বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০১:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নবীনগরে মহেশ রোডের উন্নয়ন কাজে ধীরগতি চলাচলে চরম দুর্ভোগ মেহেরপুর মানুষের সব স্বপ্ন পুরণ হচ্ছে ব্যাপক ভাবে : প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি । নবীনগরে বিটঘর মহেশ রোডের উন্নয়ন কাজে ধীরগতি চলাচলে চরম দুর্ভোগ ডেমরা-যাত্রাবাড়ী সড়কে গ্যাস লাইনে ফাটল, দুর্ঘটনার আতংকে রাস্তায় দীর্ঘ যানজট। নিত্য প্রয়োজনীয় পণ্যের উচ্চ মূল্য, সংসার চালাতে হিমশিম খাচ্ছেন তাড়াশ উপজেলার নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষ চাকরৌহালী ও কোনাবাড়ি সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে ম‍্যানিজিং কমিটি গঠনে ব‍্যাপক অনিয়ম। কালের খবর মেহেরপুর প্রেস ক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনে নির্বাচিত সদস্যদের শপথ অনুষ্ঠিত। কালের খবর নবীনগরে ফুফার হাতে ভাতিজা খুন। কালের খবর সীতাকুণ্ড ডিগ্রি কলেজে শেখ রাসেল এর জন্মদিনে স্বরণ সভা ও দোয়া অনুষ্ঠিত। কালের খবর ইসলামপুরে ভূমি উপ-সহকারির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ। কালের খবর
একটির দামই ১১৬ কোটি, ৭ হাজার গাড়ির মালিক তিনি!

একটির দামই ১১৬ কোটি, ৭ হাজার গাড়ির মালিক তিনি!

কালের খবর ডেস্ক : দুবাই কিংবা ব্রুনাই, স্বর্ণের ব্যবহারটা সেখানে আর সবার চেয়ে অন্যভাবেই হয়। এখানে ব্রুনাইয়ের সুলতানের প্রসঙ্গেই বলা হচ্ছে। তার বিষয়টাই যেন আলাদা। অনেকেই বলেন, স্বর্ণের প্রতি তার আসক্তি রয়েছে। তার প্রমাণ অন্তত একটি বিশেষ গাড়িতে মেলে।
গাড়িটি বিশেষভাবে বানিয়ে এনেছেন সুলতান হাসান আল বলকিয়াহ। এটি একটি রোলস রয়েস সিলভার স্পার স্ট্রেচ লিমুজিন। গোটা গাড়িটি মুড়ে রয়েছে ২৪ ক্যারেটের সোনা। এর দাম ১১৬ কোটি টাকারও বেশি। গাড়ির সামনে-পিছে বা ছাদে কিংবা চাকায় বিশেষ নকশা করা হয়েছে স্বর্ণ দিয়ে। এমনকি গাড়ির কিছু যন্ত্রাংশও বানানো হয়েছে সোনা দিয়ে।
২০০৪ সালে সুলতান তার ছেলের বিয়েতে যাওয়ার সময় এই গাড়িতে প্রায় ১০ কিলোমিটার সফর করেন। আর এই বিয়ে ছিলো বিশ্বের সর্বাধিক ব্যয়বহুল বিয়ের একটি। এমন বহুমূল্যের গাড়ি তার কাছে রয়েছে আরো অন্তত ৭টি।
গাড়ি সংগ্রহের বাতিক রয়েছে তার। একটি দুটি নয়, তার সংগ্রহে রয়েছে ৭ হাজার গাড়ি। ফেরারিই রয়েছে ৩০০টি। আরো আছে ৬০টি রোলস রয়েস, ১১টি ম্যাকলারেন, ৬টি দাউয়ের পোর্শে ৯৬৩ এলএসএস এবং আরো অনেক দামি দামি গাড়ি।
সুলতান হাসান আল বলকিয়াহর এই রাজ্য পৃথিবীর সবচেয়ে ধনী রাজ্য। সুলতানের সম্পদ এতটাই বেশি যে দেশ চালাতে জনগণকে ট্যাক্স দিতে হয় না। তিনি দেশটির প্রথম প্রধানমন্ত্রীও বটে। তিনি অর্থ ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বেও রয়েছে। দেশের শিক্ষাখাতকে এগিয়ে নিতে তার অবদান অনেক। তার মধ্যে রয়েছে ব্রুনাই দারুসালাম।
তার আরেকটি অবদান হাতফিজ আল-কুরআন। এটা এক ধর্মনিরপেক্ষ ইনস্টিটিউট। দেশের যেকোনো আচার-অনুষ্ঠানে দেশবাসীকে নিয়ে আনন্দ উদযাপন করেন তিনি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com