রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় নিহত দুই। কালের খবর তারুণ্যের অহংকার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবিদ হাসান রুবেল নির্বাচনী প্রচারণায় ব্যস্ত। কালের খবর এক দফার আন্দোলনকে ব্যর্থ করতে বর্তমান যুবদল সরকারের সাথে আঁতাত করেছিল : অভিযোগ সাবেক নেতাদের। কালের খবর রোববার ৫ নির্দেশনায় খুলছে স্কুল-কলেজ, , বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক। কালের খবর সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালা শুরু। কালের খবর

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালা শুরু। কালের খবর

 

নয়ন আলী, কালের খবর : সিরাজগঞ্জের শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ১১-২০ তম গ্রেডের কর্মচারীদের “ এসেনশিয়াল স্কিল ডেভেলপমেন্ট ফর দ্যা ইমপ্লোইস” শীর্ষক কর্মশালার শুরু হয়েছে। বুধবার (জানুয়ারি ১৭) সকাল ৯টায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের এ্যাকাডেমিক ভবন-৩-এ প্রশিক্ষণ কর্মশালার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুইদিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. শাহ্ আজম বলেন, দেশের উন্নয়নে শিক্ষার বিকল্প নেই। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় দেশপ্রেমিক দক্ষ মানবসম্পদ তৈরির জন্য প্রতিজ্ঞাবদ্ধ। সুদক্ষ কর্মী তৈরি ও সাংগঠনিক লক্ষ্য অর্জনে কর্মী প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেন দেশের উন্নয়নে অবদান রাখতে পারে এবং নিজেদের পরিবর্তমান বিশ্বের সঙ্গে অভিযোজন যোগ্য করে গড়ে তুলতে পারে আমরা সেই চেষ্টা চালিয়ে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আজকের এই প্রশিক্ষণের আয়োজন। আমরা বিশ্বাস করি প্রশিক্ষণ মানুষের কর্মদক্ষতা বৃদ্ধি করে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের শিক্ষার উন্নয়নে যে ভূমিকা রেখে যাচ্ছেন, আমরা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে সর্বাত্মক সহযোগিতা করে যাবো। কর্মচারীদের উদ্দেশ্যে উপাচার্য মহোদয় বলেন, আপনারা বিশ্ববিদ্যালয়ে চাকরি করেন অর্থাৎ আপনারা সারাজীবন শিক্ষার সাথে সম্পৃক্ত থাকবেন। তিনি বলেন, প্রশিক্ষণের মাধ্যমে আমরা শুদ্ধি আচরণের মধ্যদিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় বলীয়ান সংস্কৃতিবান্ধব একটি বিশ্ববিদ্যালয় নির্মাণ করতে চাই।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির উদ্যোগে আয়োজিত এই প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ। স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) বিজন কুমার। রিসোর্স পার্সন হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম, ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মোঃ ফখরুল ইসলাম, ও সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ তানভীর আহমেদ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com