শনিবার, ২১ মে ২০২২, ১১:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকেরহাটে ভূমিহীনদের অধিকার আদায়ের স্বার্থে বিশাল জনসমাবেশ অনুষ্ঠিত। কালের খবর সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে যাত্রাবাড়ীতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন। কালের খবর যশোরে অভাবের তাড়নায় সন্তানদের নিয়ে পিত্রালয়ে স্ত্রী-আত্মহত্যার চেষ্টা স্বামীর। কালের খবর সিরাজগঞ্জের শাহাজদপুরে স্বামী হত্যায় স্ত্রী ও পরকিয়া প্রেমিকের মৃত্যুদণ্ড সখীপুরে যমুনা ইলেকট্রনিক্সের শো-রুম উদ্বোধন। কালের খবর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পূর্বশত্রুতার জেরে বসতঘর পোড়ানোর অভিযোগ। কালের খবর নবীনগরের সলিমগঞ্জ বাজারের সভাপতি এস এম বাদলের বাড়ি থেকে চোরাই মোটরসাইকেল সহ ৪ চোরাকারবারি আটক। কালের খবর ভুয়া ট্রাভেলস এজেন্সির নতুন প্রতারণা। কালের খবর মাদারীপুরের টেকেরহাটে সড়ক দূর্ঘটনায় দাদা-নাতি নিহত, গুরুতর আহত ১। কালের খবর
একটির দামই ১১৬ কোটি, ৭ হাজার গাড়ির মালিক তিনি!

একটির দামই ১১৬ কোটি, ৭ হাজার গাড়ির মালিক তিনি!

কালের খবর ডেস্ক : দুবাই কিংবা ব্রুনাই, স্বর্ণের ব্যবহারটা সেখানে আর সবার চেয়ে অন্যভাবেই হয়। এখানে ব্রুনাইয়ের সুলতানের প্রসঙ্গেই বলা হচ্ছে। তার বিষয়টাই যেন আলাদা। অনেকেই বলেন, স্বর্ণের প্রতি তার আসক্তি রয়েছে। তার প্রমাণ অন্তত একটি বিশেষ গাড়িতে মেলে।
গাড়িটি বিশেষভাবে বানিয়ে এনেছেন সুলতান হাসান আল বলকিয়াহ। এটি একটি রোলস রয়েস সিলভার স্পার স্ট্রেচ লিমুজিন। গোটা গাড়িটি মুড়ে রয়েছে ২৪ ক্যারেটের সোনা। এর দাম ১১৬ কোটি টাকারও বেশি। গাড়ির সামনে-পিছে বা ছাদে কিংবা চাকায় বিশেষ নকশা করা হয়েছে স্বর্ণ দিয়ে। এমনকি গাড়ির কিছু যন্ত্রাংশও বানানো হয়েছে সোনা দিয়ে।
২০০৪ সালে সুলতান তার ছেলের বিয়েতে যাওয়ার সময় এই গাড়িতে প্রায় ১০ কিলোমিটার সফর করেন। আর এই বিয়ে ছিলো বিশ্বের সর্বাধিক ব্যয়বহুল বিয়ের একটি। এমন বহুমূল্যের গাড়ি তার কাছে রয়েছে আরো অন্তত ৭টি।
গাড়ি সংগ্রহের বাতিক রয়েছে তার। একটি দুটি নয়, তার সংগ্রহে রয়েছে ৭ হাজার গাড়ি। ফেরারিই রয়েছে ৩০০টি। আরো আছে ৬০টি রোলস রয়েস, ১১টি ম্যাকলারেন, ৬টি দাউয়ের পোর্শে ৯৬৩ এলএসএস এবং আরো অনেক দামি দামি গাড়ি।
সুলতান হাসান আল বলকিয়াহর এই রাজ্য পৃথিবীর সবচেয়ে ধনী রাজ্য। সুলতানের সম্পদ এতটাই বেশি যে দেশ চালাতে জনগণকে ট্যাক্স দিতে হয় না। তিনি দেশটির প্রথম প্রধানমন্ত্রীও বটে। তিনি অর্থ ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বেও রয়েছে। দেশের শিক্ষাখাতকে এগিয়ে নিতে তার অবদান অনেক। তার মধ্যে রয়েছে ব্রুনাই দারুসালাম।
তার আরেকটি অবদান হাতফিজ আল-কুরআন। এটা এক ধর্মনিরপেক্ষ ইনস্টিটিউট। দেশের যেকোনো আচার-অনুষ্ঠানে দেশবাসীকে নিয়ে আনন্দ উদযাপন করেন তিনি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com