মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৮:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জাতিসংঘে এবারও বাংলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। কালের খবর প্রথম ধাপের ১৬১ ইউপি নির্বাচনের প্রচারণা শেষ। কালের খবর যশোরে গ্রাম ডাক্তার কল্যান সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত। কালের খবর শিক্ষামন্ত্রীর অনুষ্ঠানে হট্টগোল : মন্ত্রী চলে যাওয়ার পর রাগ উগড়ে দিলেন এমপি মনু। কালের খবর বীর মুক্তিযোদ্ধা ছাত্রনেতা শাহাজুল আলমের ৪৬তম মৃত্যার্ষিকী। কালের খবর মানিকগঞ্জে ব্যবসায়ীকে মারধর, দোকানপাট বন্ধ রেখে ব্যবসায়ীদের প্রতিবাদ। কালের খবর পুলিশ চাইলে সব পারে- দুই ঘন্টায় হারানো মোবাইলসহ প্রয়োজনীয় জিনিসপত্র উদ্ধার। কালের খবর সখীপুরে টিনের বেড়া কেটে দোকানের মালামাল লুট। কালের খবর অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে অনুষ্ঠান বর্জন সাংবাদিকদের। কালের খবর সিরাজগঞ্জে চলনবিলে শামুক-ঝিনুক নিধন করছে অসৎ ব‍্যবসায়ীরা। কালের খবর।
শিক্ষকদের অবদানও কোনো অংশে কম নয়.. সচিব মুসলিম উদ্দিন চৌধুরী

শিক্ষকদের অবদানও কোনো অংশে কম নয়.. সচিব মুসলিম উদ্দিন চৌধুরী

চট্টগ্রাম প্রতিনিধি : শিক্ষকেরা যোগ্য করে গড়ে তুলেছেন বলেই এত দূর আসতে পেরেছেন বলে মন্তব্য করেছেন অর্থ মন্ত্রণালয়ের সচিব মুসলিম উদ্দিন চৌধুরী।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরীর জিইসি কনভেনশন সেন্টারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থীদের সংগঠন হিসাববিজ্ঞান সমিতির সংবর্ধনার জবাবে তিনি এ মন্তব্য করেন।
মুসলিম উদ্দিন চৌধুরী বলেন, ‘অর্থ মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ একটি দায়িত্বে আসার পেছনে আমার যোগ্যতা-তো রয়েছেই, সঙ্গে বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষকদের অবদানও কোনো অংশে কম নয়। আমার শিক্ষকেরা যোগ্য করে গড়ে তুলেছেন সেজন্য আমি এত দূর আসতে পেরেছি।’
বিশ্ববিদ্যালয়ের স্মৃতি তুলে ধরে তিনি বলেন, আমার শিক্ষকেরা আমাকে বলতেন ‘ঘোরাঘুরি করলে প্রথম বিভাগে উত্তীর্ণ হতে পারবে না। ভালো করে পড়ে প্রথম বিভাগের অধিকারী হও।’
বিকেলে বেলুন উড়িয়ে প্রীতি সমাবেশের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। পরে সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সুলতান আহমেদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপাচা্র্য কবি কাজী নজরুল ইসলাম চৌধুরীর কবিতা উদ্ধৃত করে বলেন, ‘আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। চলার পথে নানা অন্ধকার ও বাধা আসবে। সেই বাধা কাটিয়ে উঠতে পারলে আমরা সর্বোচ্চ স্থানে যেতে পারব। মুসলিম চৌধুরী, ওয়াসিকা আয়েশা খান ও এমএ সালামসহ আরও অনেকে এর প্রমাণ।’

সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান, সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলাম ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালামকেও সংবর্ধনা দেওয়া হয়।
চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, হিসাববিজ্ঞান সমিতির ঢাকা বিভাগের আহ্বায়ক কাজী গিয়াস উদ্দিন,বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব ও বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের সভাপতি আহমেদ সালাহউদ্দিন বক্তব্য দেন ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com