শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পুলিশ চাইলে সব পারে- দুই ঘন্টায় হারানো মোবাইলসহ প্রয়োজনীয় জিনিসপত্র উদ্ধার। কালের খবর সখীপুরে টিনের বেড়া কেটে দোকানের মালামাল লুট। কালের খবর অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে অনুষ্ঠান বর্জন সাংবাদিকদের। কালের খবর সিরাজগঞ্জে চলনবিলে শামুক-ঝিনুক নিধন করছে অসৎ ব‍্যবসায়ীরা। কালের খবর। মানিকগঞ্জের সিংগাইরে ইউপি চেয়ারম্যনের বিরুদ্ধে নারীকে ধর্ষন ও গর্ভপাত ঘটানোর অভিযোগ। কালের খবর বিরামপুরে মহা সড়ক ঢাকা মোড়ে পাথরবাহী ট্রাকের চাঁপায় ডিভাইডার ভেংঙ্গে যাতায়াতের দূর্ভোগ। কালের খবর বাঘারপাড়ায় ইসলামী ব্যাংক বাংলাদেশ এর (এজেন্ট ব্যাংক ) শাখার উদ্বোধন। কালের খবর রসে ভরা টস টসে ভিটামিন সি, যুক্ত পেয়ারার উপকারিতা। কালের খবর দালাল ছাড়া হালাল হয় না কিছুই। কালের খবর সখীপুরে সড়ক দুর্ঘটনায় ২ যুবক নিহত। কালের খবর
বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবির সাইনবোর্ড দিয়ে পৈত্রিক সম্পত্তি দখল

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবির সাইনবোর্ড দিয়ে পৈত্রিক সম্পত্তি দখল

দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুর শহরের নয়নপুর এলাকায় পৈত্রিক সম্পত্তি দখল করে ক্লাবঘর নির্মাণ চেষ্টার অভিযোগ উঠেছে। দখলকারীরা ব্যাক্তি মালিকানাধীন ওই জমির প্রাচীর ভেঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ক্লাবের একটি সাইনবোর্ড স্থাপন করেছে।

পৈত্রিক সুত্রে প্রাপ্ত জমির মালিক হিসেবে দাবীদার মোঃ মোস্তাফিজুর রহমান কোতায়ালী থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, গত ১১ ফেব্রুয়ারী নয়নপুর মৌজার ৫৩ খতিয়ানভূক্ত ৮৪১ দাগের ১০০ শতক বসতবাড়ী জমির সীমানা প্রাচীর ভেঙ্গে দিয়েছে একই এলাকার মোঃ তৌফিকুল ইসলাম তুর্য্য, শুটকু মিয়া, বাবুসহ অজ্ঞাতনামা আরও ৯/১০ জন।

অভিযোগকারী মোস্তাফিজুর রহমান তার অভিযোগে আরো উল্লেখ করেন, আমার পৈত্রিক সম্পত্তি হিসেবে প্রাপ্ত উল্লেখিত জমিতে ক্লাবঘর নির্মাণ করার হুমকি দেয় ওইসব দখলকারীরা। তারা দীর্ঘদিন ধরে জমিটি দখলের পাঁয়তারা করছে। এরই ধারাবাহিকতায় ১১ ফেব্রুয়ারি সীমানা প্রাচীরটি ভেঙ্গে গুড়িয়ে দেয়।

ঘটনাস্থল পরিদর্শনকালে দেখা যায়, সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত “নয়নপুর ক্লাবের জন্য নির্ধারিত স্থান” লেখা সম্বলিত একটি সাইনবোর্ড ঝুলিয়ে দেয়া হয়েছে।
অভিযুক্ত তৌফিকুল ইসলাম তুর্য্য জানান, জমিটি মোস্তাফিজুর রহমানের নয়, এটি পানি উন্নয়ন বোর্ডের জায়গা। পানি উন্নয়ণ বোর্ডের পরিত্যক্ত জায়গায় প্রায় ৪ শতক জমির উপর তারা এলাকাবাসীর সহযোগিতার ক্লাব ঘর নির্মাণের উদ্যোগ নিয়েছেন। এটি এলাকার মানুষের স্বার্থেই ব্যবহার হবে বলে উল্লেখ করেন তিনি। ওই জমির উপর স্থাপিত সাইনবোর্ডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করা হলো কেন ? এমন প্রশ্নের জবাবে তিনি জানান, ছবি দুটি ব্যবহার করা ভুল হয়েছে। ভুলটি জানার পর তারা সাইনবোর্ডটি সরিয়ে ফেলেছেন বলে জানান।
দিনাজপুর কোতয়ালী থানার ওসি রেদওয়ানুর রহিম সাংবাদিকদের জানান, জায়গাটি নিয়ে বিবাদমান দু’পক্ষের বক্তব্যই আমরা শুনেছি। যেহেতু এটি সম্পত্তির বিষয়, তাই এ বিষয়ে সরাসরি কোন সিদ্ধান্ত দেয়া আমাদের পক্ষ থেকে সম্ভব নয়। এ জন্য তাদের আদালতে যাওয়ার পরামর্শ দিয়েছেন বলে জানান তিনি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com