বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৭:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে ব‍্যস্ত সময় পার করেছে তাড়াশ উপজেলার কামাররা। কালের খবর রাজনগরে চাঁদা না দেওয়ায় প্রবাসীর পিতা গৃহবন্দি। কালের খবর ছাই হওয়া স্বপ্ন গড়লেন লাগালেন এমপি ইউসুফ আবদুল্লাহ হারুন’। কালের খবর বাঘারপাড়ায়-পদ্মা সেতু উদ্বোধনের আনন্দে এলাকাবাসী কে মিষ্টি খাওয়ালো (চায়ের দোকানদার) মারজোন মোল্লা। কালের খবর কানাইঘাটে বিএমএসএফ ও রেড ক্রিসেন্টের যৌথ উদ্যোগে বন্যার্তদের ফ্রি চিকিৎসাসহ ঔষধ বিতরণ। কালের খবর সরকার সারা দেশে যোগাযোগব্যবস্থার উন্নয়ন করছে : প্রধানমন্ত্রী। কালের খবর শাহজাদপুরে বাধা দেয়ার পরও সহবাস করায় ব্লেড দিয়ে স্বামীর লিঙ্গ কর্তন করলো স্ত্রী!। কালের খবর পদ্মাসহ সকল সেতুতে সাংবাদিকদের টোল ফ্রি করা উচিৎ: বিএমএসএফ। কালের খবর বৃহত্তর ডেমরার যাত্রাবাড়ি বর্ণমালা স্কুলের অধ্যক্ষ ও সভাপতির দুর্নীতি তদন্তে কমিটি গঠন। কালের খবর স্বপ্নের পদ্মা সেতু দেখা হলো না শিশু নাসিমের। কালের খবর
কমনওয়েলথ গেমসে বাংলাদেশকে রৌপ্য এনে দিলেন বাকি

কমনওয়েলথ গেমসে বাংলাদেশকে রৌপ্য এনে দিলেন বাকি

কালের খবর  ডেস্ক : গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসের শুটিংয়ে ১০ মিটার এয়ার রাইফেলে বাংলাদেশকে রৌপ্য পদক এনে দিলেন শুট্যার আব্দুল্লাহ হেল বাকি।

রোববার ১০ মিটার এয়ার রাইফেলে ফাইনালে ২২৪.৬ স্কোর করে রৌপ্য পদকটি জেতেন বাকি। ২২৫.১ স্কোর করে একই ইভেন্টে স্বর্ণপদক জিতেছেন স্বাগতিক অস্ট্রেলিয়ার ডেন স্যাম্পসন। এর আগে ২০১৪ সালে গ্লাসগো কমনওয়েলথ গেমসেও ব্যক্তিগত ইভেন্টে বাংলাদেশকে রৌপ্য এনে দিয়েছিলেন বাকি।

১০ মিটার এয়ার রাইফেলের ফাইনালে শনিবার শুরু থেকেই দারুণ প্রতিদ্বন্দ্বিতা করেন বাকি। ২৪ রাউন্ডের খেলায় বেশ কয়েকবার শীর্ষেও উঠে আসেন তিনি। ১৬তম রাউন্ডে থেকে স্বর্ণের জন্য তীব্র প্রতিদ্বন্দ্বিতাও করেন অস্ট্রেলিয়ার স্যাম্পসন, ভারতের রাভি কুমারের সঙ্গে। এরমধ্যে অবশ্য ২১ তম রাউন্ড শেষে ২০৪.৬ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জ নিশ্চিত করে ছিটকে যান ভারতের কুমার। শেষ রাউন্ডে স্যাম্পসনের বাজে শটে বাকির সম্ভাবনা উজ্জল জয়।

স্বর্ণ জিততে রোববার শেষ রাউন্ডে বাকির দরকার ছিল ১০.১ স্কোরের। কিন্তু ৯.৭ স্কোর করে থামেন তিনি। যে কারণে ২৪৫ স্কোর নিয়ে স্বর্ণ জেতেন অস্ট্রেলিয়ার স্যাম্পসন। ২৪৪.৭ স্কোর নিয়ে অল্পের জন্য বাংলাদেশি শ্যুাটার স্বর্ণ হাতছাড়া করে রৌপ্য জিতেই থাকে সন্তুষ্ট।

বাকীর সাফল্যের দিনে ব্যর্থ হয়েছেন বাংলাদেশের দুই নারী শ্যুটার আরমিন আশা ও আরদিনা ফেরদৌস। দুইজনই বাদ পড়েছেন ১০ মিটার এয়ার পিস্তলের বাছাই থেকে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com