শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১, ০১:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ের ১১ ইউপিতে নৌকা প্রতীক পেয়েছেন যারা গোপালগঞ্জে এলপি গ্যাসের বাজারে নৈরাজ্য শারদীয় দূর্গোৎসবের শুভ মহা অষ্টমী নবীনগর সদরকে যাানজট মুক্ত রাখতে উপজেলা প্রশাসনের বিশেষ অভিযান। কালের খবর সীতাকুণ্ডে আ’লীগের মনোনয়ন পেলেন যারা। কালের খবর মেহেরপুরের আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত। কালের খবর নবীনগর সদর বাজারের ময়লায় দূষণ হচ্ছে পরিবেশ দখল হচ্ছে তিতাস নদী!। কালের খবর বাঞ্ছারামপুরে সীমা লঙ্ঘন করে বালু উত্তোলন গ্রামবাসীও বালুমহালের সঙ্গে সংঘর্ষের আশঙ্কা। কালের খবর মৌলভীবাজারে শ্রীমঙ্গল র‍্যাব ৯ অভিযানে গাঁজা উদ্ধার-গ্রেফতার ২ জন। কালের খবর মেহেরপুরে অস্ত্র ও বোমা উদ্ধার। কালের খবর
জুলিয়েট গোলাপের দাম ১ কোটি টাকারও বেশি

জুলিয়েট গোলাপের দাম ১ কোটি টাকারও বেশি

মো: মোত্তাকিম হোসেন : একদিন পরেই ভ্যালেনটাইন ডে বা বিশ্ব ভালোবাসা দিবস। প্রিয়জনদের ভালোবাসার সাথে উপহার দেয়ার প্রস্তুতি চলছে। ভ্যালেন্টাইন্সের দিন গোলাপের বিশেষ গুরুত্ব রয়েছে। এই উৎসব গোলাপ ছাড়া অসম্পূর্ণ। পৃথিবীতে সবচেয়ে প্রিয় ফুল হিসাবে গোলাপকে বিবেচনা করা হয়, কারণ একে প্রেমের সেরা প্রতীক বলে মনে করা হয়। সৌন্দর্য এবং গন্ধ ছাড়াও, গোলাপের বিভিন্ন ধরনের বৈশিষ্ট্য রয়েছে। প্রেমের প্রতীক ছাড়াও এটি ভিটামিন ডি এর সবচেয়ে বড় উৎস।
বিশ্বের সবচেয়ে মূল্যবান গোলাপ ফুল বলা হয়। জুলিয়েট গোলাপের দাম ১ কোটি টাকারও বেশি। ২ ০০৬ সালে চেলসি পুষ্প প্রদর্শনীতে প্রথম গোটা দুনিয়ার নজর কাড়ে ফুলটি। এই গোলাপ বিখ্যাত ফুল বিশেষজ্ঞ ডেভিড অস্টিন দ্বারা বিকশিত হয়েছিল। বিকশিত করতে প্রায় ১৫ বছর সময় লাগে এবং প্রায় ৫ মিলিয়ন ডলার খরচ হয়।
প্রথম গোলাপ ফুলের বিকাশ ৫০০ খ্রিস্টপূর্বে হয়েছিল। এখন বিশ্বের সব দেশে গোলাপ পাওয়া যায়। বিশ্বের বৃহত্তম ব্যক্তিগত গোলাপ বাগান ইতালিতে রয়েছে। এখানে গোলাপের প্রায় সব প্রজাতি পাওয়া যায়। বিশ্বের বৃহত্তম গোলাপ ফুলের আকার প্রায় ৩৩ ইঞ্চি ছিল। এটি ক্যালিফোর্নিয়ার একটি ফুল বিশেষজ্ঞ ফুটিয়েছিলেন। গোলাপের ১০০টিরও বেশি প্রজাতি আছে। এগুলোর অধিকাংশই এশিয়ায় পাওয়া যায়। তবে ইউরোপ, উত্তর আমেরিকা এবং আফ্রিকাতে গোলাপের বিশেষ প্রজাতি রয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com