শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়কে

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়কে

 

 

 

কালের খবর প্রতিবেদন :
রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত ড্যাফোডিল ইউনিভার্সিটি, ও ফার্মগেটের এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করছেন। কোটা সংস্কারের দাবিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাজপথে নেমে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছেন।

অ্যাম্বুলেন্স ছাড়া সড়ক দিয়ে কোনো যানবাহন চলাচল করতে দেয়া হচ্ছে না। এতে তীব্র আকার ধারণ করেছে যানজট। সাধারণ মানুষ পড়েছেন চরম ভোগান্তিতে।
আজ বুধবার সকাল সাড়ে ৯টা থেকে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তাঁরা। রাজধানীর পান্থপথ, তেজগাঁও, ফার্মগেট, মিরপুর রোড অবরোধ করেছেন তারা। এতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার দিকে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক, সোনারগাঁও ইউনিভার্সিটি, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশসহ আরো কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে গ্রীন রোড ও পান্থপথ মোড় অবরোধ করেন।

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক এর শিক্ষার্থী গণমাধ্যমকে বলেন, অতিদ্রুত কোটা সংস্কার করতে হবে। অন্যথায় আমরা আন্দোলন চালিয়ে যাব।

তিনি এসময় আন্দোলনকারীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা জানান। ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক এর অপর এক শিক্ষার্থী বলেন, দাবি আদায় না হলে রাজপথ ছাড়বো না। সরকারকে আমাদের প্রাণের দাবি মেনে নিতে হবে। এর আগে মঙ্গলবার আরো কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নগরীর বিভিন্ন সড়ক অবরোধ করেন।

দৈনিক কালের খবর -/১১/৪/১৮

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com