বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৯:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মুন্সীগঞ্জ লৌহজং ফেরিতে হুড়োহুড়িতে প্রাণ গেল ৬ জনের। কালের খবর মুন্সীগঞ্জ লৌহজং মাওয়া শিমুলিয়া ঘাটে ঘর মুখো মানুষের জনসমুদ্র। কালের খবর আসসালামু আলাইকুম, আমি শেখ হাসিনা, দেশবাসীকে শুভেচ্ছা। কালের খবর শাহজাদপুরে লাখো মানুষের পাশে এমপি হাসিবুর রহমান স্বপন। কালের খবর বেনাপোল সীমান্তে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি উদ্ধার। কালের খবর বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনার নেতৃত্বকে বিশ্বের বিভিন্ন দেশ অনুসরণ-অনুকরণ করছে : ক্যাপ্টেন তাজ। কালের খবর বোয়ালমারীতে লিল্লাহ বোডিং ও এতিমখানার ভবন নির্মাণ কাজের উদ্বোধন। কালের খবর ঢাকা জেলা প্রশাসক ৩০০শত পরিবারকে দিলেন প্রধানমন্ত্রীর উপহার। কালের খবর নবীনগরের শিকানিকা গ্রামে ইমাম হুসাইন (রাঃ) মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী বিতরন। কালের খবর প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. এম. আলিমউল্যা মিয়ানের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালন ।
কমনওয়েলথ গেমসে বাংলাদেশকে রৌপ্য এনে দিলেন বাকি

কমনওয়েলথ গেমসে বাংলাদেশকে রৌপ্য এনে দিলেন বাকি

কালের খবর  ডেস্ক : গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসের শুটিংয়ে ১০ মিটার এয়ার রাইফেলে বাংলাদেশকে রৌপ্য পদক এনে দিলেন শুট্যার আব্দুল্লাহ হেল বাকি।

রোববার ১০ মিটার এয়ার রাইফেলে ফাইনালে ২২৪.৬ স্কোর করে রৌপ্য পদকটি জেতেন বাকি। ২২৫.১ স্কোর করে একই ইভেন্টে স্বর্ণপদক জিতেছেন স্বাগতিক অস্ট্রেলিয়ার ডেন স্যাম্পসন। এর আগে ২০১৪ সালে গ্লাসগো কমনওয়েলথ গেমসেও ব্যক্তিগত ইভেন্টে বাংলাদেশকে রৌপ্য এনে দিয়েছিলেন বাকি।

১০ মিটার এয়ার রাইফেলের ফাইনালে শনিবার শুরু থেকেই দারুণ প্রতিদ্বন্দ্বিতা করেন বাকি। ২৪ রাউন্ডের খেলায় বেশ কয়েকবার শীর্ষেও উঠে আসেন তিনি। ১৬তম রাউন্ডে থেকে স্বর্ণের জন্য তীব্র প্রতিদ্বন্দ্বিতাও করেন অস্ট্রেলিয়ার স্যাম্পসন, ভারতের রাভি কুমারের সঙ্গে। এরমধ্যে অবশ্য ২১ তম রাউন্ড শেষে ২০৪.৬ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জ নিশ্চিত করে ছিটকে যান ভারতের কুমার। শেষ রাউন্ডে স্যাম্পসনের বাজে শটে বাকির সম্ভাবনা উজ্জল জয়।

স্বর্ণ জিততে রোববার শেষ রাউন্ডে বাকির দরকার ছিল ১০.১ স্কোরের। কিন্তু ৯.৭ স্কোর করে থামেন তিনি। যে কারণে ২৪৫ স্কোর নিয়ে স্বর্ণ জেতেন অস্ট্রেলিয়ার স্যাম্পসন। ২৪৪.৭ স্কোর নিয়ে অল্পের জন্য বাংলাদেশি শ্যুাটার স্বর্ণ হাতছাড়া করে রৌপ্য জিতেই থাকে সন্তুষ্ট।

বাকীর সাফল্যের দিনে ব্যর্থ হয়েছেন বাংলাদেশের দুই নারী শ্যুটার আরমিন আশা ও আরদিনা ফেরদৌস। দুইজনই বাদ পড়েছেন ১০ মিটার এয়ার পিস্তলের বাছাই থেকে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com