মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০২:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বেগমকে ঘর দেয়ার আশ্বাস নবীনগরে আবারো আধিপত্য বিস্তারে তুচ্ছ ঘটনায় সংঘর্ষ। কালের খবর মুন্সীগঞ্জ লৌহজংবাসী পদ্মার রাক্ষুসে থাবায় দিশেহারা। কালের খবর তাড়াশে মহেশরৌহালী গ্রামের প্রাথমিক বিদ‍্যালয়ের বেহাল দশা। কালের খবর মেঘনার অস্বাভাবিক জোয়ারে ডুবেছে গ্রামের পর গ্রাম। কালের খবর সাংবাদিকরা পারে ক্ষমতাহীনদের ক্ষমতাবান করতে : তথ্যমন্ত্রী। কালের খবর নবীনগর আঞ্চলিক কথা গ্রুপের উদ্যোগে দুটি অসহায় পরিবারের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান। কালের খবর সখীপুরে গরুর লাথি খেয়ে আহত ১৩ জন হাসপাতালে। কালের খবর মেয়ের শ্বশুরবাড়ি ট্রাকভর্তি উপহার পাঠিয়ে চমকে দিলেন বাবা। কালের খবর জীবন অগাধ : আলাউদ্দিন খাঁর বড় ছেলে। কালের খবর
কমনওয়েলথ গেমসে বাংলাদেশকে রৌপ্য এনে দিলেন বাকি

কমনওয়েলথ গেমসে বাংলাদেশকে রৌপ্য এনে দিলেন বাকি

কালের খবর  ডেস্ক : গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসের শুটিংয়ে ১০ মিটার এয়ার রাইফেলে বাংলাদেশকে রৌপ্য পদক এনে দিলেন শুট্যার আব্দুল্লাহ হেল বাকি।

রোববার ১০ মিটার এয়ার রাইফেলে ফাইনালে ২২৪.৬ স্কোর করে রৌপ্য পদকটি জেতেন বাকি। ২২৫.১ স্কোর করে একই ইভেন্টে স্বর্ণপদক জিতেছেন স্বাগতিক অস্ট্রেলিয়ার ডেন স্যাম্পসন। এর আগে ২০১৪ সালে গ্লাসগো কমনওয়েলথ গেমসেও ব্যক্তিগত ইভেন্টে বাংলাদেশকে রৌপ্য এনে দিয়েছিলেন বাকি।

১০ মিটার এয়ার রাইফেলের ফাইনালে শনিবার শুরু থেকেই দারুণ প্রতিদ্বন্দ্বিতা করেন বাকি। ২৪ রাউন্ডের খেলায় বেশ কয়েকবার শীর্ষেও উঠে আসেন তিনি। ১৬তম রাউন্ডে থেকে স্বর্ণের জন্য তীব্র প্রতিদ্বন্দ্বিতাও করেন অস্ট্রেলিয়ার স্যাম্পসন, ভারতের রাভি কুমারের সঙ্গে। এরমধ্যে অবশ্য ২১ তম রাউন্ড শেষে ২০৪.৬ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জ নিশ্চিত করে ছিটকে যান ভারতের কুমার। শেষ রাউন্ডে স্যাম্পসনের বাজে শটে বাকির সম্ভাবনা উজ্জল জয়।

স্বর্ণ জিততে রোববার শেষ রাউন্ডে বাকির দরকার ছিল ১০.১ স্কোরের। কিন্তু ৯.৭ স্কোর করে থামেন তিনি। যে কারণে ২৪৫ স্কোর নিয়ে স্বর্ণ জেতেন অস্ট্রেলিয়ার স্যাম্পসন। ২৪৪.৭ স্কোর নিয়ে অল্পের জন্য বাংলাদেশি শ্যুাটার স্বর্ণ হাতছাড়া করে রৌপ্য জিতেই থাকে সন্তুষ্ট।

বাকীর সাফল্যের দিনে ব্যর্থ হয়েছেন বাংলাদেশের দুই নারী শ্যুটার আরমিন আশা ও আরদিনা ফেরদৌস। দুইজনই বাদ পড়েছেন ১০ মিটার এয়ার পিস্তলের বাছাই থেকে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com