শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
জঙ্গিবাদমুক্ত মানবিক ও মননশীল সমাজ গড়বে চলচ্চিত্র

জঙ্গিবাদমুক্ত মানবিক ও মননশীল সমাজ গড়বে চলচ্চিত্র

ফাইল ছবি

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশের আগামী দিনের চলচ্চিত্র জঙ্গিবাদমুক্ত মানবিক ও মননশীল সমাজ গড়তে বলিষ্ঠ ভূমিকা রাখবে।

বুধবার রাজধানীর দারুস সালাম সড়কে শেখ রাসেল মিলনায়তনে বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের (বিসিটিআই চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় তিনি একথা বলেন।

ইনস্টিটিউটের প্রধান নির্বাহী মো. মনজুরুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্যসচিব ও ইনস্টিটিউটের পরিচালনা পর্ষদের সভাপতি মরতুজা আহমদ।

তথ্যমন্ত্রী এ সময় চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন প্রতিষ্ঠার জন্য এবং চলচ্চিত্র ইনস্টিটিউট গড়তে ভারতের পুনেতে বাংলাদেশের গবেষক দল পাঠানোর জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা এবং বর্তমান ইনস্টিটিউটটি প্রতিষ্ঠার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ জানান।

সেই সঙ্গে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে ইউনেস্কো হেরিটেজের স্বীকৃতি দেয়াকে জাতির জন্য অনন্য গর্ব বলে অভিহিত করেন।

হাসানুল হক ইনু বলেন, চলচ্চিত্র আমাদের স্বপ্ন দেখায়, স্বপ্ন দেখতে শেখায়। রাজাকার-জঙ্গি-তেঁতুল হুজুরদের মোকাবিলায় চলচ্চিত্র ও সংস্কৃতি চর্চা শুধু সাহসী সঙ্গীই নয়, মানবিকতা বজায় রাখারও হাতিয়ার।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com