রবিবার, ২১ জুলাই ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কোটাবিরোধী আন্দোলন-আবারও রাজনীতির মাঠে ইসমাইল চৌধুরী সম্রাট। কালের খবর চালের দাম আরও বাড়লো, সবজি আলু পেঁয়াজেও অস্বস্তি। কালের খবর খুনি ওসি প্রদীপের হাতে নির্যাতিত সাংবাদিকের আহাজারি। কালের খবর বন্দরে ৬ প্রতারকের বিরুদ্ধে আদালতে চাজশীট দাখিল। কালের খবর মুরাদনগরে মাদক বিরোধী সমাবেশ। কালের খবর সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত। কালের খবর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদারদের সাথে লিরা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ”র মতবিনিময় সভা-সম্পন্ন। কালের খবর গণপূর্তের নির্বাহী প্রকৌশলী আমান উল্লাহ বিরুদ্ধে কাজ না করেই সরকারি বরাদ্দের কোটি কোটি টাকা আত্মসাৎতের অভিযোগ!। কালের খবর স্ত্রীর যৌতুক মামলায়,ব্যাংক কর্মকর্তা রাশেদের শেষ রক্ষা মিলেনি বাকলিয়া থানা পুলিশের হাতে গ্রেফতার। কালের খবর নবীনগর থানা প্রেস ক্লাবের ত্রি-বার্ষিক সম্মেলনে কমিটি গঠন, সভাপতি মোঃ জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মমিনুল হক রুবেল। কালের খবর
এবার যুক্তরাষ্ট্রকে যে হুমকি দিল রাশিয়া। কালের খবর

এবার যুক্তরাষ্ট্রকে যে হুমকি দিল রাশিয়া। কালের খবর

 আন্তর্জাতিক ডেস্ক, কালের খবর :

ক্রিমিয়ায় ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় যুক্তরাষ্ট্রকে দায়ী করেছে রাশিয়া। সেই সঙ্গে ওয়াশিংটনের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার হুমকিও দিয়েছে পুতিনের দেশ।

রোববার যুক্তরাষ্ট্রের সরবরাহ করা ক্ষেপণাস্ত্র দিয়ে ক্রিমিয়ার সেভাস্তোপোলে ইউক্রেনের চালানো ওই হামলায় দুই শিশুসহ চারজন নিহত এবং ১৫১ জন আহত হয়।

এ বিষয়ে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সোমবার মস্কোয় সাংবাদিকদের বলেন, যুক্তরাষ্ট্রের প্রত্যক্ষ অংশগ্রহণের ফলে রাশিয়ায় বেসামরিক নাগরিকদের প্রাণ দিতে হচ্ছে। ওয়াশিংটনকে অবশ্যই এর পরিণাম ভোগ করতে হবে। কিভাবে এর জবাব দেওয়া হবে, সেটা সময়ই বলে দেবে।

তিনি আরও বলেন, ‘আপনারা ইউরোপকে এবং সর্বোপরি ওয়াশিংটনকে একথা জিজ্ঞাসা করতে পারেন যে, তারা কেন রুশ শিশুদের হত্যা করছে।’

২০২২ সালের ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে রাশিয়ার ‘বিশেষ সামরিক অভিযান’ চলছে। বিগত দুই বছরেরও বেশি সময় ধরে যুক্তরাষ্ট্র ও ইউরোপের দেশগুলো ইউক্রেনকে শত শত কোটি ডলারের সমরাস্ত্র সরবরাহ করে আসলেও এতদিন কিয়েভকে শুধু আত্মরক্ষার কাজে এই অস্ত্র ব্যবহার করার অনুমতি দেওয়া হয়েছিল। রাশিয়ার ভূখণ্ডে পাল্টা হামলা চালানোর কাজে পশ্চিমা অস্ত্র ব্যবহার করার অনুমতি ছিল না।

তবে সম্প্রতি যুক্তরাষ্ট্র সরকার সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর রোববার ক্রিমিয়ায় হামলা চালায় ইউক্রেন। সেই সঙ্গে হামলায় বেসামরিক নাগরিকদের ক্ষয়ক্ষতির খবরও প্রকাশিত হলো। এই হামলার ব্যাপারে ইউক্রেন এখনো কোনো মন্তব্য না করলেও বেসামরিক জনগণকে টার্গেট করার অভিযোগ অস্বীকার করেছে কিয়েভ।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় ক্রিমিয়ায় প্রাণঘাতী হামলার জেরে সোমবার মস্কোয় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত লিনে ট্রেসিকে তলব করে। পরে এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে মন্ত্রণালয়টি।

বিবৃতিতে বলা হয়েছে, ক্রিমিয়ায় এই হামলার জন্য কিয়েভের পাশাপাশি ওয়াশিংটনও সমানভাবে দায়ী। অবশ্যই এর জবাব দেওয়া হবে। সূত্র: তাস

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com