শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ফরিদপুরের গৌরব : খাবাসপুর মাদরাসার ইতিহাস ও অবদান। কালের খবর একটি সেতুর জন্য হাজার হাজার মানুষের দূর্ভোগের সমাপ্তি হলো। কালের খবর ডিজিটাল নিরাপত্তা আইন শিগগিরই সংশোধন : আইনমন্ত্রী। কালের খবর শালিখায় চারটি দিবস উপলক্ষে সাইনবোর্ড প্রেস ক্লাবের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরের তাঁত শিল্পী জান্নাত লোপকে সংবর্ধনা ও সম্মাননা প্রধান। কালের খবর ব্রাহ্মণবাড়িয়া সাব-রেজিস্ট্র্রি অফিসে জাল দলিলের ছড়াছড়ি। কালের খবর সিদ্ধিরগঞ্জে প্রাণ বল্লভ মিষ্টান্ন ভান্ডারে অভিযান : ১ লাখ জরিমানা। কালের খবর ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার সাফল্য। কালের খবর ঝিনাইদহে দুই পৌরসভায় আ’লীগ প্রার্থী জয়ী। কালের খবর ফুলেল শুভেচ্ছায় আমাদের কণ্ঠ পত্রিকার বর্ষপূর্তি পালিত। কালের খবর
বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবির সাইনবোর্ড দিয়ে পৈত্রিক সম্পত্তি দখল

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবির সাইনবোর্ড দিয়ে পৈত্রিক সম্পত্তি দখল

দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুর শহরের নয়নপুর এলাকায় পৈত্রিক সম্পত্তি দখল করে ক্লাবঘর নির্মাণ চেষ্টার অভিযোগ উঠেছে। দখলকারীরা ব্যাক্তি মালিকানাধীন ওই জমির প্রাচীর ভেঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ক্লাবের একটি সাইনবোর্ড স্থাপন করেছে।

পৈত্রিক সুত্রে প্রাপ্ত জমির মালিক হিসেবে দাবীদার মোঃ মোস্তাফিজুর রহমান কোতায়ালী থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, গত ১১ ফেব্রুয়ারী নয়নপুর মৌজার ৫৩ খতিয়ানভূক্ত ৮৪১ দাগের ১০০ শতক বসতবাড়ী জমির সীমানা প্রাচীর ভেঙ্গে দিয়েছে একই এলাকার মোঃ তৌফিকুল ইসলাম তুর্য্য, শুটকু মিয়া, বাবুসহ অজ্ঞাতনামা আরও ৯/১০ জন।

অভিযোগকারী মোস্তাফিজুর রহমান তার অভিযোগে আরো উল্লেখ করেন, আমার পৈত্রিক সম্পত্তি হিসেবে প্রাপ্ত উল্লেখিত জমিতে ক্লাবঘর নির্মাণ করার হুমকি দেয় ওইসব দখলকারীরা। তারা দীর্ঘদিন ধরে জমিটি দখলের পাঁয়তারা করছে। এরই ধারাবাহিকতায় ১১ ফেব্রুয়ারি সীমানা প্রাচীরটি ভেঙ্গে গুড়িয়ে দেয়।

ঘটনাস্থল পরিদর্শনকালে দেখা যায়, সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত “নয়নপুর ক্লাবের জন্য নির্ধারিত স্থান” লেখা সম্বলিত একটি সাইনবোর্ড ঝুলিয়ে দেয়া হয়েছে।
অভিযুক্ত তৌফিকুল ইসলাম তুর্য্য জানান, জমিটি মোস্তাফিজুর রহমানের নয়, এটি পানি উন্নয়ন বোর্ডের জায়গা। পানি উন্নয়ণ বোর্ডের পরিত্যক্ত জায়গায় প্রায় ৪ শতক জমির উপর তারা এলাকাবাসীর সহযোগিতার ক্লাব ঘর নির্মাণের উদ্যোগ নিয়েছেন। এটি এলাকার মানুষের স্বার্থেই ব্যবহার হবে বলে উল্লেখ করেন তিনি। ওই জমির উপর স্থাপিত সাইনবোর্ডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করা হলো কেন ? এমন প্রশ্নের জবাবে তিনি জানান, ছবি দুটি ব্যবহার করা ভুল হয়েছে। ভুলটি জানার পর তারা সাইনবোর্ডটি সরিয়ে ফেলেছেন বলে জানান।
দিনাজপুর কোতয়ালী থানার ওসি রেদওয়ানুর রহিম সাংবাদিকদের জানান, জায়গাটি নিয়ে বিবাদমান দু’পক্ষের বক্তব্যই আমরা শুনেছি। যেহেতু এটি সম্পত্তির বিষয়, তাই এ বিষয়ে সরাসরি কোন সিদ্ধান্ত দেয়া আমাদের পক্ষ থেকে সম্ভব নয়। এ জন্য তাদের আদালতে যাওয়ার পরামর্শ দিয়েছেন বলে জানান তিনি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com