মতো হাস্যকর কিছু শাস্তির ব্যবস্থা আমরা দেখেছি।’ আরো বলা হয়, ‘অতিদ্রুত বাংলা টিভির রিপোর্টার ও ক্যামেরাপারসনসহ বিএনপি অফিসের সামনে নির্যাতনের শিকার হওয়া সাংবাদিকদের পক্ষ থেকে এ ঘটনায় দোষী ডিসি (মতিঝিল) ও তার অধস্তন পুলিশ সদস্যদের শাস্তি দাবি করছি।’
মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্যাব) সাবেক সাধারণ সম্পাদক কাউরুজ্জামান খান, সিনিয়র সদস্য দীপু সরোয়ার, আবাদুজ্জামান শিমুল, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী, রাজু আহমেদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সহসভাপতি আবু দারদা জুবায়ের, ঢাকা সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী সদস্য গোলাম মুজতোবা ধ্রুব, এনটিভির সিনিয়র রিপোর্টার মাকসুদুল হাসান, স্টাফ রিপোর্টার মিজানুর রহমান, বাংলাভিশনের সিনিয়র রিপোর্টার দীপন দেওয়ান, চ্যানেল টোয়েন্টিফোরের রিপোর্টার রাসেদ নিজাম।

         দৈনিক কালের খবর ২৪/৪/১৮

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com