রবিবার, ০৩ জুলাই ২০২২, ১২:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আখাউড়ায় আইনমন্ত্রীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে ঝাড়ু মিছিল। কালের খবর বোয়ালমারীতে যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত আনিসুজ্জামানের মতবিনিময়। কালের খবর বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ আ.লীগের বিরুদ্ধে। কালের খবর নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদ থেকে সবুজকে অপসারণ : ভারপ্রাপ্ত শাওন স্বপন কুমার সাহা সভাপতি ও স্বপন সূত্রধর সাধারন সম্পাদক নির্বাচিত। কালের খবর ইসরায়েলের পার্লামেন্ট ভেঙে গেল, তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী লাপিদ। কালের খবর দৈনিক কালবেলার সম্পাদক হলেন আবেদ খান তাড়াশ উপজেলায় ঐতিহ্যবাহি প্রাচীনতম নওগাঁর পশুর হাট জম জমাট ভাবে জমে উঠেছে। কালের খবর খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতির মৃত্যুতে বিএমএসএফ’র শোক। কালের খবর কদমতলীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থাপনা নির্মাণ ও হামলা পুলিশ নীরব
জুলিয়েট গোলাপের দাম ১ কোটি টাকারও বেশি

জুলিয়েট গোলাপের দাম ১ কোটি টাকারও বেশি

মো: মোত্তাকিম হোসেন : একদিন পরেই ভ্যালেনটাইন ডে বা বিশ্ব ভালোবাসা দিবস। প্রিয়জনদের ভালোবাসার সাথে উপহার দেয়ার প্রস্তুতি চলছে। ভ্যালেন্টাইন্সের দিন গোলাপের বিশেষ গুরুত্ব রয়েছে। এই উৎসব গোলাপ ছাড়া অসম্পূর্ণ। পৃথিবীতে সবচেয়ে প্রিয় ফুল হিসাবে গোলাপকে বিবেচনা করা হয়, কারণ একে প্রেমের সেরা প্রতীক বলে মনে করা হয়। সৌন্দর্য এবং গন্ধ ছাড়াও, গোলাপের বিভিন্ন ধরনের বৈশিষ্ট্য রয়েছে। প্রেমের প্রতীক ছাড়াও এটি ভিটামিন ডি এর সবচেয়ে বড় উৎস।
বিশ্বের সবচেয়ে মূল্যবান গোলাপ ফুল বলা হয়। জুলিয়েট গোলাপের দাম ১ কোটি টাকারও বেশি। ২ ০০৬ সালে চেলসি পুষ্প প্রদর্শনীতে প্রথম গোটা দুনিয়ার নজর কাড়ে ফুলটি। এই গোলাপ বিখ্যাত ফুল বিশেষজ্ঞ ডেভিড অস্টিন দ্বারা বিকশিত হয়েছিল। বিকশিত করতে প্রায় ১৫ বছর সময় লাগে এবং প্রায় ৫ মিলিয়ন ডলার খরচ হয়।
প্রথম গোলাপ ফুলের বিকাশ ৫০০ খ্রিস্টপূর্বে হয়েছিল। এখন বিশ্বের সব দেশে গোলাপ পাওয়া যায়। বিশ্বের বৃহত্তম ব্যক্তিগত গোলাপ বাগান ইতালিতে রয়েছে। এখানে গোলাপের প্রায় সব প্রজাতি পাওয়া যায়। বিশ্বের বৃহত্তম গোলাপ ফুলের আকার প্রায় ৩৩ ইঞ্চি ছিল। এটি ক্যালিফোর্নিয়ার একটি ফুল বিশেষজ্ঞ ফুটিয়েছিলেন। গোলাপের ১০০টিরও বেশি প্রজাতি আছে। এগুলোর অধিকাংশই এশিয়ায় পাওয়া যায়। তবে ইউরোপ, উত্তর আমেরিকা এবং আফ্রিকাতে গোলাপের বিশেষ প্রজাতি রয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com