শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৪:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দুই শতাধিক বিদ্যুতের খুঁটিতে ব্যাহত হচ্ছে ডেমরা-যাত্রাবাড়ী সড়ক উন্নয়ন কাজ পূর্বাচলে আন্তর্জাতিক প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন। কালের খবর কোটালীপাড়ায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত। কালের খবর বেলকুচিতে বাল্যবিয়ে দেয়ার অপরাধে কনের পিতার কারাদন্ড। কালের খবর নবীনগরে মহেশ রোডের উন্নয়ন কাজে ধীরগতি চলাচলে চরম দুর্ভোগ মেহেরপুর মানুষের সব স্বপ্ন পুরণ হচ্ছে ব্যাপক ভাবে : প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। কালের খবর নবীনগরে বিটঘর মহেশ রোডের উন্নয়ন কাজে ধীরগতি চলাচলে চরম দুর্ভোগ ডেমরা-যাত্রাবাড়ী সড়কে গ্যাস লাইনে ফাটল, দুর্ঘটনার আতংকে রাস্তায় দীর্ঘ যানজট। নিত্য প্রয়োজনীয় পণ্যের উচ্চ মূল্য, সংসার চালাতে হিমশিম খাচ্ছেন তাড়াশ উপজেলার নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষ চাকরৌহালী ও কোনাবাড়ি সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে ম‍্যানিজিং কমিটি গঠনে ব‍্যাপক অনিয়ম। কালের খবর
জনগণের উত্তাল তরঙ্গের আন্দোলনের মধ্য দিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে

জনগণের উত্তাল তরঙ্গের আন্দোলনের মধ্য দিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে

কালের খবর প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পরিত্যক্ত এবং নির্জন কারাগারে রেখে সরকার মানবতার চরম লঙ্ঘন করেছে। এ কারণে তাদের বিচারও বাংলার মাটিতে হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, জনগণের উত্তাল তরঙ্গের আন্দোলনের মধ্য দিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। জনবিছিন্ন হয়ে দেউলিয়া হওয়ার কারণে বিএনপির ১৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে সরকার।

তিনি বলেন, সরকার মানুষের নৈতিক অধিকার কেড়ে নিয়েছে। বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে বাংলাদেশের মানুষকে স্তব্ধ করা যাবে না। আন্দোলনের মাধ্যমে দেশের মানুষ বেগম খালেদা জিয়াকে মুক্ত করবে।

তিনি আন্দোলনে সম্পৃক্ত হওয়ার জন্য ছাত্রদল, যুবদল, মহিলাদল স্বেচ্ছাসেবকদলসহ দলের সকল অঙ্গসংগঠনকে ধন্যবাদ জানান। সেইসঙ্গে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, বিএনপিতে ভাঙন ধরানোর ক্ষমতা বাংলাদেশের কারও নেই। অনেকে ভেবেছেন কিছু একটা হয়ে যাবে। ইনশাআল্লাহ, কিছুই হবে না।

মির্জা আব্বাস বলেন, আমরা খালেদা জিয়াকে দেশনেত্রী বানিয়েছিলাম। আর সরকার তাকে কিংবদন্তি নেলসন ম্যান্ডেলা বানিয়ে দিয়েছে। এজন্য আপনাদের ধন্যবাদ দিতেই হবে।

অবস্থান কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আমাদের সংবিধান, জেলকোডে যে নিয়ম-কানুন আছে, সব কিছুর বরখেলাপ করে বেগম জিয়াকে নির্জন কারাগারে রাখা হয়েছে। আমরা আইনি মোকাবেলা করছি। কিন্তু, তাকে যদি মুক্ত করে আনতে চান, তাহলে আন্দোলনের কোনো বিকল্প নেই।

স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, সরকার বিচারের নামে প্রহসন করে ইচ্ছাপূরণ করেছে। আমরা সুবিচার পাইনি। আমরা আইনের শাসনে বিশ্বাসী। তাই আইনিভাবে মোকাবেলা করছি। তারেক রহমানের নির্দেশে শান্তিপূর্ণ আন্দোলন করছি। এই আন্দোলনেও পুলিশ বাধা দিচ্ছে, গ্রেফতার করা হচ্ছে।
কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনসহ কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা ও বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com