শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যশোরের কেশবপুরে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (পিএফজি, র) সভা অনুষ্ঠিত। কালের খবর রায়পুরার ছাত্রলীগ নেতা মামুনকে জড়িয়ে মিথ্যা ও হয়রানি মূলক ধর্ষণ মামলাসহ একাধিক মামলা করায় সর্বমহলে নিন্দা। কালের খবর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৫৬ ধারার প্রয়োগ’ শীর্ষক সেমিনারে.প্রধান অতিথি সিএমপি কমিশনার। কালের খবর সহিংসতা নয়-শান্তির জন্য আমরা-এই শ্লোগান কে সামনে রেখে বাঘারপাড়ায় অনুষ্ঠিত হলো (পিএফজির) সম্মিলিত কার্যক্রম ও পরিকল্পনা প্রণয়ন সভা। কালের খবর ঢাকা জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলাম সাময়িক বরখাস্ত। কালের খবর বাঘারপাড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক। কালের খবর যুবদের নেতৃত্বে সঠিক কর্মপরিকল্পনা গ্রহনের ফলে , সমাজে সহিংসতা নিরসন ও শান্তি স্থাপন হতে পারে। কালের খবর কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর চট্টগ্রামের ইপিজেডে ছুরিকাঘাতে যুবক খুন, ঘটনায় জড়িত মূল হোতাসহ ২জন গ্রেপ্তার। কালের খবর রাজধানী ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না : সড়ক পরিবহনমন্ত্রী। কালের খবর
কমনওয়েলথ গেমসে বাংলাদেশকে রৌপ্য এনে দিলেন বাকি

কমনওয়েলথ গেমসে বাংলাদেশকে রৌপ্য এনে দিলেন বাকি

কালের খবর  ডেস্ক : গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসের শুটিংয়ে ১০ মিটার এয়ার রাইফেলে বাংলাদেশকে রৌপ্য পদক এনে দিলেন শুট্যার আব্দুল্লাহ হেল বাকি।

রোববার ১০ মিটার এয়ার রাইফেলে ফাইনালে ২২৪.৬ স্কোর করে রৌপ্য পদকটি জেতেন বাকি। ২২৫.১ স্কোর করে একই ইভেন্টে স্বর্ণপদক জিতেছেন স্বাগতিক অস্ট্রেলিয়ার ডেন স্যাম্পসন। এর আগে ২০১৪ সালে গ্লাসগো কমনওয়েলথ গেমসেও ব্যক্তিগত ইভেন্টে বাংলাদেশকে রৌপ্য এনে দিয়েছিলেন বাকি।

১০ মিটার এয়ার রাইফেলের ফাইনালে শনিবার শুরু থেকেই দারুণ প্রতিদ্বন্দ্বিতা করেন বাকি। ২৪ রাউন্ডের খেলায় বেশ কয়েকবার শীর্ষেও উঠে আসেন তিনি। ১৬তম রাউন্ডে থেকে স্বর্ণের জন্য তীব্র প্রতিদ্বন্দ্বিতাও করেন অস্ট্রেলিয়ার স্যাম্পসন, ভারতের রাভি কুমারের সঙ্গে। এরমধ্যে অবশ্য ২১ তম রাউন্ড শেষে ২০৪.৬ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জ নিশ্চিত করে ছিটকে যান ভারতের কুমার। শেষ রাউন্ডে স্যাম্পসনের বাজে শটে বাকির সম্ভাবনা উজ্জল জয়।

স্বর্ণ জিততে রোববার শেষ রাউন্ডে বাকির দরকার ছিল ১০.১ স্কোরের। কিন্তু ৯.৭ স্কোর করে থামেন তিনি। যে কারণে ২৪৫ স্কোর নিয়ে স্বর্ণ জেতেন অস্ট্রেলিয়ার স্যাম্পসন। ২৪৪.৭ স্কোর নিয়ে অল্পের জন্য বাংলাদেশি শ্যুাটার স্বর্ণ হাতছাড়া করে রৌপ্য জিতেই থাকে সন্তুষ্ট।

বাকীর সাফল্যের দিনে ব্যর্থ হয়েছেন বাংলাদেশের দুই নারী শ্যুটার আরমিন আশা ও আরদিনা ফেরদৌস। দুইজনই বাদ পড়েছেন ১০ মিটার এয়ার পিস্তলের বাছাই থেকে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com