শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা কমিটির অনুমোদন । আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ। কালের খবর সাতক্ষীরায় ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় চার বাংলাদেশী আটক। কালের শেখ হাসিনার গাড়িবহরে মামলার সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। কালের খবর পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর
খালোদা জিয়াকে সাজা দিয়ে চোরাবালিতে আটছে সরকার: নজরুল ইসলাম খান

খালোদা জিয়াকে সাজা দিয়ে চোরাবালিতে আটছে সরকার: নজরুল ইসলাম খান

এম আই ফারুক আহমেদ : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, মিথ্যা সাজানো ও বানোয়াট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালোদা জিয়াকে সাজা দিয়ে বর্তমান সরকার চোরাবালিতে আটকে গেছে।

সোমবার দুপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়ে প্রেসক্লাবের তৃতীয় তলায় নার্সেস এসোসিয়েশন অব বাংলাদেশ আয়েজিত নার্স সমাবেশে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, খালেদা জিয়াকে সরকার প্রতিহিংসামূলকভাবে সাজা দিয়ে কারাগরে পাঠিয়েছে। কিন্তু দেশের মানুষ এটাকে ভালোভাবে নেয়নি সবাই সরকারের এমন আচরণের নিন্দা জানিয়েছে। খালেদা জিয়ার জামিনে বাধা দিয়ে সরকার চোরাবালির আরও গভীরে পৌঁছেছে।

তিনি বলেন, খুনের মামলায় সাজাপ্রাপ্ত ও দুর্নীতির দায়ে অভিযুক্তরা জামিন পেলেও খালেদা জিয়াকে জামিন দেয়া হচ্ছে না। অনেক খুনের আসামির আপিল গ্রহণের সাথে সাথেই জামিন হচ্ছে কিন্তু খালেদা জিয়ার জামিন নথির কথা বলা হচ্ছে।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, সাবেক সেনা সরকারের সময় শুধু খালেদা জিয়া নয় বর্তমান প্রধানমন্ত্রী ও তার দলের অনেক নেতার বিরুদ্ধে দুর্নীতির মামলা হয়েছে। কিন্তু খালেদা জিয়া ও তারেক রহমানের মামলাগুলো সচল রাখা হয়েছে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসামূলক ভাবে। বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে এক এগারোর সরকার ১৫ টি মামলা করেছে। তিনি যখন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন তখন তার মাথার উপর ১৫ টি দুর্নীতির মামলা ছিলো। কিন্তু সেগুলোকে আদালতের মাধ্যমে প্রত্যাহার করে নেয়া হয়েছে।

নজরুল ইসলাম খান বলেন, ২ কোটি টাকার জন্য খালেদা জিয়ার ৫ বছরের সাজা হলে হাজার হাজার কোটি টাকা দুর্ণীতির জন্য কত বছর জেল হবে? শেয়ারবাজার, হলমার্ক, বিছমিল্লাহ গ্রুপের কেলেঙ্কারির জন্য কতবছর সাজা হবে? বিচারের হাত থেকে বাছার জন্যই এসব লুটেরা দুর্নীতিবাজরা চায়য় বর্তমান সরকার আবারো ক্ষমতায় থাকুক।

তিনি বলেন, বিএনপি দেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল আর সে দলের নেত্রী বেগম খালেদা জিয়া দেশের সবচেয়ে বেশি জনপ্রিয় নেত্রী। তাই বিএনপি চেয়ারপারসনের জনপ্রিয়তায় ভীত হয়ে তাকে মিথ্যা মামলায় কারাগারে পাঠিয়েছে।

বিএনপির এ নেতা বলেন, খালেদা জিয়া সরকারের সব অন্যায় অত্যাচারের প্রতিবাদ করেন, গণতন্ত্রের জন্য আন্দোলন করছেন তাই বর্তমান সরকারে প্রতিহিংসার শিকার হয়েছেন। মিথ্যা সাজানো মামলায় অন্যায় ভাবে সাজানো দেয়া হয়েছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ ও জনতা পার্টির সমালোচনা করে নজরুল ইসলাম খান বলেন, আপনারা বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সহ বেশ কয়েকজন সিনিয়র নেতা আপনাদের দলে যগ দিবেন। কই আজ আপনারা? কয়জন বিএনপির সিনিয়র নেতা বা কর্মী আপনাদের দলে যোগ দিয়েছে? আমি স্পষ্ট করে বলতে চাই খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে বিএনপি এখন আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী ও ঐক্যবদ্ধ।
আয়োজক সংগঠনের সভাপতি জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, ২০ দলের শরীক এলডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা, দেশ বাচাও মানুষ বাচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

কালের খবর /২৬/২/১৮

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com