শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর
বিএমএসএফ সাংবাদিক সংগঠন গঠনতন্ত্রে পরিচালিত; ট্রাস্টি জাফরের সকল নির্দেশনা অবৈধ। কালের খবর

বিএমএসএফ সাংবাদিক সংগঠন গঠনতন্ত্রে পরিচালিত; ট্রাস্টি জাফরের সকল নির্দেশনা অবৈধ। কালের খবর

বিশেষ প্রতিনিধি, কালের খবর : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের নিজস্ব গঠনতন্ত্র মোতাবেক কার্যনির্বাহী কমিটি পরিচালিত হবে এবং ট্রাস্টি নামক প্রতিষ্ঠানের নিজস্ব গঠনতন্ত্র মোতাবেক ট্রাস্টি বোর্ড পরিচালিত হবে। গত ২৬ নভেম্বর ২০২২ খ্রিঃ সভাপতি সোহেল আহমেদের সভাপতিত্বে সাধারণ সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

আজ শুক্রবার ৩০ ডিসেম্বর রাত ১০ ঘটিকায় জুমে মূলতবী সাধারণ সভার সভাপতিত্ব করেন কার্যকরী সভাপতি সাইদুর রহমান বাবুল, সাধারণ সম্পাদক শিবলী সাদিক খানের সঞ্চালনায় সংগঠনের সাধারন সভার মূলতবী সভায় বক্তব্য রাখেন সহসভাপতি আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল খায়ের খান, শোশারফ হোসেন নিলু, যুগ্ম সম্পাদক বেলায়েত হোসেন বাচ্চু, সহ সম্পাদক খোরশেদ আলম, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ শহিদুল্লাহ, তথ্য ও গবেষণা সম্পাদক আবুল হাসান বেলাল, সদস্য দেলোয়ার বিন হোসেন, হাফেজ আহমেদ সেলিম, এস এন কায়সার, সিরাজুল ইসলাম হাসান, প্রমুখ

বক্তাগণ বলেন নেতৃবৃন্দের সিদ্ধান্তকে পাশ কাটিয়ে আহম্মেদ আবু জাফর গঠনতন্ত্র অস্বীকার করে একক সিদ্ধান্তে ট্রাস্টিনামা দলিলের মাধ্যমে অবৈধ ভাবে কমিটি স্থগিত, বাতিল, অনুমোদন, কার্যনির্বাহী কমিটির সদস্যদের বহিষ্কার, বিএমএসএফের কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক কার্যক্রমকে বাধাগ্রস্ত করে সংগঠনে শৃঙ্খলা বিরোধী অবৈধ নির্দেশনা অব্যাহত ভাবে চলমান রাখছেন। এসকল কর্মকান্ডের তীব্র নিন্দা ও ধীক্কার জানিয়ে আহমেদ আবু জাফরকে সাংবাদিক সমাজে একজন বিতর্কিত স্বেচ্ছাচারী জগণ্য ব্যক্তি হিসাবে চিহ্নিত করা হয়েছে। অপর দিকে কার্যনির্বাহী পরিষদের নির্দেশনা ছাড়া আহমেদ আবু জাফরের একক সিদ্ধান্তে কাউকে কর্নপাত না দেওয়ার জন্য অনুরোধ করা হযেছে, এবং তার ঘোষণায় কোন কমিটি বাতিল, স্থগিত ও অনুমোদন গঠনতন্ত্র মোতাবেক সম্পুর্ণ অবৈধ। তার এই অবৈধ সিদ্ধান্তে কার্যনির্বাহী কমিটির কোন সদস্য পা রাখলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয়।

ট্রাস্টিনামা প্রতিষ্ঠানের দলিলের রেজিস্ট্রেশন নং (সিরিয়াল নাম্বার) ০৬/২০২২ কে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের নিবন্ধন নাম্বার ও সংগঠনটি আইন মন্ত্রনালয়ের ট্রাস্টি আইনে নিবন্ধনকৃত বলে ট্রাস্টি আইন বহির্ভূত, দলিলে বর্নিত কার্যক্রম এবং ট্রাস্টিবোর্ড নামক প্রতিষ্ঠানের চেয়ারম্যানের ক্ষমতা অপব্যবহার করে বিএমএসএফ নামক সাংবাদিক সংগঠনে বিশৃংখলা সৃষ্টি, একক সিদ্ধান্ত ও কার্যনির্বাহী কমিটি স্থগিত, সদস্যদের বহিষ্কার, পদ স্থগিত এবং পরবর্তিতে বিভিন্ন মিডিয়ায় প্রকাশ করে মানহানী করন ও বিকাশের মাধ্যমে সংগঠনের অর্থ আদায়, কপিরাইট, ট্রেডমার্ক, নিবন্ধনের কথা বলে এবং বিভিন্ন অজুহাতে মফস্বলের খেটে খাওয়া সাংবাদিকের কাছ থেকে কৌশলে অর্থ আদায় মালিকানা দাবি করে ভয়ভীতি প্রদর্শন সংক্রান্ত হীন অপকর্মের কারনে উকিল নোটিশ ও আইনগত ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত গৃহীত হয়। এসকল অনৈতিক কর্মকান্ডের জন্য যাত্রাবাড়ী থানার সাধারণ ডায়রী নং ৩৭৭ তারিখ ৫/১২/২০২২ খ্রিঃ, কক্সবাজার থানার সাধারণ ডায়রী নং ২০৭৮ তারিখ ২৯/১২/২০২২ এবং নওগাঁ সদর থানার সাধারণ ডায়রী নং ১৬৯১ ভূক্ত করা হয়েছে।

বর্তমান পেক্ষাপটে সংগঠনের আইনগত ও বিভিন্ন বিষয়ের কার্যক্রম পরিচালনার জন্য ৭ সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

সাধারণ সভা পুনরায় মুলতবী রেখে সভার সমাপ্তি ঘোষণা করেন কার্যকরী সভাপতি সাইদুর রহমান বাবুল।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com